• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভারতীয় মহিলা দলের নতুন অধিনায়ক হরমনপ্রীত, ঝুলনকে বাইরে রেখেই তৈরি হল দল

Google Oneindia Bengali News

শ্রীলঙ্কা সফরের জন্য টিম ইন্ডিয়ার মহিলা দল ঘোষণা করা হয়েছে। আশা করা হয়েছিল যে অধিনায়ক হবেন হরমনপ্রীত কউর। সেটাই হল। নতুন সফরের জন্য টিম ইন্ডিয়ার মহিলা দল ঘোষণা করার সঙ্গে নতুন অধিনায়ক বেছে নেয় ম্যানেজমেন্ট। বিশ্বকাপে দুরন্ত ছন্দে থাকা হরমনপ্রীতকে দলের দায়িত্ব দেওয়া হয়েছে। বিশেষজ্ঞরা বলছেন যোগ্য হিসাবেই দলের দায়িত্ব পেয়েছেন তিনি।

ভারতীয় মহিলা দলের নতুন অধিনায়ক হরমন, ঝুলনকে বাইরে রেখেই তৈরি হল দল

ভারতের আসন্ন শ্রীলঙ্কা সফরের জন্য স্কোয়াড বাছাই করতে বুধবার সর্বভারতীয় মহিলা নির্বাচন কমিটি বৈঠকে বসে। ভারত যথাক্রমে ডাম্বুলা এবং ক্যান্ডিতে তিনটি টি-টোয়েন্টি এবং একাধিক ওয়ানডে খেলবে। তবে সাদা চোখে অস্বাভাবিক মনে হলেও ঝুলন গোস্বামীকে দলের বাইরে রেখেই দল সাজানো হয়েছে। আসলে এটা স্পষ্ট যে দল এবার আগামীর দিকে ভাবতে চাইছে। শ্রীলঙ্কা খুব একটা বড় দল নয়। তাই এখানে অভিজ্ঞতার খুব প্রয়োজন হবে না। এখানকার উইকেট আবহাওয়া ভারতের মতোই। তাই আগামীর কথা ভেবেই ঝুলনকে দলের বাইরে রাখা হয়েছে।

অনেকেই ভেবেছিলেন যে মিতালির মতোই ভারতের মহিলা দলের বহু যুদ্ধের সঙ্গী ঝুলনও এবার খেলা ছাড়বেন। কিন্তু তিনি ছাড়েননি। তবে দল ম্যানেজমেন্ট আগামীর কথা ভেবে মনে করছে না ঝুলনকে দলে রাখা ঠিক হবে। তাই দল থেকে বাদ পড়লেন তিনি। এবার দেখার তিনি কী করেন। ঘটনা হল ভারতের ক্রিকেট ইতিহাসে এমন উদাহরণ ঝুরি ঝুরি রয়েছে। দল চাইছে না, বয়স হয়ে গিয়েছে অন্যকে জায়গা ছাড়ার সেটা বুঝেও অনেক ক্রিকেটার আছেন যারা খেলা ছাড়েননি। তালিকায় সচিন তেন্ডুলকরও আছেন। এক ইন্টারভিউতে সন্দীপ পাতিল সেই ঘটনা বলেছিলেন। দল সচিনকে রেখেই তৈরি হয়েছিল। গম্ভীর অসুস্থ হওয়ায় খেলেন সচিন। এর কিছুদিন পর অবসর নেন সচিন। কপিল দেবও সেটাই করেছেন।

সময়ে ছেড়ে বেরিয়ে গিয়েছেন এমন লোক খুব কম। সেই তালিকায় আছেন ভিভিএস লক্ষণ, রাহুল দ্রাবিড় , সৌরভ গাঙ্গুলি এবং অবশ্যই মহেন্দ্র সিংহ ধোনি। সেটাই বুঝতে পারলেন না ঝুলন। সম্ভবত একই ঘটনা ঘটেছে মিতালির সঙ্গেও। সম্ভবত যখন তিনি জানতে পেরেছেন তাঁকে আর দলে রাখা হচ্ছে না তিনি অবসর নিয়ে নিয়েছেন। সেটাও করলেন না ঝুলনব। ফলে দলে বাইরে যাওয়ার মতো বিশ্রী পরিস্থিতিতে তাঁকে পড়তে হল।

দেখুন শ্রীলঙ্কা সিরিজের জন্য ভারতের মহিলা টি-টোয়েন্টি দল : হরমনপ্রীত কউর (অধিনায়ক), স্মৃতি মান্ধানা (সহ-অধিনায়ক), শফালি ভার্মা, ইয়াস্তিকা ভাটিয়া (উইকেটরক্ষক), এস মেঘনা, দীপ্তি শর্মা, পুনম যাদব, রাজেশ্বরী গায়কওয়াড়, সিমরন বাহাদুর, রিচা ঘোষ (উইকেটরক্ষক), পূজা বস্ত্রাকার সিং, রেণুকা সিং, জেমিমা রদ্রিগেস, রাধা যাদব।

ভারতের একদিনের দল: হরমনপ্রীত কউর (অধিনায়ক), স্মৃতি মান্ধানা (সহ-অধিনায়ক), শেফালি ভার্মা, ইয়াস্তিকা ভাটিয়া (উইকেটরক্ষক), এস মেঘনা, দীপ্তি শর্মা, পুনম যাদব, রাজেশ্বরী গায়কওয়াড়, সিমরন বাহাদুর, রিচা ঘোষ (উইকেটরক্ষক), পূজা ভাস্ত্রাকার, আমি সিং, রেনুকা সিং, তানিয়া ভাটিয়া (উইকেটরক্ষক), হারলিন দেওল।

English summary
india women's team squad announced as harmanpreet kaur became the new captain after mithali raj
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X