India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রোহিত শর্মা করোনা আক্রান্ত, ইংল্যান্ডে টেস্টের আগে সমস্যায় ভারত

Google Oneindia Bengali News

করোনার ধাক্কা ফের ভারতীয় শিবিরে। গত বছর ভারতীয় দলে করোনা সংক্রমণের পর সিরিজের পঞ্চম টেস্টটি স্থগিত রাখা হয়েছিল। এবার সেই টেস্টটিই শুরু হবে ১ জুলাই থেকে। ভারত লেস্টারে প্রস্তুতি ম্যাচ খেলছে। ইংল্যান্ড রওনা হওয়ার আগে বিরাট কোহলি ও রবিচন্দ্রন অশ্বিন করোনা আক্রান্ত হয়েছিল। তাঁরা এখন সুস্থ। কিন্তু করোনার কবলে এবার খোদ অধিনায়ক রোহিত শর্মা।

রোহিতের করোনা

ভারত লেস্টারে লেস্টারশায়ারের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলছে। গতকাল ছিল তৃতীয় দিনের খেলা। ভারতীয় দলের দ্বিতীয় ইনিংসে একে একে সকলেই ব্যাট করতে নামছিলেন। কিন্তু রোহিত শর্মা ও বিরাট কোহলি নামছিলেন না। অনেক পরে কোহলি ব্যাট করতে নামেন। তাঁর পরে ব্যাট হাতে নামতে দেখা যায় চেতেশ্বর পূজারাকে, যিনি প্রথম ইনিংসে লেস্টারের হয়ে ব্যাট করেছিলেন। এরপর ভারতীয় সময় ভোররাতে জানানো হয়, গতকাল র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টে রোহিতের করোনা ধরা পড়েছে। তিনি এখন আইসোলেশনে রয়েছেন। স্বাভাবিকভাবেই ইংল্যান্ডের বিরুদ্ধে অসমাপ্ত সিরিজের পঞ্চম টেস্টের আগে তা অস্বস্তিতে ফেলল ভারতকে।

অনিশ্চিত টেস্টে

ভারত অধিনায়ক রোহিত আদৌ এজবাস্টন টেস্ট খেলতে পারবেন কিনা তা নিয়েই দেখা দিয়েছে অনিশ্চয়তা। রোহিত টিম হোটেলেই আইসোলেশনে রয়েছেন। ইংল্যান্ড-নিউজিল্যান্ড চলতি টেস্ট সিরিজের নিয়ম অনুযায়ী কেউ করোনা আক্রান্ত হলে তাঁকে আইসোলেশনে পাঁচদিন থাকতে হবে। নিউজিল্যান্ড দলে একাধিক ক্রিকেটার করোনার কবলে পড়েছিলেন। এমনকী হেডিংলি টেস্টের আগে ইংল্যান্ডের ব্যাটিং কোচ মার্কাস ট্রেসকোথিকের করোনা ধরা পড়ে। রোহিতের সংক্রমণ ধরা পড়েছে গতকালের করোনা পরীক্ষার সময়। বিসিসিআইয়ের মেডিক্যাল টিমের পর্যবেক্ষণে রয়েছেন তিনি।

ভারতীয় শিবিরে কোভিড-ধাক্কা

ইংল্যান্ডে ভারতীয় দলকে জৈব সুরক্ষা বলয়ে থাকতে না হওয়ায় সকলেই বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করছিলেন। রোহিত শর্মা, বিরাট কোহলিদের শপিং করতে যেতে দেখা গিয়েছিল। এমনকী কোনওরকম সুরক্ষা ছাড়াই তাঁরা ভক্তদের সঙ্গে মিলিত হচ্ছিল। লেস্টারের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচের আগে কোহলি করোনা আক্রান্ত বলে কয়েকটি সংবাদমাধ্যম দাবি করেছিল। যদিও পরে জানা যায়, কোহলি পরিবারকে নিয়ে মালদ্বীপে ছুটি কাটিয়ে ফেরার পর করোনা আক্রান্ত হন। কিন্তু তিনি ভারতীয় দলের প্রথম ব্যাচের সঙ্গেই ইংল্যান্ড পৌঁছান। রোহিত পৌঁছান পরে। বিসিসিআই সূত্রে জানা গিয়েছিল, বোর্ডের তরফে ভারতের টেস্ট দলকে বলা হয়েছে যেহেতু ইংল্যান্ডে করোনা সংক্রমণ ছড়াচ্ছে, ফলে সকলেই যেন নিজেদের সুরক্ষিত রেখে চলাফেরা করেন। কিন্তু তারই মধ্যে রোহিত করোনা আক্রান্ত হলেন।

প্রস্তুতি ম্যাচে

রোহিত লেস্টারের বিরুদ্ধে প্রথম ইনিংসে ২৫ রান করে আউট হয়েছিলেন। ভারতীয় দলের দ্বিতীয় ইনিংসে ওপেন করেছিলেন কেএস ভরত ও শুভমান গিল। ভরত প্রথম ইনিংসে ৭০ রানে অপরাজিত ছিলেন। ওপেন করতে নেমে তিনি করেন ৯৮ বলে ৪৩। গিল ৩৮, হনুমা বিহারী ২০, শ্রেয়স আইয়ার ৩২, শার্দুল ঠাকুর ২৮, চেতেশ্বর পূজারা ২২ রান করেন। দ্বিতীয় ইনিংসে ভারতীয় দলের হয়ে অর্ধশতরান করেছেন বিরাট কোহলি ও রবীন্দ্র জাদেজা। কোহলি ৯৮ বলে ৬৭ রান করেন। রবীন্দ্র জাদেজা ৭৫ বলে ৫৬ রানে অপরাজিত থাকেন। লেস্টারের হয়ে বোলিং করেছেন প্রসিদ্ধ কৃষ্ণ, নভদীপ সাইনি, জসপ্রীত বুমরাহ, কমলেশ নাগরকোটি ও আর সাই কিশোর।

English summary
Indian Captain Rohit Sharma Has Tested Positive For COVID-19 And Currently In Isolation In Leicester. India Are In Trouble As The Fifth Test Against England Will Commence From July 1.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X