• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ওডিআই দলে ময়ঙ্কের বদলে পৃথ্বী! লিস্ট এ পরিসংখ্যান কী বলছে?

শিখর ধাওয়ানের চোটের কারণে ওডিআই দলে ঢুকে পড়েছেন তরুণ পৃথ্বী শ। যা পরিস্থিতি তাতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাঁর ওডিআই অভিষেক হওয়ার প্রবল সম্ভাবনা। যেখানে ধাওয়ান এনসিএ-তে নিজের চোট সারাতে যাবেন, সেখানেই নিজের কেরিয়ারের নতুন সূচনার জন্যে মুখিয়ে আছেন দীর্ঘদিন মাঠের বাইরে থাকা পৃথ্বী। এদিকে পৃথ্বী ছাড়াও শিখরের বদলি হিসাবে ভাবা হচ্ছিল টেস্টে দুর্দান্ত পারফর্ম করা ময়ঙ্ক আগরওয়ালেন নাম। দৌড়ে ছিলেন সুভমন গিলও। তবে তাদেরকে পিছনে ফেলে কেন বাছা হল পৃথ্বীকে?

দীপিকা পাডুকোন

দীপিকা পাডুকোন

এমটিভি এমা ২০১৬ দীপিকার আউটফিট নিয়ে বিতর্ক তৈরি হলেও রূপের জাদুতে যে অনুষ্ঠানে উপস্থিত সকলকে মোহিত করেছেন দীপিকা সেই বিষয়ে কোন সন্দেহ নেই।

ময়ঙ্কের লিস্ট এ পরিসংখ্যান

ময়ঙ্কের লিস্ট এ পরিসংখ্যান

টেস্ট কেরিয়ারের দুরন্ত সূচনা করা ময়ঙ্কের লিস্ট এ পরিসংখ্যানও কিন্তু চোখে পড়ার মতো। ময়ঙ্ক ১০১.২৯-এর স্ট্রাইক রেট বজায় রেখে ৮১টি ম্যাচে ৫০.১১ গড়ে ৩৯০৯ রান করেছেন। রয়েছে ১৩টি সেঞ্চুরি ও ১৫টি হাফ সেঞ্চুরি। এদিকে টেস্ট ক্রিকেটে ধারাবাহিক থাকা ময়ঙ্ককে শেষ মুহূর্তে বিশ্বকাপ দলেও নেওয়া হয়। তবে খেলার সুযোগ পাননি তিনি। এদিকে টেস্টে দলের অপরিহার্য হয়ে ওঠা ময়ঙ্ক, ওডিআইতেও নিজের ছাপ ফেলতে পারতেন। তবে সেই সুযোগের জন্যে তাঁকে একটু অপেক্ষা করতে হবে।

এমা'তে দীপিকার লুক

এমা'তে দীপিকার লুক

এই প্রথমবার ইন্টারন্যাশনাল শো-এর প্রেজেন্টার হিসাবে অংশ নিলেন দীপিকা পাডুকোন তাই তার লুক, থেকে শুরু করে আউটফিট সব কিছুর উপরেই সকলের নজর থাকবে এটাই স্বাভাবিক। তাই দীপিকা তাঁর লুক নিয়ে যে এক্সপেরিমেন্ট করেছেন তা অবশ্যই প্রশংসার যোগ্য।

সুভমন গিলের লিস্ট এ পরিসংখ্যান

সুভমন গিলের লিস্ট এ পরিসংখ্যান

এদিকে পৃথ্বীর প্রতিভা কোনও প্রশ্ন না থাকলেও সুভমন গিলের পক্ষে সওয়াল করেছেন বহু বিশেষজ্ঞ। আগের নিউজিল্যান্ড সিরিজের জন্যে দলে থাকলেও মাঠে নামার সুযোগ হয়নি সুভমনের। সেখানে অনেকেই ভেবেছিল যে ফের শিখর চোট পেয়ে স্থান খালি হওয়ায় সেখানে ঢুকে যেতে পারেন সুভমন। ৫৪টি লিস্ট এ ম্যাচে বেশ ভালো রেকর্ড রয়েছে সুভমনের। তিনি ৬টি সেঞ্চুরি ও ১১টি হাফ সেঞ্চুরির সাহায্যে ৪৭.৫৩ গড়ে ২২৩৪ রান করেছেন। স্ট্রাইকরেট ৮৮.৭৯।

