• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভিলেন করোনা ভাইরাস! চুপিসারেই দেশে প্রত্যাবর্তন অস্ট্রেলিয়া বধের নায়কদের! পৃথক কেবল রাহানে!

ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, ভারতীয় ক্রিকেটে এমন সুসময় নাকি অতীত আসেনি। অস্ট্রেলিয়াকে তাদের মাটিতে হারিয়ে পরপর দুই বার বর্ডার-গাভাসকর ট্রফি দেশে নিয়ে আসতে পারাটা যে কত বড় গর্বের ব্যাপার, তা টের পাচ্ছেন দেশের ক্রিকেট প্রেমীরাও। তাই নায়কদের ফেরার অপেক্ষা করছিল গোটা দেশ। সে আবেগে কাঁটা হয়ে দাঁড়াল সেই করোনা ভাইরাস। অতিমারী পরিস্থিতিতে কোনও ঝুঁকি না নিয়ে চুপিসারেই দেশে ফিরলেন টিম ইন্ডিয়ার ক্রিকেটাররা।

দিল্লিতে পন্থ

মূলত যাঁর ব্যাটে ভর করে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের ঐতিহাসিক টেস্ট জয়, সেই ঋষভ পন্থ বৃহস্পতিবার নিশ্চুপে নিজের শহর দিল্লিতে ফিরলেন। এক সাংবাদিকের প্রশ্নের উত্তরে তিনি বলেন, দলগত প্রচেষ্টায় অস্ট্রেলিয়ায় এত ভাল পারফরম্যান্স করতে পেরেছে ভারতীয় ক্রিকেট দল। দেশের সাফল্যে নিজেকে সামিল করতে পেরে তিনি খুশি বলেও জানিয়েছেন তরুণ উইকেটরক্ষক তথা ব্যাটসম্যান।

ফিরলেন রোহিত ও রাহানে

লোকচক্ষুর আড়ালে অস্ট্রেলিয়া থেকে মুম্বই ফিরলেন টিম ইন্ডিয়ার কার্যনির্বাহী অধিনায়ক অজিঙ্ক রাহানে ও রোহিত শর্মা। প্রথম জনের ক্ষুরধার মস্তিষ্ক এবং মেলবোর্নে লড়াকু শতরান অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের টেস্ট সিরিজ জয়ে প্রধান ভূমিকা নেয়। সিডনি টেস্টের দ্বিতীয় ইনিংসে অর্ধশতরান এই সিরিজে রোহিতের অবদান। একই দিনে মুম্বই ফিরলেন টিম ইন্ডিয়ার কোচ রবি শাস্ত্রী, ওপেনার পৃথ্বী শ। ফুলের তোড়া দিয়ে তাঁদের বরণ করে নেওয়া হয়। পরে মুম্বইতেই সপরিবারে এক কার্নিভালে অংশ নেন রাহানে। যেখানে তাঁকে সংবর্ধিত করা হয়।

ভারতের ঐতিহাসিক জয়

ভারতের ঐতিহাসিক জয়

গাব্বায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বর্ডার-গাভাসকর ট্রফির চতু্র্থ টেস্ট তিন উইকেটে জিতেছে ভারতীয় ক্রিকেট দল। ব্রিসবেনে এটি ভারতের প্রথম টেস্ট জয়। অন্যদিকে ১৯৮৮ সালের পর এই প্রথম ওই মাঠে কোনও টেস্ট সিরিজ হারাল অস্ট্রেলিয়া।

ভারতের সিরিজ জয়

ভারতের সিরিজ জয়

২০১৮-১৯ মরসুমে অস্ট্রেলিয়াকে তাদেরই মাটিতে বর্ডার-গাভাসকর ট্রফিতে পর্যুদস্ত করেছিল বিরাট কোহলির ভারতীয় ক্রিকেট দল। এক মরসুম পর ফের কই কাণ্ড ঘটিয়ে বিশ্ব সভায় নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করেছে টিম ইন্ডিয়া। দেশে ফিরে ভারতীয় ক্রিকেটারদের তিন দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। তারপর ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য প্রস্তুতি শুরু করবেন রোহিত শর্মারা।

English summary
Indian cricketers couldn't get heroes' welcome in airport amid Covid-19 pandemic
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X