• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এশিয়া কাপ টি ২০ ফরম্যাটে শ্রীলঙ্কাতেই, ভারত-পাকিস্তান ম্যাচের দিনক্ষণও চূড়ান্ত

Google Oneindia Bengali News

আগামী মাসেই শ্রীলঙ্কায় বসছে এশিয়া কাপ ক্রিকেটের আসর। এশিয়া কাপে ভারত ও পাকিস্তান পরস্পরের মুখোমুখি হবে ২৮ অগাস্ট। এশিয়ান ক্রিকেট কাউন্সিল এখনও এ ব্যাপারে কোনও ঘোষণা করেনি। তবে বিভিন্ন সংবাদমাধ্যমে দাবি করা হয়েছে, অগাস্টের ২৭ তারিখ থেকে শুরু হবে এশিয়া কাপ। ফলে ক্রিকেটপ্রেমীরা টি ২০ বিশ্বকাপের আগে ভারত-পাকিস্তান দ্বৈরথ দেখার সুযোগ পেতে চলেছেন।

এশিয়া কাপে কবে ভারত-পাকিস্তান ম্যাচ?

২০১৬ সালের এশিয়া কাপ হয়েছিল টি ২০ ফরম্যাটে। ২০১৮ সালে ভারত বাংলাদেশকে হারিয়ে ষষ্ঠবার এশিয়া কাপ খেতাব জিতেছিল। এবার যে এশিয়া কাপ শ্রীলঙ্কায় হচ্ছে সেটি হওয়ার কথা ছিল ২০২০ সালে। কিন্তু করোনা পরিস্থিতির কারণে তা পিছিয়ে দেওয়া হয়েছিল। এবার টি ২০ বিশ্বকাপের আগে এশিয়া কাপ টি ২০ ফরম্যাটেই আয়োজিত হচ্ছে। ২০২৩ সালে ৫০ ওভারের বিশ্বকাপ রয়েছে। তার আগে ৫০ ওভারের ফরম্যাটে এশিয়া কাপ আয়োজনের দায়িত্বে রয়েছে পাকিস্তান। যদিও সেই টুর্নামেন্ট খেলতে ভারত পাকিস্তানে যাবে কিনা সেই বিষয়টি নির্ভর করবে কেন্দ্রীয় সরকারের সবুজ সঙ্কেতের উপরেই।

গত বছর সংযুক্ত আরব আমিরশাহীতে টি ২০ বিশ্বকাপে প্রথম ম্যাচেই ভারত পাকিস্তানের কাছে ১০ উইকেটে পর্যুদস্ত হয়েছিল। আইসিসি বিশ্বকাপে এটি ভারতের পাকিস্তানের কাছে প্রথম পরাজয়। তারপর ফের দুই চিরপ্রতিদ্বন্দ্বীর দ্বৈরথ হতে চলেছে এশিয়া কাপে। টি ২০ বিশ্বকাপের মাস দুয়েক আগে যা দুই দলের কাছেই ড্রেস রিহার্সাল সেরে নেওয়ার বিরাট সুযোগ। শ্রীলঙ্কায় অর্থনৈতিক ও রাজনৈতিক সংকটের মধ্যে এশিয়া কাপ সে দেশে হওয়া নিয়ে অনিশ্চয়তা ছিল। কিন্তু পুরুষ ও মহিলা ক্রিকেটের আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের পর এবার এশিয়া কাপ আয়োজনেরও সবুজ সঙ্কেত পেয়েছে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড।

টি ২০ বিশ্বকাপে অক্টোবরের ২৩ তারিখ এমসিজিতে ভারত মুখোমুখি হবে পাকিস্তানের। এশিয়া কাপের চূড়ান্ত সূচি আনুষ্ঠানিকভাবে ঘোষিত না হলেও বিভিন্ন সংবাদমাধ্যম থেকে জানা গিয়েছে, ২৮ অগাস্ট ভারত-পাকিস্তান দ্বৈরথ হবে এশিয়া কাপে। ২৭ তারিখ শুরু হয়ে প্রতিযোগিতাটি চলবে ১১ সেপ্টেম্বর পর্যন্ত। শক্তির নিরিখে ভারত ও পাকিস্তানেরই ফাইনালে ওঠার সম্ভাবনা বেশি। আর তা যদি হয় তা হলে ২৮ অগাস্টের পর ১১ সেপ্টেম্বরও ভারত-পাকিস্তান ম্যাচ দেখা যেতেই পারে। উল্লেখ্য, গত বছর পাকিস্তান টি ২০ বিশ্বকাপে দুরন্ত পারফরম্যান্স উপহার দিলেও সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ৬ বল বাকি থাকতে ৫ উইকেটে পরাস্ত হয়েছিল। অস্ট্রেলিয়া জেতে টি ২০ বিশ্বকাপ। ভারত সেমিফাইনালে উঠতে পারেনি। এবার অস্ট্রেলিয়ায় টি ২০ বিশ্বকাপ হবে। তার আগে ভারত-পাকিস্তান ম্যাচই হতে চলেছে এশিয়া কাপের ইউএসপি।

English summary
Asia Cup Will Be Held In Sri Lanka Next Month. India Will Likely To Face Pakistan On August 28.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X