• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ, দ্বিতীয় ওডিআই - হিসাব বরাবর করতে চায় কোহলি ব্রিগেড

ভারতের বনাম ওয়েস্ট ইন্ডিজ ওডিআই সিরিজের প্রথম ম্য়াচে গুয়াহাটিতে ওয়েস্ট ইন্ডিজ ভাল ব্যাট করেছিল। কিন্তু অধিনায়ক ও সহঅধিনাকের জোড়া শতরানে ওয়েস্ট ইন্ডিজকে একপ্রকার উড়িয়ে দিয়ে ৮ উইকেটে জয় তুলে নিয়েছিল ভারত। এরপর বুধবার বিশাখাপত্তনমের ড. ওয়াই এস রাজশেখর রেড্ডি স্টেডিয়ামে সিরিজের লিড আরও বাড়িয়ে নিতে চাইছে ভারত।

অবশ্য শুধু এই সিরিজের লিড বাড়ানোই নয়। কোহলি ব্রিগেডের সামনে রয়েছে আরও এক হিসেব বরাবর করার সম্ভাবনা। এখনও অবধি ভারতের মাটিতে ভারত ও ওয়েস্ট ইন্ডিজ দুই দল মোট ৫১টি ম্যাচে মুখোমুখি হয়েছে। এরমধ্যে ভারত জিতেছে ২৫টি ম্যাচে, বাকি ২৬টিতে জয় পেয়েছে ক্যারিবিয়ানরা। বিশাখাপত্তনমে জিতলে, সেই জয় পরাজয়ের হিসেব বরাবর করে ফেলবে বিরাট কোহলির ভারত। এই ম্যাচের আগে দেখে নেওয়া যাক দুই দল কে কোথায় দাঁড়িয়ে।

ভারত

ভারত

২-০ ফলে টেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে ব্রাউন ওয়াশ করে একদিনের সিরিজখেলতে নেমেথে মেন ইন ব্লু। টেস্টে তারা যেখানে শেষ করেছিল, সেখান থেকেই শুরু করেছে একদিনের সিরিজে। সেইসঙ্গে বিশাখাপত্তনমের মাঠ এক কথায় বলা যেতে পারে ভারতীয় দলের দুর্গ। ৭টি একদিনের ম্য়াচের ৬টিতেই এখানে জয় পেয়েছে ভারত।

ভারতের ব্যাটিং

ভারতের ব্যাটিং

প্রথম ম্যাচেই বোঝা গিয়েছে রোহিত শর্মা তাঁর এশিয়া কাপের দুরন্ত ফর্ম ধরে রেখেছেন দেশের মাটিতেও। ১১৭ বলে ১৫২ রান করেছিলেন গুয়াহাটি ম্যাচে। তাঁর সঙ্গী গব্বর প্রথম ম্য়াচে রান না পেলেও এশিয়া কাপে তিনি সর্বোচ্চ রান সংগ্রহকারী থছিলেন। কাজেই বিশাখাপত্তমেই তাঁর ব্যাট চলতে পারে। অধিনায়ক বিরাট কোহলিকে নিযে নতুন কিথছু বলার নেই। এই তিনজনের ব্যাটই একসঙ্গে না চললে ভারত কী করে সেটা যথেষ্ঠ আগ্রহের বিষয় হতে পারে।

ভারতের বোলিং

ভারতের বোলিং

প্রথম ম্যাচে ভারতীয় বোলারদের মধ্যে সেরা পারফর্যান্স ছিল লেগ স্পিনার যুজবেন্দ্র চাহালের। ১০ ওভার হাত ঘুরিয়ে ৪১ রান দিয়ে ৩ উইকেট নিয়েছিলেন। এই ম্য়াচেই তিনিই ভারতের বোলিং-এর প্রধান ভরসা হতে পারেন। জাদেজা ও শামিও ২টি করে উইকেট পেলেও তাঁরা বেশ কিছু অপ্রয়োজনীয় রান দিয়েছিলেন। দ্বিতীয় ম্যাচে এই দিকটা সংশোধন করার চেষ্টা অবশ্যই থাকবে।

