• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারত বনাম নিউজিল্যান্ড: বুমরাহ-শামির আগুনে বোলিং, অলআউট কিউয়িরা, ভারতের লিড কত রানের জেনে নিন

  • |

ক্রাইস্টচার্চে আগুনে বোলিং শামি-বুমরাহের। জুটিতে সাত উইকেট তুলে নিয়ে কিউয়ি ব্যাটিংয়ে ভাঙন ধরালেন দুই পেসার। যার সুবাদে নিউজিল্যান্ডকে প্রথম ইনিংসে ২৩৫ রানে অলআউট করল ভারত। শামি ৪টি ও বুমরাহ ৩টি উইকেট নিয়েছেন। প্রথম ইনিংসে ব্যাট হাতে ভারত ২৪২ রান তুলেছিল। ফলে ৭ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করল কোহলি অ্যান্ড কোম্পানি। দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংস ভারতীয় ব্যাটসম্যানরা বড় রান উপহার দিতে পারে কিনা, সেটাই এখন দেখার। সিরিজে ০-১ ব্যবধানে পিছিয়ে ভারত। দ্বিতীয় টেস্ট জিতলে তবেই সমতায় ফিরতে পারবে কোহলিরা।

উইকেটের ছন্দে ফিরলেন বুমরাহ

উইকেটের ছন্দে ফিরলেন বুমরাহ

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজে বল হাতে দাগ কাটতে পারেননি, সিরিজে একটিও উইকেট ছিল না। তারপর কিউয়িদের বিরুদ্ধে প্রথম টেস্টে সংগ্রহ ছিল মাত্র ১ উইকেট। দ্বিতীয় টেস্টে অবশ্য জ্বলে উঠলেন বুমবুম। প্রথম ইনিংস ৩ উইকেট নিয়ে কিউয়ি ব্যাটিংয়ে টপ অর্ডারে ভাঙন ধরিয়েছেন।

প্রথম শিকার উইলিয়ামসন, ওভারে জোড়া উইকেট

দ্বিতীয় দিনের শুরুতে এদিন উমেশ টম বান্ডেলকে এলবিডব্লিউ আউট করে সাজঘরের ফেরান। এরপর ৮ বল খেলে জসপ্রীত বুমরাহের শিকার হয়ে কেন উইলিয়ামসন প্যাভিলিয়নে ফেরেন। অফ স্টাম্পের বাইরে বলে ব্রিবত করে উইলিয়ামসনকে ফাঁদে ফেলে আউট করেন বুমরাহ। কিপার পন্থের হাতে ক্যাচ দিয়ে উইলিয়ামসন এদিন ৩ রান করে আউট হয়েছেন।লাঞ্চের পর মাঠে ফিরে এক ওভারে দুই উইকেট তুলে নিয়ে ম্যাচের রঙ পাল্টে দেন বুমরাহ। ওয়াটলিং ও সাউদি, দুই ব্যাটসম্যানকেই ০ রানে আউট করেন বুম বুম।

শামির চার

ভারতীয় পেসাররা এদিন ৪ উইকেট ভাগ করে নিয়েছেন। বুমরাহের তিনের পাশাপাশি প্রশংসীয় বোলিং করে ৪ উইকেট নিলেন শামি। উমেশ ১টি উইকেট তুলে নেন। টপ অর্ডারের টম ল্যাথাম থেকে মিডল অর্ডারে হেনরি নিকহোলস ও জেমিসন-ওয়াগনার শামির শিকার হয়ে সাজঘরে ফেরেন।

স্পিনার জাদেজার অবিশ্বাস্য ক্যাচ ও ২ উইকেট

রস টেলার ও গ্র্যান্ডহোমকে আউট করার চেয়েও এদিন এক হাতের অবিশ্বাস্য ক্যাচে নজর কাড়লেন রবীন্দ্র জাদেজা। শামির বলে বাউন্ডারির সামনে ক্যাচ তুলেছিলেন ওয়াগনার। সেখানেই এক হাতে শূন্যে উড়ে গিয়ে ক্যাচ তালুবন্দি করেন জাড্ডু।

English summary
India VS New Zealand 2nd test: India Bowl out NZ by 235 in 1st innings, bumrah takes 3,shami takes 4
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X