• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রায়নাকে সমর্থনে গর্বিত 'রাজপুত' জাদেজা, বিতর্কের মাঝেই ইঙ্গিতবাহী পোস্ট বিরাটের

Google Oneindia Bengali News

সুরেশ রায়নার পর এবার জাত্যাভিমানে জাতিবিদ্বেষ ছড়ানোর অভিযোগে বিদ্ধ হলেন ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। ডারহামে প্রস্তুতি ম্যাচে দুই ইনিংসেই অর্ধশতরান হাঁকানো জাদেজার টুইট নিয়েই পড়ে গিয়েছে শোরগোল।

'রাজপুত বয়'

ভারতীয় সময় গতকাল রাত ১১টা ১৭ মিনিট নাগাদ টুইট করে রবীন্দ্র জাদেজা স্পষ্ট করেছেন, রাজপুত পরিচয়েই তিনি গর্বিত। শেষে জয় হিন্দ কথাটিও তিনি ব্যবহার করেছেন। মনে করা হচ্ছে, সম্প্রতি তামিলনাড়ু প্রিমিয়ার লিগে ধারাভাষ্য দিতে গিয়ে সুরেশ রায়না ব্রাহ্মণ পরিচয় দিয়ে যে বিতর্কে জড়িয়েছেন, জাদেজা তাঁর টুইটের মাধ্যমে চেন্নাই সুপার কিংসের সতীর্থর পাশে দাঁড়ানোরই বার্তা দিয়েছেন। তিনি যে রাজপুত বয় (#RAJPUTBOY)-এর হ্যাশট্যাগ ব্যবহার করেছেন তা অবশ্য নতুন নয়। তবে জাতপাত নিয়ে এমন সোশ্যাল মিডিয়ায় গর্বপ্রকাশ একেবারেই যে কাম্য নয় বেশিরভাগ মানুষের বিরোধিতায় সেই আঁচ পেতে শুরু করেছেন জাদেজা।

বিতর্কে জাদেজা

এর আগেও জাদেজা এই হ্যাশট্যাগে নানা বার্তা দিয়েছেন। ব্যাট হাতে সফল হলে তিনি যেভাবে তরোয়ালের ভঙ্গিতে ব্যাট ঘোরান তা অনেকের কাছেই দৃষ্টিকটু লাগে। জাদেজার এমন পেটেন্ট সেলিব্রেশনের কটাক্ষে অনেকেই বলেন, পাকিস্তান দল যদি জেতার পর গজনি বা বাবরের মতো উল্লাস করে কিংবা শ্রীলঙ্কা দশানন রাবণের মতো তাহলে সেটা যেমন শোভনীয় নয় তেমনই জাদেজারও অন্যরকমের সেলিব্রেশন করা উচিত সাফল্যের পর। কিন্তু সমালোচিত হলেও তাতে পাত্তা দেননি জাদেজা। বরং রাজপুত ঘরানার স্টাইলে কখনও তিনি ফার্মহাউসে ঘোড়ার সঙ্গে ছবি পোস্ট করেন, কখনও অভয়ারণ্যের ছবি শেয়ার করেন, কখনও বা রাজপুতদের সঙ্গে মানানসই নানা মেজাজের ছবি পোস্ট করে থাকেন সোশ্যাল মিডিয়ায়। তা নিয়ে খুব বেশি সমালোচনার ঝড় না উঠলেও রায়নার ব্রাহ্মণ হিসেবে মন্তব্যের পর রাজপুত-পুত্র হিসেবে জাদেজার গর্ব প্রকাশ অন্য মাত্রা যোগ করেছে গোটা বিষয়ে।

সমালোচিত জাড্ডু

সোশ্যাল মিডিয়াতে উপচে পড়েছে জাদেজার সমালোচনা করে নানা পোস্ট। কেউ লিখছেন, আগুনে ঘি দিলেন জাদেজা! দেশের ক্রিকেটারদের যখন অনেকেই ফলো করেন সেখানে একজন দায়িত্বশীল আন্তর্জাতিক ক্রিকেটার হিসেবে সোশ্যাল মিডিয়ায় জাতপাত উস্কে এমন মন্তব্য না করাই শ্রেয়। কারও কথায়, এমন ধরনের মন্তব্যে অপরকে খাটো করেই দেখানো হয়। কেউ আবার সরাসরি মন্তব্য করেছেন, এমন মানসিকতার জন্য জাদেজার লজ্জিত হওয়া উচিত।

বিরাট ইঙ্গিত

জাদেজার টুইটের প্রেক্ষিতে কাকতালীয় হলেও অনেকেই যোগ খুঁজে পাচ্ছেন বিরাট কোহলির সাম্প্রতিক টুইটের। যাতে নিজের উপরই বিশ্বাস রাখার বার্তা দিয়েছেন ভারত অধিনায়ক। জাদেজার টুইটের ৫৪ মিনিট পরে বিরাট কোহলি টুইটে লেখেন, তুমি নিজে কি সেটা মনে রেখো। অন্য কেউ সে সম্পর্কে তোমাকে তা ওয়াকিবহাল করার আগে। কেউ কেউ মনে করছেন, নিজের সম্পর্কে প্রকাশ্যে কিছু জাহির করার চেয়ে আত্মবিশ্বাস রাখাটাই যে জরুরি সে সম্পর্কেই জাদেজাদের বার্তা দিতে চেয়েছেন বিরাট। সে যা-ই হোক না কেন, ব্রাহ্মণ বিতর্কের পর জাদেজার রাজপুতানার গর্ব নিয়ে আপাতত যে বিতর্ক জোরালো হবে সেটা নিঃসন্দেহে বলাই যায়।

English summary
Indian Allrounder Ravindra Jadeja In Fresh Controversy After Saying He Is Proud Of Being Rajput Boy. Many Claimed That Jadeja Has Come Out In Support Of Chennai Super Kings’s Teammate Suresh Raina's Brahmin Comment.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X