India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিশ্বকাপের পরেই নিউজিল্যান্ড সফরে যাচ্ছে ভারত, প্রকাশিত হল সূচি, এক নজের দেখে নিন কবে কোন মাঠে খেলা ভারতের

Google Oneindia Bengali News

নিজেদের পুরুষ এবং মহিলা দলের জন্য ঠাঁসা ক্রীড়া সূচি ঘোষণা করল নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। পাকিস্তান এবং বাংলাদেশের বিরুদ্ধে ত্রি-দেশীয় সিরিজের মধ্যে দিয়ে হোম সিজন শুরু করবে নিউজিল্যান্ড। টি-২০ বিশ্বকাপের প্রস্তুতির অঙ্গ হিসেবে এই সিরিজ আয়োজন করছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

বিশ্বকাপের পরেই নিউজিল্যান্ড সফরে যাচ্ছে ভারত, প্রকাশিত হল সূচি, এক নজের দেখে নিন কবে কোন মাঠে খেলা ভারতের

টি-২০ বিশ্বকাপের ফাইনালের চার দিন পর ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ এবং সমান সংখ্যক ম্যাচের ওডিআই সিরিজ খেলবে নিউজিল্যান্ড। রোহিত শর্মার দলের নিউজিল্যান্ড সফর শুরু হওয়ার কথা ১৮ নভেম্বর থেকে। তিনটি টি-২০ ম্যাচ খেলা হবে ওয়েলিংটন, টাউরাঙ্গা এবং নেপিয়ারে। ১৮ নভেম্বর (স্কাই ওভাল), ২০ নভেম্বর (বে ওভাল) এবং ২২ নভেম্বর (ম্যাকলিন পার্ক) তিনটি টি-২০ ম্যাচ আয়োজিত হবে। তিনটি ওডিআই ম্যাচ আয়োজিত হবে অকল্যান্ড, হ্যামিল্টন এবং ক্রাইস্টচার্চে। এই তিনটি ম্যাচ খেলা হবে যথাক্রমে ২৫ নভেম্বর (ইডেন পার্ক), ২৭ নভেম্বর (সিডন পার্ক) এবং ৩০ নভেম্বর (হেগলে ওভাল)। উল্লেখ্য, গত বছর টি-২০ বিশ্বকাপ শেষে ভারতে উড়ে এসেছিল নিউজিল্যান্ড। এ দেশে হোয়াইট বল সিরিজ এবং টেস্ট সিরিজ খেলেছিল কেন উইলিয়ামসনের দল।

বিশ্বকাপের পরেই নিউজিল্যান্ড সফরে যাচ্ছে ভারত, প্রকাশিত হল সূচি, এক নজের দেখে নিন কবে কোন মাঠে খেলা ভারতের

এর পর ইংল্যান্ডের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে নিউজিল্যান্ড, যার মধ্যে ২০২৩ সালের ফেব্রুয়ারিতে একটি গোলাপি বলের টেস্ট খেলবে তারা। এই সিরিজে বদল নেওয়ার চেষ্টা করবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন দল কারণ ইংল্যান্ডে গিয়ে তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে কেন উইলিয়ামসনের দল।

ভারত ইংল্যান্ডকে হারালেই উজ্জ্বল হবে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার সম্ভাবনা, জানুন কীভাবে?ভারত ইংল্যান্ডকে হারালেই উজ্জ্বল হবে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার সম্ভাবনা, জানুন কীভাবে?

ঘরের মাঠে ইংল্যান্ডকে স্বাগত জানানোর আগে নিউজিল্যান্ড যাবে পাকিস্তান সফরে এবং সেখান থেকে অল্প দিনের সিরিজ খেলতে আসবে ভারতে। আগামী বছর মার্চে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে ২টি টেস্ট, ৩টি ওডিআই এবং ৩টি টি-২০ ম্যাচ খেলবে নিউজিল্যান্ড। চলতি বছর ডিসেম্বরে নিউজিল্যান্ডের মহিলা দল বাংলাদেশের বিরুদ্ধে হোয়াইট বলের সিরিজ খেলবে।

English summary
India will tour to New Zealand for 3 match T20I and as many as ODI series right after the ICC T20 men’s world cup. Here is the detail schedule of India’s tour.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X