• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোতেরায় থাকবেন ভিভিআইপি-রা, রোহিত শর্মারা বিশেষ সময়ে সতর্ক

আমেদাবাদের মোতেরায় বুধবার থেকে শুরু হচ্ছে ভারত-ইংল্যান্ড তৃতীয় টেস্ট। গোলাপি বলে দিন-রাতের টেস্টের জন্য জোরকদমে প্রস্তুতি সারছেন বিরাট কোহলিরা। তারই মধ্যেই চলছে চেন্নাইয়ের পিচ নিয়ে আলোচনা। যদিও এতে যুক্তি পাচ্ছেন না রোহিত শর্মা।

পিচ নিয়ে রোহিত

পিচ নিয়ে রোহিত

চেন্নাইয়ের পিচ নিয়ে নানারকম কথা বলে চলেছেন ইংল্যান্ডের বর্তমান ও প্রাক্তন ক্রিকেটাররা। রোহিত শর্মা আজ সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, পিচ নিয়ে আলোচনার কোনও যুক্তি নেই। সব দেশই নিজেদের শক্তি অনুযায়ী পিচ বানায়। ভারতে বছরের পর বছর ধরে এমন উইকেট হয় যাতে স্পিনাররা সাহায্য পান। আমরা বিদেশে গেলে আমাদের কথা কি কেউ ভাবে? সেখানে তো সিমিং উইকেট বানানো হয় আমাদের অসুবিধায় ফেলতে। আইসিসি সবার জন্য পিচ নিয়ে একরকম নীতি অবলম্বন করতেই পারে। হোম অ্যাডভান্টেজ সব দলই নয়। তাছাড়া দুই দলের কাছেই তো পিচ একইরকম। মানিয়ে নেওয়াটাই বড় কথা। তাই পিচ নিয়ে চর্চা না করে ক্রিকেটার বা দলের পারফরম্যান্স নিয়ে আলোচনা হওয়া উচিত বলেই মনে করেন রোহিত।

চেন্নাইয়ের পিচ বুঝে ব্যাটিং

চেন্নাইয়ের পিচ বুঝে ব্যাটিং

আমেদাবাদের পিচেও বল ঘুরবে বলে মনে করেন রোহিত। ভারতীয় শিবির যে স্পিন দিয়েই বাজিমাত করতে চাইছে তা বুঝিয়ে দিয়েছেন তিনি। চেন্নাইয়ে প্রথম ইনিংসে দেড়শোর উপর রান একাই করেছেন রোহিত শর্মা। নিজের ব্যাটিং নিয়ে তিনি এদিন বলেন, বল ঘুরতে শুরু করতেই লক্ষ্য করি অফ স্টাম্পের বাইরের দিকে ক্ষত তৈরি হয়েছে। মঈন আলি-সহ ইংল্যান্ডের স্পিনাররা যাতে সেটা কাজে লাগাতে না পারেন সেটা নিশ্চিত করারই পরিকল্পনা করি। সেইমতো পজিটিভ, আনঅর্থোডক্স উপায়ে ব্যাটিং শুরু করি। সুইপ করা সেরা পন্থা ছিল সেটাই করেছি। পিচ কেমন তা নিয়ে না ভেবে আমাদের ফোকাস থাকে সেই পিচে কেমন ব্যাটিং করতে হবে সেই বিষয়ে। প্রতিকূল পরিস্থিতিতে আমরা অসুবিধায় পড়লেও কখনও পিচ নিয়ে অজুহাত দিই না। ক্রিকেট বিশেষজ্ঞদেরও তাই পিচ নিয়ে বেশি চর্চা করা উচিত নয়।

সূর্যাস্তের সময়টাই চ্যালেঞ্জ

সূর্যাস্তের সময়টাই চ্যালেঞ্জ

গোলাপি বলে গুরুত্বপূর্ণ সময় সূর্যাস্তের সময়টা। তাই ভারতীয় দল সতর্ক থাকছে এই সময় নিয়ে। রোহিত বলেন, আমি একটাই দিন-রাতের টেস্ট খেলেছি। কলকাতায় বাংলাদেশের বিরুদ্ধে। সূর্যাস্তের সময় ব্যাট করিনি। তবে এই সময়টা যে চ্যালেঞ্জিং সেটা অনেকের কাছে শুনেছি। সূর্যাস্তের পর দ্বিতীয় সেশনের খেলা চলবে। আলো জ্বলা অবস্থায় আবহাওয়ারও বদল হয়। তাই আমাদের একটু বাড়তি সতর্ক ও ফোকাসড থাকতেই হবে। মোতেরার এলইডি লাইট অনেকটা দুবাইয়ের মতো। আগামীকাল আলো জ্বালিয়ে ব্যাটিং অনুশীলন সারবে ভারত। রোহিত শর্মা বলেন, আলোর সঙ্গে মানিয়ে ব্যাটিং করা চ্যালেঞ্জিং। নতুন দর্শকাসনগুলিও যাতে অসুবিধা তৈরি না করে সেজন্য ব্যাটিংয়ের পাশাপাশি স্লিপ ক্যাচিং, ক্যাচিং অনুশীলনেও জোর দেওয়া হবে। নতুন স্টেডিয়ামে আলো ও পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার ব্যাপার থাকে। আলাদা করে প্রত্যেকে অনুশীলন করে তারপর একসঙ্গে দল হিসেবে ভারতীয় ক্রিকেটাররা অনুশীলন করবেন বলেও ইঙ্গিত দেন রোহিত।

মোতেরায় ভিভিআইপিরা

মোতেরায় ভিভিআইপিরা

সংস্কারের পর নবরূপে সজ্জিত মোতেরায় প্রথম আন্তর্জাতিক ম্যাচ। গুজরাত ক্রিকেট সংস্থা সূত্রে খবর, মোতেরায় ম্যাচ দেখতে আসার কথা রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের। থাকার কথা রয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-রা। এই টেস্টকে স্মরণীয় করে রাখতে জয় চাইছে ভারত। ভারত দেশের মাটিতে একমাত্র দিন-রাতের টেস্ট খেলেছিল বাংলাদেশের বিরুদ্ধে। ২০টি উইকেট নিয়েছিলেন পেসাররাই। এদিনও মহম্মদ সিরাজ, জশপ্রীত বুমরাহ ও ইশান্ত শর্মা দীর্ঘক্ষণ বোলিং অনুশীলন করলেন। শুভমান, রোহিত, রাহানে, পন্থ, কোহলিরাও গোলাপি বলের সঙ্গে মানিয়ে নিতে নেটে অনেকক্ষণ সময় কাটালেন। তার আগে হলো স্ট্রেচিং এক্সারসাইজ, ফিল্ডিং অনুশীলন। ভারত তিন পেসারে খেলবে বলে এই টেস্টে কুলদীপ যাদব প্রথম একাদশের বাইরেই যে থাকবেন, তা নিশ্চিত।

English summary
India vs Englnad Third Test will commence on 24th February in Ahmedabad. Indian Team More Focused At Twilight Times of Day Night Tests.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X