• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অশ্বিনের কীর্তির দিনেও ভারত ক্ষুব্ধ আম্পায়ারিং নিয়ে

চেন্নাইয়ের চিপকে ভারত-ইংল্যান্ড টেস্টের দ্বিতীয় দিনেও ফের প্রশ্ন উঠল আম্পায়ারিংয়ের মান নিয়ে। থার্ড আম্পায়ারের বিরুদ্ধে এবার অসন্তোষ ভারতীয় শিবিরে। সঠিক আম্পায়ারিং হলে জো রুটও আজই প্যাভিলিয়নে ফিরতেন বলে মনে করছেন বিরাট কোহলি, রবি শাস্ত্রীরা।

অশ্বিনের কীর্তির দিনেও ভারত ক্ষুব্ধ আম্পায়ারিং নিয়ে

আজ টেস্টের তৃতীয় দিনের শেষ ওভারে বোলিং করছিলেন অক্ষর প্যাটেল। তাঁর বলেই জো রুটের বিরুদ্ধে আউটের জোরালো আবেদন ওঠে। প্রাথমিকভাবে আউটের ব্যাপারে ভারতের উইকেটকিপার ঋষভ পন্থ নিশ্চিত থাকলেও কট বিহাইন্ডের আবেদন নাকচ করেন অন-ফিল্ড আম্পায়ার নীতিন মেনন। রিভিউ নেয় ভারত। দেখা যায় বল রুটের ব্যাটে লাগেনি, ফলে ক্যাচ আউট নয়। কিন্তু যখন বল রুটের প্যাডে লাগে তখন অফ স্টাম্প দেখা যাচ্ছিল। ফলে লেগ বিফোর হতেই পারত। কিন্তু অবাক করে ডিআরএস বল ট্র্যাকিং সিস্টেমের মাধ্যমে থার্ড আম্পায়ার জানিয়ে দেন, মাঠের আম্পায়ারের সিদ্ধান্তই চূড়ান্ত। এতেই ক্ষুব্ধ হন ভারত অধিনায়ক বিরাট কোহলি। বেশ কিছুক্ষণ তাঁকে আম্পায়ারের সঙ্গে কথা বলতেও দেখা যায়। দিনের খেলার শেষে আম্পায়ারের সঙ্গে কথা বলতে দেখা যায় ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রীকেও। ফলে আম্পায়ারিং নিয়ে ভারতীয় শিবির যে কতটা ক্ষুব্ধ তা বোঝা যায় আম্পায়ারের সঙ্গে দলের অধিনায়ক ও কোচ কথা বলার মধ্য দিয়েই।

তবে চিপকের আজকের দিনটি মনে রাখবেন রবিচন্দ্রন অশ্বিন। মনে রাখবেন মহম্মদ সিরাজের সঙ্গে শেষ উইকেট জুটির খেলাও। সিরাজ যোগ্য সঙ্গত না দিতে পারলে অশ্বিনকে নিজের শহরে শতরান হাতছাড়া করতে হতো। যদিও তা হয়নি। এই টেস্টে একমাত্র শতরানকারী রবিচন্দ্রন অশ্বিন। সুইপ শট খেলেছেন প্রচুর। রাতে ঘুম হবে কিনা সে ব্যাপারে নিশ্চিত নন চিপকের নায়ক। তাঁর কথায়, ১৯ বছর আগে এই সুইপ শট মারতে গিয়ে আউট হয়ে দল থেকে বাদ পড়েছিলাম। তবু ওই শট প্র্যাকটিস করা থামাইনি। এই টেস্টের জন্যই সুইপ শট মারায় দক্ষ হয়ে উঠেছি তা ঠিক নয়। তবে বিক্রম রাঠোরের থেকে পাওয়া পরামর্শ কাজে লাগিয়েছি। সিরাজকে শুধু বলছিলাম বলের লাইন দেখে খেলতে। শতরান করে ব্যালকনির দিকে তাকাতেই যে ভালোবাসা, অভিবাদন পেয়েছি তা মনে রাখার মতো। সিরাজকে বড় শট মারতে দেখেও ভালো লাগছিল।

ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার মার্ক বুচারও দিনের শেষে স্বীকার করে নিয়েছেন, ভারত সব বিভাগে টেক্কা দেওয়াতেই সিরিজে সমতার ফেরানোর মুখে দাঁড়িয়ে রয়েছে। অশ্বিনের ব্যাটিংয়ের প্রশংসা করেছেন তিনিও। উচ্ছ্বসিত গৌতম গম্ভীর বলেন, পাঁচটি টেস্ট শতরান কম কথা নয়। ইনিংসে পাঁচ উইকেট নিয়ে আবার শতরান করার মধ্যে দিয়ে নিজের দক্ষতা সম্পূর্ণভাবে মেলে ধরেছেন অশ্বিন। উঠতি প্রতিভাদেরও তাঁর খেলা দেখে শেখা উচিত।

English summary
India Vs England Test 2021 Indian Team Unhappy With Third Umpire Decision For Ruling Root Not Out In Chennai
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X