ভারতের সম্ভাব্য প্রথম একাদশ

ভারতের সম্ভাব্য প্রথম একাদশ

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা ও শিখর ধাওয়ান, আম্বাতি রায়ডু, এমএস ধোনি (উইকেটক্ষক), ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা, মহাম্মদ শামি, উমেশ যাদব, খলীল আহমেদ, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, ।

ওয়েস্ট ইন্ডিজ

ওয়েস্ট ইন্ডিজ

গুয়াহাটি ম্যাচে প্রথমে ব্যাট করে ভারতের বিরুদ্ধে লড়াই করার মতো ভাল রান তুলেছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু তারপরেও জঘন্যভাবে হারতে হওয়ায় নিশ্চিতভাবেই ওয়েস্ট ইন্ডিজ খেলোয়াড়রা অত্যন্ত হতাশ হবেন। কিন্তু দ্বিতীয় ম্যাচের স্থানের ইতিহাস তাঁদের বাড়তি মনোবল জোগাতে পারে। বিসাকাপত্তনমে যে ১টি মাত্র একদিনের ম্য়াচে হেরেছে ভারত, সেই ম্যাচের প্রতিপক্ষের নাম ছিল ওয়েস্ট ইন্ডিজ।

ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং

ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং

প্রথম ওডিআইতে ওয়েস্ট ইন্ডিজ ইনিংসে সবচেয়ে আকর্ষণীয় ছিল শিমরন হেতমিয়ারের শতরান। ওয়েস্ট ইন্ডিজের ক্ষয়িষ্ণু দলকে ভারতের চরম শক্তিশালী দলের বিরুদ্ধে নতুন আশার আলো দিয়েছে তাঁর ইনিংস। ভারতীয় বোলিং আক্রমণকে তুলোধনা করে মাত্র ৭৭ বলের ১০৬ রানের ইনিংস খেলে যান তিনি। দ্বিতীয় ওডিআইতেও তিনি সেই ছন্দ ধরে রাখতে পারবেন বলে আশা করছে তাঁর দল। কিয়েরন পাওয়েলও অর্ধশতরান করে তাঁর ফর্মের জানান দিয়েছেন। তাঁর একদিনের দলে জায়গা পাওয়া নিয়ে প্রচুর বিতর্ক হয়েছিল। প্রথম ম্যাচের পর আবারও তাঁর সমালোচকদের জবাব দিতে মুখিয়ে থাকবেন এই ওপেনার।গুয়াটিতে তিনি ওইরকম একটা ভাল শুরু গিয়েছিলেন বলেই হেতমিয়ার হাত খুলে খেলতে পেরেছিলেন। এছাড়া আগের ম্যাচে ভাল শুরু করেছিলেন শাই হোপ ও রোভম্যান পাওয়েলও। তাঁদের কাছ থেকেও বড় রান আশা করবে ওয়েস্ট ইন্ডিজ।

ওয়েস্ট ইন্ডিজের বোলিং

ওয়েস্ট ইন্ডিজের বোলিং

গুয়াহাটিতে ব্যাটসম্যানরা ভাল পারফর্ম করার পর, ওয়েস্ট ইন্ডিজ বোলাররা দ্বিতীয় ইনিংসে চুড়ান্ত ব্যর্থ হন। ভারতের বিরুদ্ধে ভাল কিছু করতে গেলে, দেবেন্দ্র বিশু বা কেমার রোচের মতো উইকেট তুলতে সক্ষম বোলারদের কিন্তু ইনিংসের শুরুর দিকে কিছু দ্রুত উইকেট নিতেই হবে। অন্যথায় বিশাখাপত্তনমেও কিন্তু হাসতে হাসতে বেশিয়ে যাবে ভারত।

ওয়েস্ট ইন্ডিজের সম্ভাব্য প্রথম একাদশ

ওয়েস্ট ইন্ডিজের সম্ভাব্য প্রথম একাদশ

জেসন হোল্ডার (অধিনায়ক), কিয়েরণ পাওয়েল, চন্দ্রপল হেমরাজ, শাই হোপ, শিমরন হেতমিয়ার, মার্লন স্যামুয়েলস, রোভম্যান পাওয়েল, অ্যাশলে নার্স, দেবেন্দ্র বিশু, কেমার রোচ, ওশানে থমাস।

English summary
Preview and probable first eleven of both sides for 2nd ODI of India Vs West Indies series in Visakhapatnam on Wednesday.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X