• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চলতি সিরিজে ফের শূন্যতে আউট! ধোনিকে স্পর্শ-সহ যে নজিরগুলি ভুলতে চাইবেন বিরাট

আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারত-ইংল্যান্ড চতুর্থ টেস্টের দ্বিতীয় দিনে আলোচনা চলছে বিরাট কোহলির আউট নিয়ে। ফের এদিন তিনি শূন্য রানে আউট হলেন। তার ফলে এমন কিছু নজির তৈরি হলো যা ভুলতে চাইবেন বিরাট।

একই সিরিজে দুই বার

একই সিরিজে দুই বার

চেতেশ্বর পূজারা আউট হওয়ার পর ব্যাট করতে নামেন বিরাট কোহলি। যদিও পূজারা আর বিরাটের উইকেট পড়ল ১৬ বলের ব্যবধানে। বিরাট আট বল খেলে শূন্য রানে আউট হলেন। বেন স্টোকসের দুরন্ত বাউন্সার তাঁর ব্যাট ছুঁয়ে জমা পড়ে উইকেটকিপার বেন ফোকসের হাতে। ২০১৪ সালে ইংল্যান্ড সফরের পর এই প্রথম কোনও সিরিজে দুইবার শূন্য রানে আউট হলেন ভারত অধিনায়ক। সেবার বিরাটকে শূন্য রানে আউট করেছিলেন লিয়াম প্লাঙ্কেট ও জেমস অ্যান্ডারসন। আর এই সিরিজে তার পুনরাবৃত্তি ঘটালেন মঈন আলি ও বেন স্টোকস।

ধোনিকে স্পর্শ

ধোনিকে স্পর্শ

ভারত অধিনায়ক হিসেবে টেস্টে সবচেয়ে বেশি আটবার শূন্য রানে আউট হওয়ার নজির এতদিন ছিল মহেন্দ্র সিং ধোনির দখলে। এদিন সেই রেকর্ড স্পর্শ করলেন বিরাট। এমন নজির অবশ্য তিনি ভুলে যেতেই চাইবেন। সুনীল গাভাসকর বলেন, প্রথম রান পেতে সাত বল অপেক্ষার পর যে কোনও মূল্যে একটা রান পেতে চাইছিলেন বিরাট। তবে ভালো বাউন্সার দিয়ে স্টোকস তাঁকে ফেরান। যে বলে বিরাট আউট হন স্টোকসের সেই বলের প্রশংসা করেছেন ভিভিএস লক্ষ্মণও।

দ্বৈরথে এগিয়ে স্টোকস

দ্বৈরথে এগিয়ে স্টোকস

মহম্মদ সিরাজকে উদ্দেশ করে গালিগালাজ করায় বিরাট কোহলি গতকাল কথা কাটাকাটিতে জড়িয়েছিলেন ইংল্যান্ডের হয়ে সর্বাধিক রান করা বেন স্টোকসের সঙ্গে। সেই স্টোকস আজ তুলে নিলেন বিরাটের মূল্যবান উইকেট। টেস্টে সবচেয়ে বেশিবার তিনি বিরাটকেই আউট করলেন পাঁচবার। এর আগে মাইকেল ক্লার্ক, ডিন এলগার, চেতেশ্বর পূজারা চারবার স্টোকসের শিকার হয়েছেন।

বুমরাহ-বিরাট একাসনে

বুমরাহ-বিরাট একাসনে

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপেও সবচেয়ে বেশিবার শূন্য রান করা ব্যাটসম্যানদের তালিকায় বিরাট কোহলি রয়েছেন দুইয়ে। তাঁর সঙ্গেই চারবার শূন্য রানে আউট হয়েছেন জশপ্রীত বুমরাহ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের এই তালিকায় বিরাটদের পরেই রয়েছেন চেতেশ্বর পূজারা ও মহম্মদ শামি, দুজনেই তিনবার করে শূন্য রানে আউট হয়েছেন। পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, শ্রীলঙ্কার কুশল মেন্ডিস, অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স, দক্ষিণ আফ্রিকার অ্যানরিচ নর্টজে সবচেয়ে বেশি পাঁচবার শূন্য রানে আউট হয়েছেন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে।

English summary
India vs England Fourth Test at Motera in Ahmedabad. Virat Kohli Gone For A Duck Equals Dhoni's Unwanted Record.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X