• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টেস্ট কেরিয়ারে নতুন রেকর্ড গড়লেন জাদেজা,টপকে গেলেন ওয়াসিম আক্রমকে

  • |

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজে নতুন মাইলস্টোন লিখে ফেললেন রবীন্দ্র জাদেজা। ম্যাচের দ্বিতীয় দিন একটি উইকেট তুলে নিয়েছিলেন। ম্যাচের তৃতীয় দিন আরও একটি উইকেট পেলেন। যার সুবাদে মাইলস্টোন গড়ে ফেললেন স্যার জাদেজা।

কী সেই রেকর্ড

এদিন প্রোটিয়া ওপেনার ডিন এলগারকে আউট করে ২০০তম টেস্ট উইকেট তুলে নেন। দক্ষিণ আফ্রিকার হয়ে প্রথম ইনিংসে এখনও পর্যন্ত সর্বোচ্চ ১৬০ রান করেছেন এলগার। ২৮৭ বল খেলে ১৮টি চার ও ৪টি ছয় হাঁকান তিনি।

ভারতীয়দের মধ্য়ে দ্রুততম ২০০ টেস্ট উইকেট

ভারতীয়দের মধ্য়ে দ্রুততম ২০০ টেস্ট উইকেট

এদিন ২০০তম টেস্ট উইকেটের ক্লাবে ঢুকে পড়ে অনিল কুম্বলে, হরভজন সিংদের পিছনে ফেলে দিলেন জাড্ডু। ৪৪ ম্যাচ খেলে ২০০ টেস্ট উইকেটের ক্লাবে ঢুকে পড়লেন জাদেজা। এর আগে ভারতীয়দের মধ্যে সবচেয়ে কম ৩৭টি টেস্ট খেলে ২০০ উইকেটের ক্লাবে ঢুকে পড়ার রেকর্ড করেছিলেন রবিচন্দ্রন অশ্বিন।

 আন্তর্জাতিক ক্রিকেটে বাঁ-হাতিদের মধ্য়ে দ্রুততম ২০০ টেস্ট উইকেট

আন্তর্জাতিক ক্রিকেটে বাঁ-হাতিদের মধ্য়ে দ্রুততম ২০০ টেস্ট উইকেট

আন্তর্জাতিক ক্রিকেটে বাঁ-হাতিদের মধ্য়ে দ্রুততম ২০০ টেস্ট উইকেট তুলে নিলেন জাদেজা। এর আগে ৪৭টি টেস্ট ম্যাচ খেলে ২০০ উইকেটের ক্লাবে ঢুকে পড়েছিলেন শ্রীলঙ্কান স্পিনার রঙ্গনা হেরাথ। এদিন ৪৪ টেস্ট খেলে ২০০-র ক্লাবে জাদেজা। এই তালিকায় ৫১ উইকেট নিয়ে পাঁচ নম্বরে রয়েছেন ওয়াসিম আক্রম। ৪৯ ও ৫০ উইকেট নিয়ে তিন ও চারে রয়েছেন মিচেল জনসন ও মিচেল স্টার্ক।

English summary
India vs South Africa: Ravindra Jadeja register massive Test record
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X