• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হায়দরাবাদ টেস্ট, ওয়েস্ট ইন্ডিজের ইতিবাচক ব্যটিং, প্রথম সেশনেই শর্দুল-ধাক্কা, তাও ম্যাচের চালক ভারত

দ্বিতীয় টেস্টে কিছুটা হলেও ইতিবাচক ব্যাটিং দেখা গেল ওয়েস্ট ইন্ডিজের তরফে। কিন্তু তা সত্ত্বেও দ্বিতীয় টেস্টের প্রথমদিন লাঞ্চের আগে সেই চালকের আসনে ভারত। এই মুহূর্তে ওয়েস্ট ইন্ডিজের রান ৩ উইকেট হারিয়ে ৮৬। ক্রিজে অপরাজিত আছেন হেতমিয়ের (১০)। ভারতের পক্ষে একটি করে উইকেট নিয়েছেন আর অশ্বিন, উমেশ যাদব ও কূলদীপ যাদব।

ওয়েস্ট ইন্ডিজের ইতিবাচক ব্যটিং, প্রথম সেশনেই চালক ভারত


এদিন অবশ্য তাদের নিয়মিত অধিনায়ক জেসন হোল্ডার দলের নেতৃত্বে ফিরে আসায় বেশ উৎসাহিত হয়ে শুরু করেছিল ওয়েস্ট ইন্ডিজ। গোড়ালির চোটের জন্য প্রথম টেস্টে খেলতে পারেননি হোল্ডার। এদিন তিনি টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন। তবে বিস্ময়করভাবে এই ম্যাচেও ওয়েস্ট ইন্ডিজ সুস্থ হয়ে যাওয়া সত্ত্বেও খেলাচ্ছে না তাদের এক নম্বর জোরে বোলার কেমার রোচকে। তার বদলে দলে নেওয়া হয় জোমেল ওয়ারিকানকে।

কিয়েরন পাওয়েল ও ক্রেইগ ব্রেথওয়েট দুজনেই ইতিবাচকভাবে শুরু করেছিলেন। এদিন কিন্তু ইনিংসের শুরুতে একেবারেই ভাল বল করেননি উমেশ যাদব। বল জায়গায় রাখতে বারেবারে সমস্যায় পড়েছেন। নিজের পরিচিত ছন্দ খুঁজে পাননি উমেশ। অবশ্য হায়দরাবাদের পিচেও বোলারদের জন্য কিছু নেই। এই অবস্থায় উইকেটে দাঁড়িয়ে গিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার।

তবে এদিন টেস্টের প্রথম সেশনেই ভারত বড় সড় ধাক্কা খেয়েছে। হায়দরাবাদ টেস্টে এদিন অভিষেক ঘটে দোরে বোলার শর্দুল ঠাকুরের। কিন্তু তরুণ বোলারটির দুর্ভাগ্য অভিষেক টেস্টে মাত্র ১০ বল করার পরই তাঁর কুঁচকিতে টান ধরে। মাঠ ছাড়তে বাধ্য হন তিনি।

বিরাট কোহলির হাতে অবশ্য বিকল্পের অভাব ছিল না। ভারত এই ম্যাচে ৫ বোলারে খেলছে। শর্দুলের অভাব পূরণে তিনি অশ্বিনের হাতে বল তুলে দেন। আর তাতে কাজ হয় ম্য়াজিকের মতো। পাওয়েলকে তিনি অফস্টাম্পের বাইরের একটি ফ্লাইটেড ডেলিভারি দিয়ে শট খেলতে বাধ্য করেন। কভার অঞ্চলে জাদেজার হাতে সহজ ক্যাচ যায়।

ফলে ওয়েস্ট ইন্ডিজের ইতিবাচক শুরু মাঠে মারা যায়। ভারতও ম্যাচে ফিরে আসতে শুরু করে। উল্টোদিকে শাই হোপের সঙ্গে ব্রেথওয়েটকে জমাট লাগছিল। কিন্তু কূলদীপের ফেলা ফাঁদে পা দিয়ে ভুল লাইনে খেলে তিনি ২৩তম ওভারে ৬৮ বল খেলে ১৪ রান করে ফিরে যান।

লাঞ্চের আগে যখন ২ উইকেটেই শেষ করবে ভারত মনে হচ্ছে, তখনই ঠিক সেশনের শেষ ওভারে উইকেটে জমে যাওয়া শাই হোপকে তুলে নেন উমেশ যাদব।

English summary
The match report of India vs West Indies second test in Hyderabad, on the first-day lunch break.
 
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X