• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ, দ্বিতীয় টি২০: লখনৌতেই সিরিজ জিতে নিতে চান রোহিতরা

মঙ্গলবার (৬ নভেম্বর) লখনৌতে দ্বিতীয় টি২০আই ম্যাচে মুখোমুখি হচ্ছে ভারত ও ওয়েস্ট ইন্ডিজ। টি২০আই-তে অনেকটাই বদলে গিয়েছে ওয়েস্ট ইন্ডিজ দল। কিন্তু তাদের দুর্দশা কাটেনি। কলকাতার পর লখনৌতেও যাতে সেই চিত্রনাট্যের কোনও পরিবর্তন না হয় তা নিশ্চিত করাটাই এদিন লক্ষ্য রোহিত-বাহিনীর।

কলকাতাতেই ভারত টি২০আই-তে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পর পর চার ম্যাচে হারের ধারা রুখে দিয়েছে। এরপর মঙ্গলবারের ম্যাচে নিঃসন্দেহে ভারতই ফেবারিট।

ভারতীয় দলের ফর্ম

ভারতীয় দলের ফর্ম

বিরাট কোহলির অনুপস্থিতিতে নেতৃত্ব দিচ্ছেন রোহিত শর্মা। ৩১ বছরের মুম্বইকর রবিবার (৪ নভেম্বর) ইডেন গার্ডেন্সে ব্যর্থ হয়েছেন। যা সচরাচর ঘটে না। কাজেই মঙ্গলবারের ম্যাচে তিনি অবশ্যেই বড় ইনিংস খেলার জন্য প্রস্তুতি নিচ্ছেন। তাঁর পাশাপাশি ওপেনার শিখর ধাওয়ান, কেএল রাহুল, ও ঋষব পন্থেরও কলকাতায় দিনটা খারপ গিয়েছিল। মনীশ পাণ্ডেও ম্যাচ শেষ করে আসতে পারেননি। দীনেশ কার্তিকের দায়ীত্বশীল ৩৪ বলে ৩১ রান এবং নবাগত ক্রুনাল পাণ্ডিয়ার ৯ বলে ২১ রানের অপরাজিত ক্য়ামিও ইনিংসের জোরে জিতেছিল ভারত। বোলিংয়ে ৪ ওভারে ১৩ রানে ৩ উইকেট নিয়ে স্পটলাইট কেড়েছিলেন চায়নাম্যান কুলদীপ যাদব।

ওয়েস্ট ইন্ডিজ দলের ফর্ম

ওয়েস্ট ইন্ডিজ দলের ফর্ম

কিয়েরন পোলার্ড ও ড্যারেন ব্র্যাভোর মতো বড় নামেরা দলে এসেও কোনও কারযকরী প্রভাব ফেলতে পারেননি। চোটের জন্য সিরিজ থেকেই ছিটকে গিয়েছেন আন্দ্রে রাসেলও। অধিনায়ক কার্লোস ব্রেথওয়েট বলে (১১-২) দুর্দান্ত পারফর্ম করলেও তাঁকে কিন্তু ব্যাট হাতেও গুরুত্বপূর্ণ অবদান রাখতে হবে।

পিচ ও আবহাওয়া

পিচ ও আবহাওয়া

লখনৌতে নবনির্মিত ইকানা স্টেডিয়ামে প্রথম আন্তর্জাতিক ম্যাচ হতে চলেছে। সোমবারই তড়িঘড়ি করকে যে স্টেডিয়ামের নাম পরিবর্তন করে রাখা হয়েছে প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর নামে। স্টেডিয়ামের দর্শন আসনের সংখ্যা ৫০ হাজার। এখনও অবধি এই স্টেডিয়ামে একটিও ম্য়াচ খেলা না হওয়ায় ওয়েস্ট ইন্ডিজের মতো ভারতও মাঠের পরিস্থিতি বা উইকেটের চরিত্র সম্পর্কে যথেষ্ট ওয়াকিবহাল নয়। সন্ধ্যায় লখনৌতে হাল্কা শীত তাকার সম্ভাবনা রয়েছে। কলকাতার আদ্রতায় খেলার পর যা দুই দলের ক্রিকেটারদের কাছেই আরামদায়ক হবে। তবে এই মাঠের বাউন্ডারি অপেক্ষাকৃত বড়। ফলে স্পিনাররা কিছুটা বাড়তি স্বাধীনতা নিয়ে বল করতে পারবেন।

দুই দলের স্কোয়াড

দুই দলের স্কোয়াড

ভারত: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, কেএল রাহুল, দীনেশ কার্তিক, মনীশ পাণ্ডে, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), ক্রুণাল পাণ্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ভূবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরা, কে খলিল আহমেদ , উমেশ যাদব, শাহবাজ নাদিম।

ওয়েস্ট ইন্ডিজ: কার্লোস ব্রেথওয়েট (অধিনায়ক), ড্যারেন ব্রাভো, শিমরন হেতমিয়ার, শাই হোপ, ওবেড ম্যাকয়, কীমো পল, খারি পিয়ের, কিয়েরন পোলার্ড, নিকোলাস পুরান, রোভমান পাওয়েল, দীনেশ রামদিন (উইকেটরক্ষক), শেরফানে রাদারফোর্ড, ওশানে থমাস।

কখন কোথায় দেখা যাবে খেলা

কখন কোথায় দেখা যাবে খেলা

মঙ্গলবার ম্য়াচ শুরু হবে সন্ধ্যা ৭টায়। গোটা সিরিজের সম্প্রচারের দায়িত্বেই রয়েছে স্টার স্পোর্টস। এই সংস্থারই বিভিন্ন চ্যানেলে দেখা যাবে ম্য়াচ। এছাড়ডা ম্যাচের লাইভ স্ট্রিম দেখা যাবে হটস্টারে।

English summary
Preview of the India vs West Indies 2nd T20I match at Lucknow. Also, find out when and where this match can be seen.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X