• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ঋষভ পন্থ নাকি দীনেশ কার্তিক, কাকে খেলানো উচিৎ পাকিস্তানের বিরুদ্ধে, বিরাট মন্তব্য করলেন ভারতীয় দলের এই তারকা

Google Oneindia Bengali News

কিছু ঘণ্টার অপেক্ষাল মাত্র তার পরই বাইশ গজে 'মাদার অব অল ম্যাচ'-এ মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত এবং পাকিস্তান। গুরুত্বপূর্ণ এই ম্যাচের পারদ চরছে তরতরিয়ে। হাইপ্রোফাইল এই ম্যাচে দুই ভারত এবং পাকিস্তানের প্রথম একাদশে কারা সুযোগ পান সেই দিকেও নজর রয়েছে ক্রিকেটপ্রেমীদের। গুরুত্বপূর্ণ এই ম্যাচে ভারতীয় দল নামার আগে দুই দলের প্রথম একাদশে কারা সুযোগ পাবেন তার দিকেও নজর রয়েছে সীমান্তের দুই পারে সমর্থক এবং ক্রিকেট বিশেষজ্ঞদের। তবে, মহা ম্যাচে ভারতীয় দলে উইকেটরক্ষক হিসেবে কে সুযোহ পাবেন তা দেখার হবে। ম্যাচের আগে ভারতীয় টেস্ট দলের তারকা চেতেশ্বর পূজারা জানালেন ঋষভ পন্থ না দীনেশ কার্তিক কার সুযোগ পাওয়া উচিৎ এই ম্যাচে।

দুই জনের মধ্যে এক জনকে বাছা কঠিন:

দুই জনের মধ্যে এক জনকে বাছা কঠিন:

চেতেশ্বর পূজারা জানিয়েছেন ঋষভ পন্থ এবং দীনেশ কার্তিকের মধ্যে কোনও এক জনকে বেছে নেওয়া কঠিন। পূজারা মনে করেন টি-২০ ক্রিকেটে দুই জনের দুর্ধর্ষ ফর্মে রয়েছেন। ফলে কোনও এক জনকে বাদ দেওয়াটা কঠিন। ইএসপিএন ক্রিকইনফো'কে পূজারা বলেছেন, "টিম ম্যানেজমেন্টের জন্য বড় মাথা ব্যাথার বিষয় হবে কোনও এক জনকে বাছা (পন্থ এবং কার্তিকের মধ্যে)। এখানে ঠিক করতে হবে আপনি কাকে চান। আপনি কি চান এমন এক জনকে যে পাঁচ নম্বরে ব্যাটিং করবে নাকি ফিনিশারকে যে ছয় বা সাত নম্বরে ব্যাটিং করতে পারে।"

ভাল ফিনিশার চাইলে কার্তিকে খেলানো উচিৎ:

ভাল ফিনিশার চাইলে কার্তিকে খেলানো উচিৎ:

পূজারা মনে করেন যদি ভারতীয় দল ফিনিশারের সন্ধানে থাকে তা হলে খেলানো উচিৎ দীনেশ কার্তিককে। ভারতীয় টেস্ট দলের বিশেষজ্ঞ ব্যাটসম্যানের কথায়, "আপনি যদি এমন কাউকে চান যিনি পাঁচ নম্বরে ব্যাটিং করতে পারবে তা হলে আমি বলবো ঋষভ পন্থের সঙ্গে যাওয়া উচিৎ। কিন্তু আপনি যদি ব্যাটিং লাইনআপ চান এক জন দক্ষ ফিনিশরের সঙ্গে যে ১০ বলে ২০ রান তুলতে পারে এবং আপনাকে ৪০-৫০ রান তুলে দেয় তা হলে আমি মনে করি দীনেশ কর্তিক ঠিক অপশন।"

টিম ম্যানেজমেন্ট হয়তো ঋষভকে বাছবে:

টিম ম্যানেজমেন্ট হয়তো ঋষভকে বাছবে:

দীনেশ কার্তিক বা ঋষভ পন্থের মধ্যে টিম ম্যানেজমেন্ট হয়তো ঋষভ পন্থের সঙ্গেই যাবেন মনে করেন পূজারা। পূজারার কথায়, "ব্যক্তিগত ভাবে, টিম ম্যানেজমেন্টকে যতটা আমি জানি এবং যে ভাবে দলের মধ্যে পুরো বিষয়টা হয় তাতে আমি মনে করি পন্থের সঙ্গেই ওরা যাবে কারণ ও এক জন বাম-হাতি ব্যাটসম্যান এবং লেফট-রাইট কম্বিনেশনে দলকে একটা ব্যালেন্স দেয়।"

দীনেশ কার্তিক না খেললেন কোন অ্যাপ্রোচ নেওয়া উচিৎ ব্যাটিং লাইনআপের:

দীনেশ কার্তিক না খেললেন কোন অ্যাপ্রোচ নেওয়া উচিৎ ব্যাটিং লাইনআপের:

দীনেশ কার্তিক যদি না খেলেন তা হলে হার্দিক পান্ডিয়ার ফিনিশরের ভূমিকা পালন করা উচিৎ মনে করেন চেতেশ্বর পূজারা। এই একই পরিস্থিতিতে পূজারা চান ঋষভ পন্থের আরও বেশি ওভার খেলা উচিৎ।

Kolkata Derby: ঝড় তুলে মরসুমের প্রথম ডার্বি জয় এটিকে মোহনবাগানেরKolkata Derby: ঝড় তুলে মরসুমের প্রথম ডার্বি জয় এটিকে মোহনবাগানের

English summary
Who should play among Rishabh Pant and Dinesh Karthik, says Cheteshwar Pujara. Pujara feels team management should go with Karthik if want batting line up with good finisher but he feels team will go with pant.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X