সঞ্চালক দীপিকা

সঞ্চালক দীপিকা

একাধিক বলিউড অ্যাওয়ার্ড শো তে সঞ্চালকের ভূমিকাতে দেখা গিয়েছে দীপিকাকে। এই প্রথমবার কোন ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড শো তে অংশ নিলেন দীপিকা। পোশাক বিতর্ক বাদ দিলে বাকি সব কিছুতেই এগিয়ে এই বলি তারকা।

পৃথ্বী শ-এর লিস্ট এ পরিসংখ্যান

পৃথ্বী শ-এর লিস্ট এ পরিসংখ্যান

তবে এদের সবাইকে পিছনে ফেলে দলে সুযোগ পান পৃথ্বী শ। আর এই সুযোগের ফলে তাঁর হঠাৎ থমকে যাওয়া কেরিয়ার আবার সঠিক পথে ফিরতে পারে বলে মত বিশেষজ্ঞদের। তবে কোন পরিসংখ্যানের ভিত্তিতে দলে সুযোগ পেলেন পৃথ্বী? ২৭টি লিস্ট এ খেলা মুম্বইয়ের এই তরুণ ওপেনার ৪৪.২৫-এর গড়ে ১১৯৫ রান করেন। করেছেন ৪টি সেঞ্চুরি ও ৬টি হাফ সেঞ্চুরি। স্ট্রাইকরেট অবশ্য ময়ঙ্ক ও সুভমনের থেকে অনেকটাই ভালো। ১১৭.৮৫ স্ট্রাইকরেটে তিনি রান করেন লিস্ট এ-তে।

দীপিকা- নীনা

দীপিকা- নীনা

দীপিকা পাডুকোন অভিনীত প্রথম হলিউড ছবি ট্রিপল এক্স মুক্তি পাওয়ার অপেক্ষায় রয়েছে। এমা ২০১৬ তে হাজির হয়ে ছবির কো-স্টার নীনা দোবরেভ এর সঙ্গে সেলফি তোলার জন্য পোজ দিতেও দেখা গেল।

দুরন্ত ছন্দে পৃথ্বী

দুরন্ত ছন্দে পৃথ্বী

এদিকে নির্বাসন ও চোট সারিয়ে মাঠে ফিরেও দারুন ছন্দে রয়েছেন পৃথ্বী শ। নভেম্বরে মুশ্তাক আলি টুর্নামেন্টে নিজের প্রথম ম্যাচে পৃথ্বী অসমের বিরুদ্ধে ৩৯ বলে ৬৩ রান করেন। এরপরে টুর্নামেন্টে আরও দুটি অর্ধ শতরান করেন। সেই ছন্দে থাকার ফলে তিনি সুযোগ পান ভারত এ দলে। এ দলের সঙ্গে নিউডিল্যান্ড সফরে গিয়ে দুর্দান্ত খেলছেন পৃথ্বী। কয়েকদিন আগে অনুশীলন ম্যাচে ১০০ বলে ১৫০ করেন তিনি। এরপর বুধবার নিউজিল্যান্ড এ-এর বিরুদ্ধে ৩১ বলে ৪৮ রানের একটি ঝড়ো ইনিংস খেলেন তিনি।

প্রথম ইন্টারন্যাশনাল শো

প্রথম ইন্টারন্যাশনাল শো

প্রথম ইন্টারন্যাশনাল শো এ দীপিকা অংশ গ্রহণ করায় তাঁর ভক্তরা বেশ খুশি হয়েছেন তা নিয়ে কোন সন্দেহ নেই। অভিনয় কেরিয়ারের সেরা সময়ের মধ্যে রয়েছেন দীপিকা। প্রথম হলিউড ছবির মুক্তির জন্য অধীর অপেক্ষায় রয়েছে তার ভক্তরা।

কিলার স্মাইল

কিলার স্মাইল

তার হাসির জাদুতে মোহিত সারা বিশ্ব। দীপিকার সেই হাসির ঝলক ধরা পড়ল এমটিভি এমা ২০১৬-র অনুষ্ঠানেও।

 দীপিকা-সেলিনা

দীপিকা-সেলিনা

এই ছবিটি সেলিনা নাথানি তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে শেযার করেন। সেলিনা, দীপিকার স্টাইলিস্ট। এমটিভি এমার অনুষ্ঠানে সেলিনাও, দীপিকার সঙ্গে হাজির ছিলেন। এই অনুষ্ঠানে দীপিকার সঙ্গে হাজির ছিলেন তাঁর অন্যান্য টিম মেম্বাররাও।

English summary
India vs New Zealand, prithvi shaw picked ahead of mayank agarwal in spite of worse list a record
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X