• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

জিম্বাবোয়ের বিরুদ্ধে টস জেতার হ্যাটট্রিক ভারতের, ব্যাটিংয়ের সিদ্ধান্ত রাহুলের, দুই দলেই পরিবর্তন

Google Oneindia Bengali News

হারারেতে জিম্বাবোয়ের বিরুদ্ধে একদিনের সিরিজ ইতিমধ্যেই পকেটে পুরে ফেলেছে ভারত। আজ লোকেশ রাহুলের দল তৃতীয় তথা শেষ ম্যাচ খেলতে নামছে হোয়াইটওয়াশের লক্ষ্যে। প্রথম ম্যাচ ১০ উইকেটে জেতার পর, দ্বিতীয় ম্যাচে জয় এসেছে ৫ উইকেটে। চলতি সিরিজে টানা তিনটি ম্যাচেই টস জিতলেন ভারত অধিনায়ক লোকেশ রাহুল। প্রথমে ব্যাট করবে ভারত।

দুই দলেই জোড়া পরিবর্তন

দুই দলেই জোড়া পরিবর্তন

ভারতীয় দলে নেই মহম্মদ সিরাজ ও প্রসিদ্ধ কৃষ্ণ। খেলানো হচ্ছে দীপক চাহার ও আবেশ খানকে। জিম্বাবোয়ে দলেও দুটি পরিবর্তন। তানাকা চিভাঙ্গার জায়গায় রিচার্ড নাগারভা এবং ওয়েসলি মাধেভেরের পরিবর্তে নেওয়া হয়েছে টনি মুনিওঙ্গাকে। ভারত ও জিম্বাবোয়ে একদিনের আন্তর্জাতিকে পরস্পরের মুখোমুখি হয়েছে ৬৫ বার। ভারতের জয় ৫৩টিতে, জিম্বাবোয়ে জিতেছে ১২টিতে। ভারত একদিনের আন্তর্জাতিকে টানা ১৪টি ম্যাচে জিম্বাবোয়েকে হারিয়েছে। সেই রেকর্ড আরও উন্নত করার সুযোগ রয়েছে হোয়াইটওয়াশ নিশ্চিত হলেই।

ভারতের বোলিং শক্তিতে রদবদল

ভারতের বোলিং শক্তিতে রদবদল

ভারতীয় দলে আজ ঋতুরাজ গায়কোয়াড় ও শাহবাজ আহমেদকে খেলানো নিয়ে জল্পনা ছিল। যদিও ব্যাটিং অর্ডারে কোনও রদবদল করা হয়নি। চোট সারিয়ে মাঠে ফিরে তিন উইকেট নিয়ে ম্যাচের সেরা হয়েছিলেন দীপক চাহার। কিন্তু পরের ম্যাচে তাঁকে খেলোনা হয়নি। স্বাভাবিকভাবেই ফিটনেস নিয়ে ধোঁয়াশা ছিল। কিন্তু ওয়ার্কলোড ম্যানেজমেন্টের কারণেই চাহারকে দ্বিতীয় ম্যাচে না খেলানোর কথা জানিয়েছিল বিসিসিআই। আজ চাহার দলে ফিরেছেন। এশিয়া কাপের আগে ম্যাচ প্র্যাকটিসের সুযোগ পেলেন আবেশ খান। মহম্মদ সিরাজ চলতি সিরিজে ভালো ফর্মে ছিলেন। কিন্তু তাঁর সঙ্গে এদিন বিশ্রাম দেওয়া হয়েছে প্রসিদ্ধ কৃষ্ণকে।

দুই অধিনায়কের কথা

টস জিতে আগের দুই দিন সিম সহায়ক কন্ডিশনে ফিল্ডিং নিয়েছিলেন ভারত অধিনায়ক লোকেশ রাহুল। আজ ব্যাটিং নেওয়ার কারণ হিসেবে তিনি বলেন, আমরা নিজেরাই প্রথমে ব্যাটিং করার চ্যালেঞ্জ নিলাম। হাতে সময় কম, তাই আমি নিজেও রান পেতে মুখিয়ে রয়েছি। ক্রিজে দীর্ঘক্ষণ কাটানোই আমার লক্ষ্য। অন্যদিকে, জিম্বাবোয়ে অধিনায়ক রেজিস চাকাভা বলেন, প্রথমে বল করতে গিয়ে দ্রুত উইকেট তুলে নিতে চাইছি। এরপর প্রয়োজনীয় রান ভালো ব্যাটিং করে তুলে ফেলতে হবে। সবমিলিয়ে দেশের মাটিতে হোয়াইটওয়াশ ঠেকাতে মরিয়া জিম্বাবোয়ে।

একনজরে চূড়ান্ত দল

ভারতের একাদশ- লোকেশ রাহুল (অধিনায়ক), শিখর ধাওয়ান, শুভমান গিল, ঈশান কিষাণ, দীপক হুডা, সঞ্জু স্যামসন (উইকেটকিপার), অক্ষর প্য়াটেল, শার্দুল ঠাকুর, দীপক চাহার, আবেশ খান, কুলদীপ যাদব

জিম্বাবোয়ের একাদশ- তাকুদজওয়ানাশে কাইতানো, ইনোসেন্ট কাইয়া, রেজিস চাকাভা (অধিনায়ক ও উইকেকিপার), সিকান্দর রাজা, সিন উইলিয়ামস, টনি মুনিওঙ্গা, রায়ান বার্ল, লুক জংউই, ব্র্যাড ইভান্স, রিচার্ড নাগারভা, ভিক্টর নিয়াউচি

ফিফার নির্বাসন ওঠার সম্ভাবনা উজ্জ্বল, তবু ভারতীয় ফুটবলের পরিকল্পনায় বড় ধাক্কাফিফার নির্বাসন ওঠার সম্ভাবনা উজ্জ্বল, তবু ভারতীয় ফুটবলের পরিকল্পনায় বড় ধাক্কা

English summary
India Have Won The Toss And Elected To Bat Against Zimbabwe In The 3rd ODI. Deepak Chahar And Avesh Khan Are Back In India's Playing XI.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X