• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

হার্দিকের ভারত নেপিয়ারে টি ২০ সিরিজ জয়ের লক্ষ্যে নামছে, শক্তি কমল নিউজিল্যান্ডের

  • |
Google Oneindia Bengali News

হার্দিক পাণ্ডিয়ার ভারত এবার নিউজিল্যান্ডে টি ২০ সিরিজ জয়ের দোরগোড়ায় দাঁড়িয়ে। কাল নেপিয়ারের ম্যাকলিন পার্কে সিরিজের তৃতীয় তথা শেষ টি ২০ আন্তর্জাতিক। এই মাঠে ভারত কখনও টি ২০ ম্যাচ খেলেনি। ২০২০ সালে নিউজিল্যান্ড সফরে গিয়ে ভারত টি ২০ সিরিজ জিতেছিল ৫-০ ব্যবধানে। এবার প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছে। কাল জিতলে ভারত সিরিজ পকেটে পুরবে ২-০ ব্যবধানে।

নজরে ব্যাটিং লাইন আপ

২০২৪ সালের টি ২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে ভারতীয় দল ব্যাটিং লাইন আপের বিভিন্ন পজিশনে কে উপযুক্ত হন সেটা দেখে নিতে চাইছে। সিরিজের দ্বিতীয় টি ২০ আন্তর্জাতিকে সূর্যকুমার যাদবের বিধ্বংসী শতরানে ভারতের জয় নিশ্চিত হলেও ব্যাট হাতে অনেকেই ভরসা দিতে পারেননি। শেষ ম্যাচ হেরে গেলে সিরিজ ১-১ হয়ে যাবে। ফলে মেন ইন ব্লু উইনিং কম্বিনেশন ভাঙবে কিনা সেটা দেখার। গতকালের ম্যাচে ওপেন করানো হয় ঈশান কিষাণ ও ঋষভ পন্থকে দিয়ে। পন্থ সফল হননি। ঈশান কিষাণ ৩১ বল খেলে ৩৬ রান করেছেন, যার মধ্যে ২৬ রান এসেছে চার বা ছয়ের মাধ্যমে। এই অবস্থায় কালকের ম্যাচে ভারত ওপেনিং জুটিতে বদল আনে কিনা সেটা দেখার।

উইনিং কম্বিনেশন ধরে রাখা নিয়ে জল্পনা

সঞ্জু স্যামসনকে খেলানোর সম্ভাবনা উড়িয়ে দেওয়া হচ্ছে না। তবে মনে করা হচ্ছে, টি ২০ আন্তর্জাতিকে অভিষেকের জন্য শুভমান গিলকে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে। যদিও সৈয়দ মুস্তাক আলি টি ২০-তে শুভমান শতরান হাঁকান নিউজিল্যান্ড সফরের দলে সুযোগ পাওয়ার পরদিন। ভারতীয় দলে দ্রুত বড় রদবদল করা হয় না। সেই নিরিখে উইনিং কম্বিনেশন ধরে রাখার সম্ভাবনা থাকছেই। বোলাররা ভালো পারফর্ম করেছেন। নিউজিল্যান্ডকে অল আউটও করে দেওয়া সম্ভব হয়েছে ২০ ওভারের অনেক আগেই। তবু উমরান মালিককে নিউজিল্যান্ডের কন্ডিশনে দেখে নেওয়া হতে পারে জল্পনা রয়েছে।

নিউজিল্যান্ড পাচ্ছে না কেন উইলিয়ামসনকে

নিউজিল্যান্ড আবার এই ম্যাচে পাচ্ছে না কেন উইলিয়ামসনকে। আগে থেকেই তাঁর চিকিৎসকের কাছে অ্যাপয়েনমেন্ট ছিল। সে কারণে সিরিজের শেষ টি ২০ আন্তর্জাতিকে নিউজিল্যান্ডকে নেতৃত্ব দেবেন আগের টি ২০ আন্তর্জাতিকে হ্যাটট্রিক করা টিম সাউদি। দলে নেওয়া হয়েছে মার্ক চ্যাপম্যানকে।

পিচ, আবহাওয়া ও সম্ভাব্য একাদশ

কালকের ম্যাচ স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় (ভারতীয় সময় বেলা ১২টায়) শুরু। আকাশ মেঘলা থাকার পূর্বাভাস রয়েছে। এই স্টেডিয়ামে গত মার্চে টি ২০ আন্তর্জাতিক বৃষ্টিতে ভেস্তে গিয়েছিল। কালকের ম্যাচেও হাল্কা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে ম্যাচের ফয়সালায় তা বিঘ্ন ঘটাবে না বলেই মনে করা হচ্ছে। এই মাঠে প্রথম ইনিংসে টি ২০ আন্তর্জাতিকে সর্বাধিক ২৪১ রান তুলেছিল ইংল্যান্ড। একনজরে দেখে নেওয়া যাক দুই দলে কারা থাকতে পারেন:
ভারতের সম্ভাব্য একাদশ- ঈশান কিষাণ, ঋষভ পন্থ (উইকেটকিপার), সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, দীপক হুডা, হার্দিক পাণ্ডিয়া (অধিনায়ক), ওয়াশিংটন সুন্দর, ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিং, মহম্মদ সিরাজ, যুজবেন্দ্র চাহাল

নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশ- ফিন অ্যালেন, ডেভন কনওয়ে (উইকেটকিপার), মার্ক চ্যাপম্যান, গ্লেন পিলিপস, ড্যারিল মিচেল, জিমি নিশাম, মিচেল স্যান্টনার, টিম সাউদি (অধিনায়ক), ইশ সোধি, অ্যাডাম মিলনে, লকি ফার্গুসন

English summary
India vs New Zealand 3rd T20I Preview With Statistics And Predicted XI. New Zealand And India Will Play Their Last Match In This Format This year.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X