• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিরাট নাকি রাহানে, কার অধিনায়ক হওয়া উচিত, ইংল্যান্ড সিরিজ শুরুর আগে মুখ খুললেন অজিঙ্ক

  • |

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ০-১ পিছিয়ে থাকা অবস্থা থেকে মিনি হাসপাতালে পরিণত হওয়া দল নিয়ে ২-১ ব্যবধানে টেস্ট সিরিজ জয়। সৌজন্য অধিনায়ক অজিঙ্ক রাহানে। তাঁর নেতৃত্বেই অসম্ভবকে সম্ভব করে অজিভূমে ইতিহাস তৈরি করে দেশে ফিরেছে ভারত। এরপর থেকেই বিভিন্ন মহল থেকে টেস্ট ক্রিকেটে অজিঙ্ককে অধিনায়ক করার দাবি উঠেছে। এবার সেই নিয়ে মুখ খুললেন রাহানে।

ঠিক কী দাবি উঠছে

ঠিক কী দাবি উঠছে

ঠাণ্ডা মাথার অধিনায়ক সঙ্গে নেতৃত্বে বুদ্ধির ছাপ। মুহূর্তের জন্যেও চাপ না নেওয়ার সঙ্গে ক্ষুরধার পরিকল্পনা। চাপা স্বভাবের রাহানের অধিনায়কত্বে মুগ্ধ ক্রিকেট দুনিয়ায়। এখনও পর্যন্ত সব মিলিয়ে পাঁচটি টেস্টে নেতৃত্ব দিয়েছেন। যার মধ্য়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরে বাইরে মিলিয়ে চার টেস্টে নেতৃত্ব দিলেন রাহানে। এই পাঁচ টেস্টে একটিও ম্যাচ হারেননি অজিঙ্ক। ৪টি টেস্ট জয় ও ১টি ড্র। এই চার জয়ে আবার অজিদের বিরুদ্ধে ঘরে বাইরে মিলিয়ে ৩টি জয় এসেছে। এই কারণেই কয়েক দিন ধরে, কোহলির বদলে ভারতীয় দলের টেস্ট ক্রিকেটের দায়িত্বে রাহানের হাতে তুলে দেওয়া দাবি উঠে গিয়েছে।

অধিনায়ক বদল নিয়ে মুখ খুললেন রাহানে

অধিনায়ক বদল নিয়ে মুখ খুললেন রাহানে

ভারতীয় ক্রিকেটে যখন এমন দাবি উঠছে, তখন মুখ খুললেন রাহানে। অজিঙ্ক স্বয়ং জানিয়েছেন, বিরাট কোহলিই ভারতীয় দলের অধিনায়ক। তিনি শুধমাত্র সহকারী হয়েই থাকতে চান।

রাহানের কী বললেন

রাহানের কী বললেন

রাহানে বলেন, 'বিরাট এই টেস্ট দলের অধিনায়ক ছিল, থাকবেও। আমি ওর সহকারী হয়েই থাকতে চাই। ও যদি কখনও না থাকে, তখন আমার কাজ দলকে নেতৃত্ব দেওয়া। তখন আমার দায়িত্ব দলকে সাফল্যে পৌঁছে দিতে নিজের সেরাটা দেওয়া।'

কোহলির সঙ্গে সম্পর্কে কেমন জানালেন রাহানে

কোহলির সঙ্গে সম্পর্কে কেমন জানালেন রাহানে

সেই সঙ্গে অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে তাঁর সম্পর্ক কেমন, সেই নিয়েও রাহানে মুখ খুলেছেন। অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জয়ী অধিনায়ক বলেন, ' বিরাটের সঙ্গে বরাবরই আমার খুব ভাল বন্ধুত্ব। ও বারবার আমার ব্যাটিংয়ের প্রশংসা করেছে। দেশ ও দেশের বাইরে আমরা দুজনেই একসঙ্গে একাধিক মনে রাখার মতো ইনিংস খেলেছি। দুই উইকেটের মাঝে আমাদের পার্টনারশিপ দারুণ। বিরাট চার নম্বরে নামে, আমি পাঁচে। এতে আমাদের মধ্যে অনেক বড় রানের জুটি হয়েছে। আমরা সবসময় পরস্পরের খেলার প্রশংসা করি। ভালো শট খেললে একে অন্যের তারিফ করি, আবার ভুল শট হলে একে অন্যকে এসে সাবধান করে দিই।'

দরজায় কড়া নাড়ছে ইংল্যান্ড সিরিজ

দরজায় কড়া নাড়ছে ইংল্যান্ড সিরিজ

প্রসঙ্গত ৫ ডিসেম্বর থেকে ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামবে ভারত। পিতৃত্বকালীন ছুটি কাটিয়ে এই সিরিজ দিয়েই বিরাট কোহলি দেশের জার্সিতে ফের কামব্যাক করতে চলেছেন।

কলকাতাঃ স্থগিতাদেশ পুরসভার নিয়োগ প্রক্রিয়ায়

রঞ্জিতে সম্ভবত খেলছেন না মনোজ তিওয়ারি, কিন্তু কেন?

English summary
India vs England: Ajinkya Rahane says virat is my captain, i am his deputy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X