• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আমেদাবাদ টেস্টে টস জিতে ব্যাটিং ইংল্যান্ডের, দুই দলেই পরিবর্তন

আমেদাবাদের মোতেরায় নরেন্দ্র মোদী স্টেডিয়ামে প্রথম আন্তর্জাতিক ম্যাচের আসর। সিরিজের তৃতীয় টেস্টে, গোলাপি বলে দিন-রাতের টেস্টে মুখোমুখি ভারত-ইংল্যান্ড। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিল ইংল্যান্ড। দুই দলের প্রথম একাদশেই বেশ কিছু পরিবর্তন হয়েছে। ইংল্যান্ডের প্রথম একাদশে চারটি পরিবর্তন। ররি বর্নস, ড্যান লরেন্স, অলি স্টোন ও মঈন আলির জায়গায় এই টেস্টের দলে এসেছেন জেমস অ্যান্ডারসন, জোফ্রা আর্চার, জনি বেয়ারস্টো ও জ্যাক ক্রলি। ভারতীয় দলে দুটি পরিবর্তন। মহম্মদ সিরাজ ও কুলদীপ যাদবের পরিবর্তে এসেছেন বুমরাহ ও ওয়াশিংটন সুন্দর। দেখে নেওয়া যাক দুই দলের প্রথম একাদশ।

গোলাপি বলে দিন-রাতের টেস্টে মুখোমুখি ভারত-ইংল্যান্ড

ভারত: রোহিত শর্মা, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, অজিঙ্ক রাহানে, বিরাট কোহলি (অধিনায়ক), ঋষভ পন্থ, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, ইশান্ত শর্মা, জশপ্রীত বুমরাহ, ওয়াশিংটন সুন্দর।
ইংল্যান্ড: ডম সিবলি. জ্যাক ক্রলি, জনি বেয়ারস্টো, জো রুট (অধিনায়ক), বেন স্টোকস, অলি পোপ, বেন ফোকস (উইকেটকিপার), জোফ্রা আর্চার, জেমস অ্যান্ডারসন, জ্যাক লিচ, স্টুয়ার্ট ব্রড

দিল্লির ফিরোজ শাহ কোটলার পর এবার আমেদাবাদের মোতেরা স্টেডিয়ামের নাম বদলে গেল এদিন। কোটলায় অরুণ জেটলির পর মোতেরার সর্দার বল্লভভাই প্যাটেল স্টেডিয়ামের নামকরণ হলো প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নামে। সংস্কারের পর এই স্টেডিয়াম এখন বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়াম। ১ লক্ষ ১০ হাজার দর্শকাসন। গত বছর নরেন্দ্র মোদী ও ডোনাল্ড ট্রাম্প এই স্টেডিয়ামের উদ্বোধন করেন। আজ সেখানে প্রথম আন্তর্জাতিক ম্যাচের আগে হলো ভূমিপূজন। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ছাড়াও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেখানেই অমিত শাহ বলেন, এই স্টেডিয়ামের নাম এখন থেকে নরেন্দ্র মোদী স্টেডিয়াম। ৬ মাসের মধ্যে এখানে এশিয়াড, কমনওয়েলথ গেমস আয়োজন করতে আমেদাবাদ প্রস্তুত। আমেদাবাদের নভরংপুরায় মোতেরা স্টেডিয়ামের উদ্বোধন হয় ১৯৮৩ সালের ১২ নভেম্বর। নাম ছিল সর্দার বল্লভভাই প্যাটেল স্টেডিয়াম। পুরানো স্টেডিয়াম ভেঙে নতুন স্টেডিয়াম গড়ে তোলার পর এবার সেটির নামও বদলে গেল। এদিনের ভূমিপূজন অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেণ রিজিজু, বিসিসিআই সচিব জয় শাহ।

ভাইপো জায়াকে সিবিআই তদন্তের প্রসঙ্গে মুখ খুললেন মুখ্যমন্ত্রী

English summary
India vs England Third Test at Narendra Modi Stadium In Ahmedabad. England Have Won The Toss And Elected To Bat In Motera Pink Ball Test
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X