• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নিউজিল্যান্ডে বিশ্বকাপের আগে আত্মবিশ্বাসী মিতালিরা, দল গঠনে বিতর্ক নিয়ে মুখ খুললেন রমেশ

Google Oneindia Bengali News

নিউজিল্যান্ডে মার্চ-এপ্রিলে হবে মহিলাদের ৫০ ওভারের ক্রিকেট বিশ্বকাপ। আইসিসি ইভেন্টে নামার আগে কিউয়িদের বিরুদ্ধে একদিনের সিরিজ খেলবে মিতালি রাজের নেতৃত্বাধীন ভারত। ২০১৭ সালের বিশ্বকাপে মিতালির নেতৃত্বেই ভারত ফাইনালে উঠেছিল। এবারের দল অভিজ্ঞতার নিরিখে অনেকটাই এগিয়ে বলে দাবি করলেন মিতালি রাজ।

নিউজিল্যান্ডে বিশ্বকাপের আগে আত্মবিশ্বাসী মিতালিরা, দল গঠনে বিতর্ক নিয়ে মুখ খুললেন রমেশ

নিউজিল্যান্ডে রওনা হওয়ার আগে আজ ভার্চুয়ালি সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন মিতালি এবং হেড কোচ রমেশ পওয়ার। মিতালি বলেন, এবারের বিশ্বকাপের দলে যাঁরা রয়েছেন তাঁদের ইংল্যান্ড, অস্ট্রেলিয়ায় খেলার অভিজ্ঞতা রয়েছে। ২০১৭ সালের বিশ্বকাপের পর থেকে ভারতে ঘরোয়া ক্রিকেটের মান, পরিকাঠামোও অনেক উন্নত হয়েছে। অনেকেই শতরান পাচ্ছেন। অনেক ক্রিকেটার বিদেশে বিভিন্ন লিগে খেলছেন। এতে তাঁদের নানা পরিস্থিতিতে খেলার অভিজ্ঞতাও বাড়ছে। আমাদের দলে আগের চেয়ে অনেক বেশি সংখ্যায় অলরাউন্ডার রয়েছেন। টপ অর্ডারের একজন ব্যাটার বড় ইনিংস খেললে এবং স্ট্রাইক রেট সঠিকভাবে বজায় রাখলে কাপ জয়ের কাজটা সহজ হবে বলে ধারণা মিতালির। তবে স্ট্রাইক রেটের চেয়েও মিতালি গুরুত্ব দিচ্ছেন টপ অর্ডারের একজনের বড় রান, একটি বা দুটি ৫০ রানের পার্টনারশিপের উপর। পরিস্থিতি অনুযায়ী খেলারই পরিকল্পনা রয়েছে।

নিউজিল্যান্ডে বিশ্বকাপের আগে আত্মবিশ্বাসী মিতালিরা, দল গঠনে বিতর্ক নিয়ে মুখ খুললেন রমেশ

বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১১ ফেব্রুয়ারি থেকে একদিনের সিরিজ খেলবে ভারত। জেমাইমা রডরিগেজ, শিখা পাণ্ডে ও পুণম রাউতের মতো সিনিয়ররা বাদ পড়েছেন। এ প্রসঙ্গে হেড কোচ রমেশ পওয়ার বলেন, প্রত্যেকেই নিজেদের বর্তমান ও ভবিষ্যৎ সম্পর্কে ওয়াকিবহাল। সবদিক খতিয়ে দেখেই পাঁচ নির্বাচক, কোচ, অধিনায়ক মিলে আলোচনা করে সেরা ১৮ জনকে বেছে নেওয়া হয়েছে। ফলে আলাদা করে কারও সঙ্গে কথা বলার প্রয়োজন নেই। উল্লেখ্য, ১৫ জন ক্রিকেটারের সঙ্গে রিজার্ভ হিসেবে রাখা হয়েছে তিনজনকে। অস্ট্রেলিয়া সফরে ভালো খেলার সুবাদেই ব্যাটার যস্তিকা ভাটিয়া ও দুই পেসার মেঘনা সিং ও রেণুকা সিংকে নেওয়া হয়েছে। পওয়ারের কথায়, ভালো খেললে সুযোগ দিতেই হবে। ব্যাটিংয়েও যস্তিকা, মিতালি, স্মৃতিরা নিজেদের পারফরম্যান্সে ধারাবাহিকতা দেখাচ্ছেন। ফলে ব্যাটিং বিভাগেও খুব বেশি পরিবর্তন করতে হয়নি।

নিউজিল্যান্ডে বিশ্বকাপের আগে আত্মবিশ্বাসী মিতালিরা, দল গঠনে বিতর্ক নিয়ে মুখ খুললেন রমেশ

পওয়ারের দাবি, গত ৬ মাসের পারফরম্যান্স দেখেই নিউজিল্যান্ড সফর ও বিশ্বকাপের জন্য সেরা দল গঠন করা হয়েছে। প্রত্যেকেই নিজেদের বাদ পড়ার কারণ উপলব্ধি করতে পারছেন। পেশাদারিত্ব, প্রতিযোগিতার ক্ষেত্রে পারফরম্যান্সই শেষ কথা। পারফর্ম না করতে পারলে সুযোগও মেলে না। ২০১৭-র বিশ্বকাপ সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৭১ রান করার পর হরমনপ্রীত কৌর মাত্র তিনটি অর্ধশতরান করতে পেরেছেন। তবে সম্প্রতি মহিলাদের বিগ ব্যাশে তিনি টুর্নামেন্টের সেরা হয়েছেন। নিশ্চিতভাবেই তা তাঁর আত্মবিশ্বাস বাড়িয়েছে। পওয়ারের আশা, ভালো ফর্মে থাকায় বিশ্বকাপেও চেনা ছন্দেই দেখা যাবে হরমনপ্রীতকে।

English summary
India Women Skipper Mithali Raj Says This Team Has More Exposure Compared To Previous Edition. Ramesh Powar Defended The Decision To Drop Jemimah Rodrigues And Shikha Pandey From The ODI World Cup Squad.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X