• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টি২০ সিরিজে নেই বিরাট-ধোনি, ইডেন গার্ডেন্সে কারা থাকবেন রোহিত শর্মার দলে

৫০ ওভারের খেলা শেষ। এবার লড়াইটা টি২০-এর। রবিবার কলকাতার ইডেন গার্ডেন্সে ওয়েস্ট ইন্ডিজের মোকাবিলা করতে নামছে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারত। জানা গিয়েছে ইডেনের পিচে বড় রান ওঠার সম্ভাবনা। এই অবস্তায় ওয়েস্ট ইন্ডিজকে হাল্কাভাবে নিলে কিন্তু ভুগতে হবে ভারতকে।

টেস্ট ও একদিনের ম্যাচে যাই ফল হোক, ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাটে কিন্তু ওয়েস্ট ইন্ডিজ এক ভয়ঙ্কর দল। তার উপর বিশ্রাম দেওয়া হয়েছে ভারতের প্রধান ম্যাচ উইনার বিরাট কোহলিকে। আর দ্বিতীয় একদিনের ম্যাচের পরই টি২০-র ঘোষিত দল থেকে জানা গিয়েছিল বাদ পড়েছেন অধিনায়ক ধোনি।

এই অবস্থায় রবিবার রোহিত শর্মার ভারতের প্রথম এগারোয় কারা কারা থাকতে পারেন দেখে নেওয়া যাক।

রোহিত শর্মা

রোহিত শর্মা

সদ্য সমাপ্ত একদিনের সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুর্দান্ত ফর্মে ব্যাট করেছেন ভারতের অস্থায়ী অধিনায়ক। শেষ টি২০ ম্যাচে ইংল্যান্ডের বিরুদজ্ঝে ৫৬ বলে শতরান করেছিলেন। এরসঙ্গে যোগ করতে হবে তাঁর অনায়াস ছয় মারার ক্ষমতা।

শিখর ধাওয়ান

শিখর ধাওয়ান

প্রথম টি২০ কিন্তু শিখর ধাওয়ানের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একদিনের সিরিজে তাঁকে সেরা ফর্মে পাওয়া যায়নি। ইংল্যান্ডের বিরুদ্ধে খেলা শেষ টি২০-তেও তিনি মাত্র ১৯ রান করতে পেরেছিলেন। কলকাতায় রান না পেলে হয়ত পরের ম্যাচে তাঁকে প্রথম এগারোর বাইরে কাটাতে হবে।

লোকেশ রাহুল

লোকেশ রাহুল

একদিনের ম্যাচে প্রথম এগারোয় জায়গা না পেলেও এই কর্ণাটকি উইকেটরক্ষক ব্যাটসম্যান কিন্তু ইংল্যান্ডে বিরুদ্ধে খেলা শেষ টি২০তে অপাজিত শতরান করেছিলেন সেই পারফরম্যান্সের জোরেই তাঁর দলে থাকার কথা।

দীনেশ কার্তিক

দীনেশ কার্তিক

দলের চার নম্বর স্থানে জায়গা হওয়া উচিত শ্রীলভকায় নিদহাস ট্রফির ফাইনালের নায়কের। ৮ বলে ২৯ রান করার পরেও ইংল্যান্ডে তাঁর জায়গা হয়নি প্রথম দলে। কিন্তু র্তমান স্কোয়াডে অনেক বড় নামই না থাকায় তাঁর প্রথম দলে জায়গা পেতে অসুবিধা হওয়ার কথা নয়।

মনীশ পাণ্ডে

মনীশ পাণ্ডে

নিজেকে প্রমাণ করার খুব বেশি সুযোগ পাননি মনীশ। আয়ারল্যান্ডের বিরুদ্ধে একটি ম্যাচ (২১*) ছাড়া ইংল্য়ান্ড ও আয়ারল্যান্ডে স্কোয়াডে থেকেও তিনি দলে সুযোগ পাননি। ভারতের হয়ে ২১টি টি২০ ইনিংসে তিনি ৪২.৯৬ গড়ে ৫১৫ রান করেছেন। বিরাট ও হার্দিক পাণ্ডিয়ার অনুপস্থিতিতে তাঁর এবার সুযোগ প্রাপ্য।

ঋষভ পন্থ

ঋষভ পন্থ

ধোনির উত্তরসুরি হিসেবে দেখা হচ্ছে পন্থকে। মারকুটে ব্যাটসম্য়ান হিসেবেই তাঁর পরিচিতি। ৩৮টি আইপিএল ম্যাচে ১২৪৮ রান রয়েছে তাঁর। স্ট্রাইক রেট ১৬২.৭১!

ক্রুণাল পাণ্ডিয়া

ক্রুণাল পাণ্ডিয়া

রবিবার ইডেনে দলে ভাইয়ের জায়গা নিতে পারেন দাদা ক্রুণাল। তিনিও অলরাউন্ডার। ৩৮ আইপিএল ম্যাচে তিনি ৭০৮ রান করেছেন এবং ২৮টি উইকেট নিয়েছেন। স্ট্রাইকরেট প্রায় ১৫৪।

ভুবনেশ্বর কুমার

ভুবনেশ্বর কুমার

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের ম্যাচে নিজের সেরা ফর্মে ছিলেন না ভূবনেশ্বর। টি২০ ম্যাচে তিনি ফর্ম ফিরে পাওয়ার চেষ্টা চালাবেন।

কুলদীপ যাদব

কুলদীপ যাদব

একদিনের সিরিজে কুলদীপ ৫ ম্যাচে ৯ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন। আন্তর্জাতিক টি২০-তে ৭.২৯ ইকোনমি রেট নিয়ে ১২ ম্য়াচে ২৪ উউইকেট নিয়েছেন তিনি। ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যানরা স্পিনের বিরুদ্ধে দুর্বল। তাই কুলদীপ রোহিতের বড় অস্ত্র হয়ে উঠতে পারেন।

জসপ্রীত বুমরা

জসপ্রীত বুমরা

একদিনের সিরিজে ৩ ম্যাচে তিনি ৬ উইকেট নিয়েছএন। তাঁর ইকোনমি রেট ছিল ২.৯৫! টি২০-তে কিন্তু তিনি ডেথ ও পাওয়ার প্লেতে বলে বলে ইয়র্কার দিতে পারেন।

যুজবেন্দ্র চাহাল

যুজবেন্দ্র চাহাল

প্রথম একাদশে সুযোগ পাওয়ার জন্য চাহালের সঙ্গে প্রতিযোগিতায় আচেন খলিলও। কিন্তু পিচ স্পিন সহায়ক হওয়ায় চাহালের দলে থাকার সম্ভাবনাই বেশি। একদিনের ম্য়াচে তিনি বেশ রান দিলেও মাঝের ওভারে উইকেট তুলে নেওয়ার ক্ষমতা আছে তাঁর।

English summary
Predicted first eleven of India for the 1st T20I match against West Indies at Kolkata.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X