• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চেন্নাইয়ে দ্বিতীয় টেস্টে ইংল্যান্ড দলে চারটি পরিবর্তন, আর্চারের বিকল্প জানাবেন রুট

চেন্নাইয়ে কাল, শনিবার থেকে শুরু হচ্ছে ভারত-ইংল্যান্ড দ্বিতীয় টেস্ট। তার আগের দিনই ইংল্যান্ড শিবির জানিয়ে দিল বারো সদস্যের দল। কাল টস করার সময় প্রথম একাদশ জানাবেন অধিনায়ক জো রুট। প্রথম টেস্ট জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে রুটের দল।

চেন্নাইয়ে দ্বিতীয় টেস্টে ইংল্যান্ড দলে চারটি পরিবর্তন, আর্চারের বিকল্প জানাবেন রুট

রোটেশন নিয়মের কারণে ইংল্যান্ড স্বাভাবিকভাবেই উইনিং কম্বিনেশন ধরে রাখতে পারছে না। জস বাটলার এই সিরিজের বাকি তিনটি টেস্টে বিশ্রামে থাকবেন। তাঁর পরিবর্তে উইকেটকিপার বেন ফোকস থাকছেন প্রথম একাদশে। ইংল্যান্ডের স্পিন বিভাগেও পরিবর্তনের সম্ভাবনা নিয়ে চর্চা চলছিল। তার মধ্যেই আবার জোফ্রা আর্চার গতকালই দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে যান। ফলে বোলিং কম্বিনেশন নিয়ে ভাবতেই হচ্ছে টিম ম্যানেজমেন্টকে।

আর্চার কনুইয়ে একটা ইঞ্জেকশন নিয়েছিলেন। তারপরই অস্বস্তি থাকায় আর্চার যে চিপকে দ্বিতীয় টেস্ট খেলতে পারবেন না তা গতকাল রাতেই জানিয়ে দেওয়া হয় ইংল্যান্ড শিবিরের তরফে। আর্চার টি ২০ দলেও রয়েছেন। ফলে রোটেশন নিয়ম অনুযায়ী তাঁকে বিশ্রাম দিতেই হতো। কিন্তু এই টেস্টে বিশ্রাম দেওয়ার পরিকল্পনা ছিল না। মনে করা হচ্ছিল, এই টেস্টে জেমস অ্যান্ডারসনকে বিশ্রাম দিয়ে ফেরানো হবে স্টুয়ার্ট ব্রডকে। এদিন যে ১২ সদস্যের দল ঘোষণা করা হয়েছে তাতে জেমস অ্যান্ডারসন ও ডম বেসকে রাখা হয়নি। ফলে ব্রড প্রথম একাদশে থাকছেনই। মঈন আলির অভিজ্ঞতা কাজে লাগাতে তৈরি রুটরা। বেস প্রথম টেস্টে উইকেট পেলেও সেভাবে দাগ কাটতে পারেননি, তাছাড়া টানা খেলছেনও। বিশেষজ্ঞরা অবশ্য সিরিজের প্রথম থেকেই মঈনকে খেলানোর পক্ষপাতী ছিলেন। জ্যাক লিচের সঙ্গে মঈন আলি জুটি ভারতের শক্তিশালী ব্যাটিং লাইন আপকে কতটা কড়া চ্যালেঞ্জের মুখে ফেলতে পারে সেটাই দেখার।

প্রথম টেস্টের অন্যতম নায়ক জেমস অ্যান্ডারসনের জায়গায় ব্রড আসছেন। আর্চারের স্থান দখলের লড়াই মূলত অলি স্টোন ও ক্রিস ওকসের মধ্যে। কে প্রথম একাদশে আসবেন তা ঠিক করবেন রুট। আর্চারের মতো গতি রয়েছে স্টোনের, ধারাবাহিকভাবে ঘণ্টায় ৯০ মাইল বেগে বল করতে পারেন। তবে ওকস এগিয়ে অভিজ্ঞতায়। দলের আক্রমণে ভারসাম্য আনতে তাই ওকসের দিকেই পাল্লা ভারী।

ইংল্যান্ডের ১২ সদস্যের দল: ডম সিবলি, ররি বার্নস, ড্যান লরেন্স, জো রুট (অধিনায়ক), বেন স্টোকস, অলি পোপ, বেন ফোকস (উইকেটকিপার), মঈন আলি, স্টুয়ার্ট ব্রড, ক্রিস ওকস, অলি স্টোন, জ্যাক লিচ

নিলামের আগেই উসেইন বোল্ট পেলেন আইপিএল খেলার প্রস্তাব

English summary
India Vs England Test 2021 England Going To Make Four Changes For The Second Test In Chennai Root will make a final call
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X