• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভিভিএস লক্ষ্মণ ফের কেন হেড কোচের দায়িত্বে? জিম্বাবোয়ে সফরে রওনা লোকেশ রাহুলের ভারতের

Google Oneindia Bengali News

তিন ম্যাচের একদিনের সিরিজ খেলতে জিম্বাবোয়ের উদ্দেশ্যে রওনা দিল ভারতীয় দল। চলতি মাসের ১৮, ২০ ও ২২ তারিখ হারারেতে জিম্বাবোয়ের বিরুদ্ধে একদিনের আন্তর্জাতিক ম্যাচগুলি খেলবে ভারত। রাহুল দ্রাবিড় ভারতীয় দল নিয়ে এশিয়া কাপ অভিযানে যাবেন। জিম্বাবোয়েতে ফের হেড কোচের দায়িত্বে ভিভিএস লক্ষ্মণ।

কোচ লক্ষ্মণ

কোচ লক্ষ্মণ

লক্ষ্মণ এই মুহূর্তে ন্যাশনাল ক্রিকেট আকাদেমির প্রধান। রাহুল দ্রাবিড় যখন ভারতীয় টেস্ট দল নিয়ে ইংল্যান্ড সফরে গিয়েছিলেন, তখন ভিভিএস লক্ষ্মণকে কোচ করেই দল পাঠানো হয়েছিল আয়ারল্যান্ড সফরে। সেই সিরিজে ভারত জয়লাভও করে। আয়ারল্যান্ডে ভারতকে নেতৃত্ব দিয়েছিলেন হার্দিক পাণ্ডিয়া। এবার জিম্বাবোয়েতে ভারতকে নেতৃত্ব দেবেন লোকেশ রাহুল।

নেতৃত্বে রাহুল

নেতৃত্বে রাহুল

প্রথমে এই সফরে শিখর ধাওয়ানকে ভারতীয় দলের অধিনায়ক করা হয়েছিল। কিন্তু লোকেশ রাহুল ফিটনেস টেস্টে উত্তীর্ণ হতেই তাঁকে জিম্বাবোয়ে সফরে ভারতের অধিনায়ক করা হয়। শিখরকে সহ অধিনায়ক করা হয়েছে। বেশ কয়েক মাস ক্রিকেটের বাইরে রাহুল। এশিয়া কাপের আগে তিনি ম্যাচ প্র্যাকটিসও পেয়ে যাবেন। ২০২৩ একদিনের বিশ্বকাপের সুপার লিগের অন্তর্গত এই সিরিজ। ভারত আয়োজক দেশ হিসেবে বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করলেও এই সিরিজটি গুরুত্বপূর্ণ জিম্বাবোয়ের কাছে। ভারত নিশ্চিতভাবেই ফেভারিট হিসেবে শুরু করবে। তবে সম্প্রতি জিম্বাবোয়ে বাংলাদেশকে সাদা বলের দুই ফরম্য়াটেই হারিয়েছে। অধিনায়ক রেজিস চাকাভা, সিকান্দর রাজার মতো ক্রিকেটাররা শতরান পেয়েছেন। ফলে জিম্বাবোয়েও মরিয়া হয়ে ভারতকে শক্ত চ্যালেঞ্জ ছুড়তে চাইবে।

কেন দ্রাবিড় গেলেন না?

কেন দ্রাবিড় গেলেন না?

লক্ষ্মণকে কোচ করে জিম্বাবোয়ে সফরে কেন পাঠানো হলো তা ব্য়াখ্যা করেছেন বিসিসিআই সচিব জয় শাহ। তিনি বলেন, রাহুল দ্রাবিড় বিশ্রাম নিচ্ছেন বলে লক্ষ্মণকে পাঠানো হলো বিষয়টি তা নয়। জিম্বাবোয়ে সফরের শেষ ম্যাচ ২২ তারিখ। আবার ২৩ অগাস্ট এশিয়া কাপ খেলতে ভারতীয় দল সংযুক্ত আরব আমিরশাহী পৌঁছে যাবে। জিম্বাবোয়ে সিরিজ ও এশিয়া কাপের মধ্যে খুব বেশি গ্যাপ নেই। সে কারণেই জিম্বাবোয়েতে লক্ষ্মণকে পাঠানো হলো। এশিয়া কাপের দলে থাকা লোকেশ রাহুল ও দীপক হুডাই শুধু জিম্বাবোয়ে সফরের দলে রয়েছেন। সে কারণে স্বাভাবিকভাবেই আমরা চাইছি দ্রাবিড় টি ২০ দলের সঙ্গেই থাকুন।

মিশন জিম্বাবোয়ে

বিসিসিআইয়ের সোশ্যাল মিডিয়ায় ভারতীয় দলের জিম্বাবোয়ে সফরে রওনা হওয়ার ছবি পোস্ট করা হয়েছে। লক্ষ্মণ ছাড়াও তাতে দেখা গিয়েছে শিখর ধাওয়ান, ঋতুরাজ গায়কোয়াড়, প্রসিদ্ধ কৃষ্ণ, রাহুল ত্রিপাঠী, শার্দুল ঠাকুর, মহম্মদ সিরাজ, ঋতুরাজ গায়কোয়াড়দের। রাহুল ও হুডা জিম্বাবোয়ে থেকে সরাসরি এশিয়া কাপের দলের সঙ্গে সংযুক্ত আরব আমিরশাহীতে যোগ দেবেন। তবে ওয়াশিংটন সুন্দর আদৌ জিম্বাবোয়ে সফরে খেলতে পারবেন কিনা তা এখনও স্পষ্ট নয়।

(ছবি- বিসিসিআই)

English summary
KL Rahul-Led Indian Cricket Team Left For Zimbabwe Tour. VVS Laxman Has Been Appointed As Head Coach.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X