• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতের ব্যাটিং বিপর্যয়, বেস-অ্যান্ডারসনদের স্পেলে জয়ের গন্ধ পাচ্ছে ইংল্যান্ড

চেন্নাই টেস্টে জয়ের গন্ধ পেতে শুরু করল ইংল্যান্ড। আগাগোড়া এই টেস্টে আধিপত্য বজায় রেখেছে জো রুটের দল। জয়ের জন্য ৪২০ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নামা ভারতের শেষ দিনে দরকার ছিল ৩৮১ রান। দরকার ছিল আজ প্রথম সেশনটা দাপট দেখানো। কিন্তু কোথায় কী? প্রথম ঘণ্টাতেই তিন উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছে বিরাট কোহলির দল। ফের ব্যাটিং বিপর্যয় প্রথম টেস্টে ইংল্যান্ডের জয়ের সম্ভাবনা জোরালো করেছে। বিরাটরা ম্যাচ বাঁচাতে পারেন কিনা সেটাই এখন সবচেয়ে বড় আলোচনার বিষয়।

ভারতের ব্যাটিং বিপর্যয়, জয়ের গন্ধ পাচ্ছে ইংল্যান্ড

আজ সকালে ১ উইকেটে ৩৯ রান নিয়ে খেলা শুরু করে ভারত। দলের ৫৮ রানের মাথায় প্যাভিলিয়নে ফেরেন চেতেশ্বর পূজারা। লিচের বলে ১৫ রান করে বেন স্টোকসের হাতে ধরা পড়েন তিনি। উইকেটের অন্য প্রান্তে তখন অবশ্য সাবলীলভাবেই বিপক্ষ বোলারদের শাসন করছিলেন শুভমান গিল। কেরিয়ারের অষ্টম ইনিংসে তৃতীয় অর্ধশতরান পূর্ণও করেন।

যদিও এরপরই জেমস অ্যান্ডারসনের সেই নাটকীয় ওভার, যে ওভারে মাত্র তিন বলের ব্যবধানে দুটি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়ে ভারতকে প্রচণ্ড চাপে ফেলে দেন ইংল্যান্ডের এই পেসার। আজ নিজের প্রথম স্পেলের প্রথম ওভারের দ্বিতীয় বলে দুরন্ত রিভার্স স্যুইংয়ে গিলের উইকেট ছিটকে দেন অ্যান্ডারসন। ৭টি চার ও ১টি ছক্কা-সহ ৫০ রানে আউট হন শুভমান গিল।

স্কোরবোর্ডে আর কোনও রান ওঠার আগেই আউট হন অজিঙ্ক রাহানে। দ্বিতীয় ইনিংসেও তিনি ব্যর্থ, ফিরলেন খালি হাতেই। অ্যান্ডারসনের ওই ওভারেই চতুর্থ বলে রাহানের বিরুদ্ধে লেগ বিফোরের জোরালো আবেদন ওঠে। আম্পায়ার আউট না দিলেও রিভিউ নেন রুট। অল্পের জন্য বেঁচে যান রাহানে। কিন্তু তার সুবিধা নিতে পারেননি। পরের বলেই রাহানেকে বোল্ড করেন অ্যান্ডারসন। ৯২ রানে চার উইকেট হারানোর পর এখন ম্যাচ বাঁচানোর লড়াই ভারতের সামনে।

English summary
India Vs England Test 2021 India In Trouble As England Eyes Victory In Chennai Test
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X