• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দু'দশকের বেশি সময় ভারতীয় ক্রিকেটকে সার্ভিস দেওয়া ঝুলন গোস্বামী বিদায়ী ম্যচে লর্ডস ছাড়লেন সতীর্থদের কাঁধে চেপে

দু'দশকের বেশি সময় ভারতীয় ক্রিকেটকে সার্ভিস দেওয়া ঝুলন গোস্বামী বিদায়ী ম্যচে লর্ডস ছাড়লেন সতীর্থদের কাঁধে চেপে
Google Oneindia Bengali News

ভারতীয় ক্রিকেটেরই নয়, বিশ্ব ক্রিকেটের কিংবদন্তি তিনি। দুই দশকেরও বেশি সময় বিশ্ব ক্রিকেটকে সমৃদ্ধ করা ঝুলন গোস্বামী আন্তর্জাতিক কেরিয়ারের শেষ ম্যাচটি খেলে ফেললেন লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে। ঝুলনের শেষ সিরিজে ইংল্যান্ডকে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে ইংল্যান্ড।

শেষ ম্যাচে ঝুলন গোস্বামীর পারফরম্যান্স:

শেষ ম্যাচে ঝুলন গোস্বামীর পারফরম্যান্স:

শেষ ম্যাচে ব্যাট হাতে ০ রানে আউট হলেও বল হাতে আগুন ঝরিয়েছেন ঝুলন গোস্বামী। ১০ ওভার হাত ঘুরিয়ে ৩টি মেডেন সহ ২ উইকেট সংগ্রহ করেন এই আইকনিক ক্রিকেটার। তাঁর বোলিং স্পেল ১০-৩-৩০-২। এই ম্যাচে ঝুলনের দুই শিকার এলিস ক্যাপসি (৫) এবং কেট ক্রস (১০)।

টসে আসেন ঝুলন:

ভারতীয় মহিলা দলের সাবেক অধিনায়কের শেষ ম্যাচকে স্মরণীয় করে রাখতে শুরু থেকেই ভারতীয় শিবিরে ছিল বিভিন্ন রকম আয়োজন। টস করতে আসার সময়ে ভারত অধিনায়ক হরমনপ্রীত কউর সঙ্গে করে নিয়ে আসেন ঝুলনকে। প্রাক্তন ভারত অধিনায়ক টসে ডাক ডেন ভারতের হয়ে। পাশে দাঁড়িয়েছিলেন নিয়মিত অধিনায়ক হরমনপ্রীত।

ঝুলনকে গার্ড অব অনর ইংল্যান্ডের:

এ দিন শেষ বারের জন্য আন্তর্জাতিক ম্যাচে ব্যাটিং করতে নামা ঝুলন গোস্বামীকে গার্ড অব অনর দেয় ইংল্যান্ড। ইংল্যান্ডের মহিলা ক্রিকেটাররা দুই দিকে দাঁড়িয়ে ঝুলনকে এই বিশেষ সম্মান দেন। তবে, কেরিয়ারের শেষ ম্যাচে রানের খাতা খুলতে পারেননি ঝুলন। প্রথম বলেই ফ্রেয়া কেম্পের বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি।

কাঁধে চেপে মাঠ ছাড়েন ঝুলন:

সারা বিশ্বে মহিলা ক্রিকেটের অন্যতম আইকনের বিদায়ী ম্যাচকে স্মরণীয় করে রাখতে সতীর্থদের মধ্যে অন্য রকম আবেগ এবং পরিকল্পনা কাজ করবে তা তো স্বাভাবিক। এ দিন ম্যাচ শেষে ইংল্যান্ডের প্রমিলা বাহিনীকে হোয়াইটওয়াশ করার পর ঝুলন গোস্বামীকে কাঁধে করে নিয়ে মাঠ ছাড়েন সতীর্থরা।

ভারত-ইংল্যান্ড মহিলা ক্রিকেটে মানকাডিং, ট্রেন্ডে রবিচন্দ্রন অশ্বিনভারত-ইংল্যান্ড মহিলা ক্রিকেটে মানকাডিং, ট্রেন্ডে রবিচন্দ্রন অশ্বিন

English summary
Indian cricketers lifted Jhulan Goswami on their shoulder as a mark of respect.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X