• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

তাইল্যান্ডের স্কোরকার্ড যেন মোবাইল নম্বর! মহিলাদের এশিয়া কাপে শেষ চার নিশ্চিত করল ভারত

Google Oneindia Bengali News

মহিলাদের এশিয়া কাপে প্রথম দল হিসেবে সেমিফাইনালে জায়গা নিশ্চিত করে ফেল ভারত। ৭ দলীয় টুর্নামেন্টে ভারত জিতল ৬টি ম্যাচেই। একমাত্র পাকিস্তানের কাছে পরাস্ত হয়েছিল ভারতের প্রমীলা বাহিনী। যে পাকিস্তানকে হারিয়ে চমক দিয়েছিল তাইল্যান্ডের মহিলা ক্রিকেট দল, তাদেরই আজ রীতিমতো উড়িয়ে দিল স্মৃতি মান্ধানার নেতৃত্বাধীন দল।

 মহিলাদের এশিয়া কাপের শেষ চার নিশ্চিত করল ভারত

আজ সিলেটে টস জিতে ফিল্ডিং নিয়েছিলেন স্মৃতি। তাইল্যান্ডের প্রথম উইকেট পড়েছিল ২.৫ ওভারে ১৩ রানে। পাওয়ারপ্লে-র ৬ ওভারে স্কোর ছিল ১ উইকেটে ১৬। সেখান থেকে ১৫.১ ওভারে মাত্র ৩৭ রানেই গুটিয়ে যায় তাইল্যান্ড। স্কোরবোর্ডে ২৮ রান ওঠার ফাঁকেই আটজন ব্যাটার প্যাভিলিয়নে ফিরে যান। ওপেনার তথা উইকেটকিপার নান্নাপত কোঞ্চারোএনকাই ১৯ বলে সর্বাধিক ১২ রান করেন। বাকিরা কেউ দুই অঙ্কের রান পাননি। ফলে স্কোরবোর্ড যেন মোবাইল নম্বরের আকার নেয়। ব্যাটারদের রানগুলি সাজালে তা দাঁড়ায় এরকম ৬৩০২১০৭০৫০, যেন ১০ অঙ্কের মোবাইল নম্বর!

স্নেহ পানা ৪ ওভারে ৯ রান খরচ করে নেন ৩ উইকেট। দীপ্তি শর্মা বোলিং ওপেন করে ৪ ওভারে ১০ রানের বিনিময়ে ২টি উইকেট পেয়েছেন। রাজেশ্বরী গায়কোয়াড় ৩ ম্যাচে ৮ রানের বিনিময়ে নিয়েছেন ২ উইকেট। মেঘনা সিং একটি মেডেন-সহ ২.১ ওভারে ৬ রান দিয়ে তুলে নিয়েছেন একটি উইকেট। পূজা বস্ত্রকার ২ ওভারে ৪ রান দিয়ে কোনও উইকেট পাননি। তাইল্য়ান্ডের দুই ব্যাটার রান আউট হন।

জবাবে খেলতে নেমে ভারত ৬ ওভারেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয়। ২.৫ ওভারে দলের ১৭ রানের মাথায় আউট হন শুধু শেফালি ভার্মা। তিনি ৬ বলে ৮ রান করেন। সাব্বিনেনি মেঘানা ১৮ বলে ২০ ও পূজা বস্ত্রকার ১২ বলে ১২ রান করে অপরাজিত থাকেন। ৮৪ বল বাকি থাকতে ৯ উইকেটে জয়ের সুবাদে ৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে রইল ভারত। নেট রান রেট ৩.১৪১। ম্যাচের সেরা হয়েছেন স্নেহ রানা। এদিন কেরিয়ারের শততম টি ২০ আন্তর্জাতিক খেললেন স্মৃতি মান্ধানা। দেশকে নেতৃত্বও দিলেন। তিনি বলেন, দেশের হয়ে শততম টি ২০ আন্তর্জাতিক খেলতে পেরে গর্বিত। দলের সকলের সঙ্গে খেলা উপভোগ করে থাকি। তাইল্যান্ডকে দুর্বল প্রতিপক্ষ বলে মানি না। তারা এই টুর্নামেন্টে ভালো খেলছে। আমাদের বোলারদের কৃতিত্ব দেব প্রতিপক্ষকে কম রানে বেঁধে ফেলার জন্য। সেমিফাইনালে জেতাই এখন ফোকাস মান্ধানাদের। কালকের ম্যাচে যদি বাংলাদেশ জিতে যায় তাহলে টুর্নামেন্ট থেকে ছিটকে যাবে তাইল্যান্ড, নেগেটিভ নেট রানের নিরিখে। আর বাংলাদেশ হারলে পাকিস্তান, শ্রীলঙ্কার সঙ্গে তাইল্যান্ডও খেলবে সেমিফাইনালে।

ব্যাটে সূর্য বলে অর্শদীপ অনবদ্য! পারথে টি ২০ বিশ্বকাপের প্রস্তুতি ম্য়াচে রোহিতের ভারতের সহজ জয়ব্যাটে সূর্য বলে অর্শদীপ অনবদ্য! পারথে টি ২০ বিশ্বকাপের প্রস্তুতি ম্য়াচে রোহিতের ভারতের সহজ জয়

English summary
India Women Beat Thailand Women By 9 Wickets After Restricting Them On 37 In Women's Asia Cup. India Women Have Won 5 Out Of 6 Matches In The Ongoing Asia Cup.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X