• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মেলবোর্নে পৌঁছে গেলেন রোহিতরা, টি ২০ বিশ্বকাপে পাকিস্তান ম্যাচকে কীভাবে দেখছে ভারত?

  • |
Google Oneindia Bengali News

টি ২০ বিশ্বকাপে রবিবার ভারতের সামনে পাকিস্তান। তার আগে আজই ভারতীয় দল ব্রিসবেন থেকে পৌঁছে গেল মেলবোর্নে। বৃষ্টির কারণে গতকাল নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের প্রস্তুতি ম্যাচ ভেস্তে গিয়েছে। তবে ইতিমধ্যেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচে জয় ভারতের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে অনেকটাই। অধিনায়ক রোহিত শর্মাও দল নিয়ে আত্মবিশ্বাসী।

দূরের কথা ভাবছেন না রোহিত

দূরের কথা ভাবছেন না রোহিত

রোহিত শর্মা বিসিসিআইকে (bcci.tv) দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, আমরা অনেকদিন বিশ্বকাপ জিতিনি। আমাদের উদ্দেশ্য ও যাবতীয় চিন্তাভাবনা আবর্তিত হচ্ছে বিশ্বকাপ জেতা নিয়ে। কিন্তু সেই লক্ষ্য পূরণ করতে আমাদের কয়েকটি বিষয় সঠিকভাবে করতে হবে। ফলে ধাপে ধাপেই এগিয়ে যেতে চাইছি। খুব দূরের কিছু নিয়ে ভাবছি না। এখন থেকেই সেমিফাইনাল বা ফাইনাল নিয়ে চিন্তা করা ঠিক নয়। যাদের বিরুদ্ধে ম্যাচ থাকবে সেই প্রতিপক্ষের দিকেই ফোকাস রাখতে হবে। প্রত্যেক দলের বিরুদ্ধেই নিজেদের সেরাটা দেওয়ার জন্য প্রস্তুত থাকতে হবে। দল যাতে সঠিকভাবে লক্ষ্যের দিকে এগিয়ে যেতে পারে সে ব্যাপারে সজাগ থাকছেন হিটম্যান।

প্রত্যাশার চাপ

প্রত্যাশার চাপ

২০০৭ সালে ভারত প্রথমবার টি ২০ বিশ্বকাপ জিতেছিল। ৫০ ওভারের বিশ্বকাপ জয় ২০১১ সালে। এরপরের বিশ্বকাপগুলিতে ভারত ফেভারিট হিসেবে নামলেও শেষ হাসি হাসতে পারেনি। গত বছর টি ২০ বিশ্বকাপে নক আউটে যেতে পারেনি। পাকিস্তান ও নিউজিল্যান্ডের কাছে হেরেই ভারতের বিদায়ঘণ্টা বেজে গিয়েছিল। এবারও ভারতের সামনে প্রথম ম্যাচেই পাকিস্তান। রবিবাসরীয় সেই ম্যাচের হাইপ বাড়তে শুরু করেছে। তবে জয় ছিনিয়ে নেওয়ার লক্ষ্যে রোহিত চাইছেন, দলের সকলকে শান্ত থেকেই পরিকল্পনার যথাযথ প্রয়োগ ঘটাতে হবে।

পাকিস্তান ম্যাচ নিয়ে

পাকিস্তান ম্যাচ নিয়ে

রোহিতের কথায়, যখনই আমরা পাকিস্তানের বিরুদ্ধে খেলি, জানি চারদিকে কেমন আবহ তৈরি হয়। এই ম্যাচ সব সময়ই ব্লকবাস্টার। মানুষ এই ম্যাচটিই উপভোগ করতে পছন্দ করেন, মাঠে এসে উপলব্ধি করতে পারেন কেমন পরিবেশ ও পরিস্থিতি থাকে। তাঁরা ক্রিকেট উপভোগ করতে চান। ফলে এই ম্যাচ ঘিরে ক্রিকেটভক্তদের স্টেডিয়ামে উপস্থিতি ও যাঁরা বাড়িতে বসে ম্যাচ দেখেন, সকলেই বেশ উত্তেজনা অনুভব করেন। আমাদের মতো ক্রিকেটারদের কাছেও এটি বড় ম্যাচ। আমরা এই ম্যাচ দিয়েই এবার বিশ্বকাপ অভিযান শুরু করব। চাইব দলের সকলে যাতে রিল্যাক্সড থাকেন। দল কার কাছে কী চাইছে সে ব্যাপারে সজাগ থেকে সকলের ফোকাস যাতে ঠিক থাকে সেটাও নিশ্চিত হওয়া জরুরি। এটাই মূল বিষয় হতে চলেছে। ক্রিকেটাররা যাতে নিজেদের শান্ত রেখে জমাটি খেলা উপহার দিতে পারেন তাহলেই আমাদের কাঙ্ক্ষিত ফলাফল সুনিশ্চিত সম্ভব।

(ছবি- যুজবেন্দ্র চাহালের ইনস্টাগ্রাম স্টোরি)

বিশ্বকাপে প্রথমবার নেতৃত্ব প্রদান

রোহিত এই প্রথম বিশ্বকাপে নেতৃত্ব দেবেন বলে উত্তেজিত। অস্ট্রেলিয়ায় অনেক আগে পৌঁছে যাওয়ায় সেখানকার কন্ডিশনের সঙ্গে সকলেই মানিয়ে নিয়েছেন বলে নিশ্চিত ভারত অধিনায়ক। তিনি বলেন, আমরা দেশের মাটিতে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ জিতে অস্ট্রেলিয়ায় পৌঁছেছি। এখানে আলাদা রকমের চ্যালেঞ্জ অপেক্ষা করে রয়েছে। কয়েকজন এই প্রথম এই দেশে খেলবেন। তাঁদের কথা ভেবেই যথাযথ প্রস্তুতি নিতে আমরা পর্যাপ্ত সময় নিয়েই পারথে পৌঁছে গিয়েছিলাম। রোহিত অনেক আগেই জানিয়ে দিয়েছেন, পাকিস্তান ম্য়াচের একাদশ তৈরি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মহম্মদ শামি যে দুরন্ত ফর্ম দেখিয়েছেন, তা আরও চাঙ্গা করে দিয়েছে মেন ইন ব্লু-কে।

English summary
Indian Cricket Team Reached Melbourne Ahead Of Pakistan Match On Sunday. Captain Rohit Sharma Is Rohit Is Confident Of Good Show In The T20 World Cup.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X