• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারত-ইংল্যান্ড সিরিজের জন্য কি পিছিয়ে যাবে আইপিএল ২০২১? কী বলছে বিসিসিআই?

২০২১ সালের ফেব্রুয়ারিতে দেশের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে নামছে ভারতীয় ক্রিকেট দল। মার্চ পর্যন্ত চলবে দুই দলের সেই মোকাবিলা। ঠিক একই সময়ে আইপিএলের ১৪তম সংস্করণ আয়োজন করার ভাবনায় রয়েছে বিসিসিআই। সেক্ষেত্রে কবে এবং কোথায় হবে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টি-টোয়েন্টি লিগ, তার একটা আভাস পাওয়া গেল।

৫ ফেব্রুয়ারি থেকে শুরু সফর

৫ ফেব্রুয়ারি থেকে শুরু সফর

২০২১ সালের ৫ ফেব্রুয়ারি থেকে ইংল্যান্ডের ভারত সফর শুরু হচ্ছে। ওই দিন দুই দলের মধ্যে প্রথম টেস্ট ম্যাচ শুরু হচ্ছে। ১৩ ফেব্রুয়ারি থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলতে নামবে ভারতীয় ক্রিকেট দল। ২৪ ফেব্রুয়ারি এবং ৪ মার্চ থেকে দুই দলের মধ্যে যথাক্রমে তৃতীয় ও চতুর্থ টেস্ট ম্যাচ খেলা হবে। প্রথম দুটি ম্যাচ হবে চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামে। পরের দুটি ম্যাচ আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে অনুষ্ঠিত হব।

২০ ওভারের সিরিজ

২০ ওভারের সিরিজ

ভারত ও ইংল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ২০২১ সালের ১২ মার্চ। ১৪, ১৬, ১৮ এবং ২০ মার্চ যথাক্রমে দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ এবং পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। সবকটি ম্যাচই হবে আহমেদাবাদের পুনর্নির্মিত মোতেরা স্টেডিয়ামে।

৫০ ওভারের সিরিজ

৫০ ওভারের সিরিজ

টেস্ট এবং টি-টোয়েন্টি ছাড়াও ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ খেলবে ইংল্যান্ড ক্রিকেট দল। পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের মাঠে ২০২১ সালের ২৩, ২৬ এবং ২৮ মার্চ ম্যাচগুলি অনুষ্ঠিত হবে।

কবে অনুষ্ঠিত হবে আইপিএল

কবে অনুষ্ঠিত হবে আইপিএল

সদ্য শেষ হওয়া আইপিএল গত ২৯ মার্চ শুরু হওয়ার কথা ছিল। করোনা ভাইরাসের টুর্নামেন্ট পিছিয়ে দেওয়া হয়। ভারতের পরিবর্তে সংযুক্ত আরব আমিরশাহীতে ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছিল আইপিএলের ১৩তম সংস্করণ। তা শেষ হয় ১০ নভেম্বর। এরপরই ২০২১ সালের আইপিএল আয়োজন করার তোরজোর শুরু করে বিসিসিআই। প্রাথমিকভাবে ঠিক হয় মার্চের শেষেই শুরু হবে টুর্নামেন্ট। কিন্তু ভারত বনাম ইংল্যান্ডের দ্বিপাক্ষিক সিরিজের জন্য তা যে আর সম্ভব নয়, তা স্পষ্ট।

কী বলছে বিসিসিআই

কী বলছে বিসিসিআই

বিসিসিআই-এর একটি সূত্রের তরফে জনানো হয়েছে, ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শেষ হওয়ার পর ভারতীয় ক্রিকেটারদের কমপক্ষে দুই সপ্তাহের বিশ্রাম দেওয়া হতে পারে। ২০২১-র ২৮ মার্চ শেষ হচ্ছে ওই দ্বিপাক্ষিক টুর্নামেন্ট। সেই নিরিখে এপ্রিল তৃতীয় সপ্তাহে আইপিএলের ১৪তম সংস্করণ শুরু করা হতে পারে বলে বিসিসিআই সূত্রে খবর।

কোথায় হবে আইপিএল ২০২১

কোথায় হবে আইপিএল ২০২১

ভারত বনাম ইংল্যান্ডের দ্বিপাক্ষিক সিরিজের দিকে তাকিয়ে বসে রয়েছে বিসিসিআই। করোনা ভাইরাসের আবহে ওই টুর্নামেন্ট বিনা বাধায় অনুষ্ঠিত হলে ভারতেই যে আইপিএলের ১৪তম সংস্করণর আসর বসবে, সে ব্যাপারে কোনও সন্দেহ নেই। সেক্ষেত্রে সীমিত সংখ্যক মাঠে হতে পারে টুর্নামেন্ট।

আইপিএলের মোট রোজগারে পিছিয়ে বিরাট-রোহিত, এগিয়ে কোন তারকা?

English summary
India will face England from February to March, then what will be the fate of IPL 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X