• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভাইরাসের জেরে লকডাউন, শরীর ফিট রাখতে বিরাট কোহলিদের কোন দাওয়াই নিক ওয়েবের?

ভারতে করোনা ভাইরাসের প্রভাব যত বাড়ছে, ততই কড়া হচ্ছে প্রশাসন। পরিস্থিতির সঙ্গে মোকাবিলায় দেশব্যাপী লকডাউন ঘোষণা করেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সরকার। ফলে ঘরবন্দি হয়ে পড়েছেন মানুষ। শুনশান রাস্তাঘাট। এহেন পরিস্থিতিতে শরীর ফিট রাখতে ভারতীয় ক্রিকেট দলের সদস্যদের কিছু টিপস দিয়েছেন টিম ইন্ডিয়ার স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ নিক ওয়েব।

মারণ করোনা

মারণ করোনা

বিশ্বব্যাপী ১৮ হাজারেরও বেশি মানুষ নোবেল করোনা ভাইরাসের বলি হয়েছেন। আক্রান্ত হয়েছেন চার লক্ষেরও বেশি মানুষ। ভারতে করোনা ভাইরাস এখনও পর্যন্ত ১১ জনের প্রাণ কেড়েছে বলে খবর। আক্রান্তের সংখ্যা সাড়ে পাঁচশোরও বেশি। মহারাষ্ট্র ও কেরালায় মারণ ভাইরাসের প্রভাব সবচেয়ে বেশি পড়েছে। দুই রাজ্যে একশোরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন বলে প্রশাসন সূত্রে খবর। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে নাজেহাল অবস্থা সরকারের।

লকডাউনে ক্রিকেটাররা

লকডাউনে ক্রিকেটাররা

করোনা ভাইরাসের সঙ্গে মোকাবিলায় দেশজুড়ে লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কেন্দ্রের উদ্যোগকে স্বাগত জানিয়েছেন দেশের ক্রিকেটাররা। লকডাউনে সামিল হয়েছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি থেকে সহ অধিনায়ক রোহিত শর্মা, রবীচন্দ্রন অশ্বিন থেকে ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহ সহ অন্যান্যরা। দেশের সহ নাগরিকদেরও সেই নিয়ম মেনে চলার বার্তাও দিয়েছেন ভারতীয় ক্রিকেটাররা।

শরীর ফিট রাখার দাওয়াই

শরীর ফিট রাখার দাওয়াই

সূত্রের খবর, করোনা ভাইরাস নিয়ে আপদকালীন পরিস্থিতিতে শরীর ফিট এবং সুস্থ রাখতে ভারতীয় ক্রিকেটারদের বিশেষ কিছু ব্যায়াম ও অনুশীলন করতে বলেছেন টিম ইন্ডিয়ার স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ নিক ওয়েব। দলের ফিজিও নীতীন প্যাটেলের সঙ্গে কথা বলে তিনি এই রুটিন তৈরি করেছেন নিক। দেশকে লাল ও সাদা বলের ফর্ম্যাটে প্রতিনিধিত্ব করা ক্রিকেটারদের এই ওয়ার্ক আউট করতে বলা হয়েছে।

বোলার ও ব্যাটসম্যান

বোলার ও ব্যাটসম্যান

বোলারদের ক্ষেত্রে শরীরের নিচের অংশকে শক্ত করাটাই আসল। জসপ্রীত বুমরাহদের সে সংক্রান্ত ব্যায়াম দিয়েছেন নিক। অন্যদিকে ব্যাটসম্যানদের কাঁধ ও হাতের কবজি শক্ত করতে বিশেষ পরামর্শ দিয়েছেন ওয়েব।

English summary
Indian cricketers has given workout routines during lockdown
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X