• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পয়া ইডেনে নিউজিল্যান্ড হোয়াইটওয়াশ, ৩-০ ব্যবধান দিয়ে যাত্রা শুরু রোহিত-রাহুল জুটির

  • |
Google Oneindia Bengali News

ইডেন তাঁকে খালি হাতে ফেরায়নি কখনও। টেস্ট প্রথম টেস্ট ইনিংসেই শতরান, একদিনের ম্যাচে সর্বাধিক ব্যক্তিগত রানের রেকর্ড, আইপিএল শতরান। এদিনও ব্যাটসম্যান এবং একইসঙ্গে অধিনায়ক রোহিতকে দুই হাত ভরে দিল ইডেন। ভারতের হয়ে পূর্ণ সময়ের টি২০ ফর্ম্যাটে অধিনায়কত্ব করতে নেমে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করল টিম রোহিত শর্মা।

পয়া ইডেনে নিউজিল্যান্ড হোয়াইটওয়াশ, ৩-০ ব্যবধান দিয়ে যাত্রা শুরু রোহিত-রাহুল জুটির

তিন ম্যাচের সিরিজে আগেই ২-০ জিতে গিয়েছিল ভারত। ফলে ইডেন ম্যাচে কেমন উৎসাহ-উদ্দীপনা থাকবে তা নিয়ে একটা সংশয় ছিলই। তবে মাঠের নাম যেহেতু ইডেন গার্ডেন্স, তাই আগের দুটি ম্যাচের থেকেও এই ম্যাচে উৎসাহ-উদ্দীপনা যেন আরও বেশি দেখা গেল। টিকিটের জন্য হাহাকার, কালোবাজারি এসব ছাপিয়ে নিয়মরক্ষার ম্যাচে পয়া ইডেনে রোহিত শর্মা অ্যান্ড কোং নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করে দিল। ভারতের টি২০ দলের হয়ে প্রথমবার ভারতের অধিনায়কত্ব করতে মাঠে নামা রোহিত ৩-০ ব্যবধানে সিরিজ জিতলেন।

ইডেন ম্যাচে রোহিত শর্মা টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন। এদিন তিনি দলে কয়েকটি পরিবর্তন করেন। দলে জায়গা পান ইশান কিষণ, শ্রেয়স আইয়ার, যুজবেন্দ্র চাহাল। প্রথমে ব্যাট করতে নেমে ভারত অনবদ্য শুরু করে। ফের রোহিত শর্মা টি২০ অর্ধশতক করেন। তাঁকে যোগ্য সঙ্গ দেন ইশান কিষণ। রোহিত মাত্র ৩২ বলে ৫৬ রান করেন। অন্যদিকে ইশান ২১ বলে ২৯ রান করেন। তিন নম্বরে নাম সূর্যকুমার যাদব রান পাননি। শূন্য রানে ফেরেন। চার নম্বরের নামা ঋষভ পন্থ চার রান করেন। এরপরে শ্রেয়স আইয়ার এবং বেঙ্কটেশ আইয়ার ছোট দুটি কার্যকরী ইনিংস খেলেন। শ্রেয়স ২৫ এবং বেঙ্কটেশ ২০ রান করেন। শেষদিকে হর্ষল প্যাটেল ১৮ এবং দীপক চাহার ২১ রান করে দলকে সম্মানজনক স্কোরে পৌঁছে দেন।

ভারত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮৪ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে প্রথম দুই ওভারে ভালো শুরু করেছিল নিউজিল্যান্ড। তবে তারপরই তাদের ইনিংসে ধস নামে। প্রথমে ড্যারিল মিচেল ৫ রানে আউট হন। তিন নম্বরে জামা মার্ক চ্যাপম্যান ও চার নম্বরের নামা গ্লেন ফিলিপ শূন্য রানে ফেরেন। মিডল অর্ডার এমনকী লোয়ার মিডল অর্ডারেও কেউ সেভাবে ব্যাট হাতে প্রতিরোধ করতে পারেননি। একমাত্র ওপেন করতে নামা মার্টিন গাপটিল ৫১ রান করে যান।

রোহিতের পয়া ইডেনে নিউজিল্যান্ড হোয়াইটওয়াশ

ভারতের হয়ে অক্ষর প্যাটেল তিনটি, হর্ষল প্যাটেল দুটি এবং একটি করে উইকেট পান দীপক চাহার, যুজবেন্দ্র চাহাল এবং বেঙ্কটেশ আইয়ার।

English summary
India vs New Zealand T20: Team Rohit Sharma Whitewash Kiwis at Eden Gardens
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X