• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোতেরায় সুন্দর ইনিংসে ভারতের জয়েও হতাশ ওয়াশিংটনের পিতা

আমেদাবাদের মোতেরায় নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ইংল্যান্ডকে চতুর্থ টেস্টে ইনিংস ও ২৫ রানে হারিয়ে ৩-১ ব্যবধানে সিরিজ জিতেছে ভারত। পৌঁছে গিয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে। ব্যাট হাতে ওয়াশিংটন সুন্দর ঝকঝকে ইনিংস খেলার পরেও তাঁর পরিবারে হতাশা কাটছে না।

শতরান হাতছাড়া

শতরান হাতছাড়া

গতকাল টেস্টের তৃতীয় দিনে ভারতের প্রথম ইনিংস শেষ হয় ৩৬৫ রানে। ভারতের শেষ তিন উইকেট পড়ে ৫ বলের ব্যবধানে। এর ফলে নিশ্চিত শতরান হাতছাড়া হয় ওয়াশিংটন সুন্দরের। ভারত যখন অল আউট হয় তখন সুন্দর অপরাজিত ছিলেন ৯৬ রানে। এটিই তাঁর কেরিয়ারে সর্বাধিক রান। চারটি টেস্টে ৬ ইনিংসে ব্যাট করে সুন্দর অপরাজিত থেকেছেন ২ বার। মোট রান করেছেন ২৬৫, গড় ৬৬.২৫। তিনটি অর্ধশতরান এসেছে সুন্দরের ব্যাট থেকে।

গুরুত্বপূর্ণ পার্টনারশিপ

গুরুত্বপূর্ণ পার্টনারশিপ

প্রথম ইনিংসে রবিচন্দ্রন অশ্বিন আউট হওয়ার পর ব্যাট করতে নামেন ওয়াশিংটন সুন্দর। ইংল্যান্ডের প্রথম ইনিংসে ২০৫ রানের জবাবে ভারতের স্কোর তখন ছিল ৬ উইকেটে ১৪৬। ঋষভ পন্থ, ওয়াশিংটন সুন্দর আর অক্ষর প্যাটেলের ব্যাটে ভর করে বড় রানের লিড নেয় ভারত। পন্থ-সুন্দর জুটিতে ওঠে ১১৩ রান। এরপর সুন্দর আর অক্ষর অষ্টম উইকেট জুটিতে যোগ করেন ১০৬ রান। যদিও এরপরই ধস নামায় শতরান হাতছাড়া হয় পন্থের।

সুন্দরের পিতা হতাশ

সুন্দরের পিতা হতাশ

সঙ্গীর অভাবে পুত্র নিশ্চিত শতরান হাতছাড়া করতে বাধ্য হওয়ায় হতাশ পিতা এম সুন্দর। তিনি বলেন, টেল এন্ডারদের পারফরম্যান্সে আমি সত্যিই হতাশ। একটু সময়ের জন্য তাঁরা টিকতে পারলেন না! ধরা যাক ভারতের জিততে ১০ রান দরকার। তখন এমনটা হলে সেটা বড় ভুল বা ক্ষতি তো বটেই। অনেক উঠতি ক্রিকেটার খেলা দেখেন। টেল এন্ডারদের কেমন খেলা উচিত সে সম্পর্কে এমন উদাহরণ সঠিক বার্তা একেবারেই দিতে পারে না। ইংল্যান্ডের ক্রিকেটাররা ক্লান্ত হয়ে পড়েছিলেন। স্টোকস ১২৩-১২৬ কিমি. বেগে বল করছিলেন। তাঁদের বলে তেমন জোর ছিল না। টেল এন্ডারদের কাছ থেকে আরেকটু সাহস প্রত্যাশা করেছিলাম। টেকনিক বা স্কিলে খামতি ছিল বলে মনে হয় না।

প্রস্তুত সুন্দর

প্রস্তুত সুন্দর

ওয়াশিংটন সুন্দর নিজে অবশ্য দেশের মাটিতে প্রথম সিরিজেই জয় পেয়ে খুশি। তিনি বলেন, দেশের মাটিতে প্রথম সিরিজ জেতা সত্যিই অসাধারণ, খুব তৃপ্তি লাগছে। শতরান হাতছা়ড়া হওয়ায় হতাশ নই। সময় হলেই শতরান আসবে। দলের জয়ে কিছুটা অবদান রাখতে পেরেছি, সেটা ভেবেই ভালো লাগছে। সুন্দরের পিতাও বলেছেন, সুন্দরের ব্যাটিং দেখে অনেকে কেমন অবাক হয়েছেন সেটা বুঝতে পারছি না। এমন নানা কথা কানে এসেছে। সুন্দর নতুন বল ভালোভাবে খেলতে পারে। তবে দল যেটা চাইবে সেভাবেই খেলতে ওয়াশিংটন প্রস্তুত। সুন্দরের দিদি মণি শৈলজাও তামিলনাড়ুর হয়ে ক্রিকেট খেলেন। তবে ওয়াশিংটনের পারফরম্যান্স নিশ্চিতভাবেই গর্বিত করেছে সুন্দর পরিবারকে। যদিও শতরানের প্রতীক্ষাটা আপাতত চলতেই থাকল। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে সুন্দর শতরানের দিকেই তাকিয়ে তাঁর পরিবার, ভক্তরা।

English summary
Washington Sundar's Father Disappointed After Son Misses Test Century. Sundar Was Not Out At 96 When India All Out For 365.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X