• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গিল, পূজারা, বিরাট আউট, রোহিতের অর্ধশতরানে ইংল্যান্ডের রান টপকানোর মুখে ভারত

আমেদাবাদ সিরিজের তৃতীয় টেস্টের প্রথম থেকেই ম্যাচের রাশ ভারতের হাতে। টস জিতে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ১১২ রানে অল আউট হওয়ার পর দিনের শেষে ভারতের স্কোর তিন উইকেটে নিরানব্বই। রোহিত শর্মা ৫৭ ও অজিঙ্ক রাহানে ১ রানে ক্রিজে আছেন। জ্যাক লিচ দুটি উইকেট পেয়েছেন।

গিল-পূজারাকে হারিয়েও চালকের আসনেই ভারত

ইংল্যান্ড অল আউট হওয়ার পর গোধূলিতে নতুন স্টেডিয়ামের আলোর মধ্যে সাবধানী ব্যাটিং শুরু করেন ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও শুবমান গিল। এরপর পাঁচ বলের ব্যবধানে শুভমান গিল ও চেতেশ্বর পূজারার উইকেট হারালেও টেস্টে চালকের আসনেই রয়েছে ভারত। এদিন গিল চেনা ছন্দে না থাকলেও রোহিত যে ফর্মেই রয়েছেন তা তাঁর ব্যাটিংয়ে স্পষ্ট হতে থাকে। ২টি চারের সাহায্যে ৫১ বলে ১১ করে আর্চারের বলে গিল যখন আউট হন ভারতের রান তখন ১৫ ওভারে ৩৩। এর পাঁচ বল পরেই শূন্য রানে আউট হন চেতেশ্বর পূজারা। লিচের বলে লেগ বিফোর হন। এরপর থেকেই ভারতের ইনিংসকে এগিয়ে নিয়ে যেতে থাকেন বিরাট কোহলি ও রোহিত শর্মা। ৮টি বাউন্ডারির সাহায্যে ৬৩ বলে অর্ধশতরান পূর্ণ করেন রোহিত শর্মা। ব্যক্তিগত ২৪ রানের মাথায় জেমস অ্যান্ডারসনের বলে অলি পোপ গালিতে ক্যাচ ফেলায় জীবন পান বিরাট কোহলি। যদিও দিনের খেলা শেষের একটু আগে জ্যাক লিচের বলে ২৭ রানে আউট হন ভারত অধিনায়ক।

এদিন ভারতীয় ইনিংসের দ্বিতীয় ওভারে নাটকীয় ঘটনা ঘটে। স্টুয়ার্ট ব্রডের বল শুভমান গিলের ব্যাট ছুঁয়ে বেন স্টোকসের হাতে জমা পড়তেই আম্পায়ার অনিল চৌধুরী আউট দেন। যদিও সেই সিদ্ধান্ত তাঁকে বদলাতে হয় রিপ্লে দেখে বল মাটিতে পড়ে স্টোকসের কাছে গিয়েছে বলে জানান সামসুদ্দিন। এরপরই ব্রড, জেমস অ্যান্ডারসন, জো রুটরা আম্পায়ারের দিকে এগিয়ে যান। ইংল্যান্ড শিবিরের দাবি ছিল এটা ক্যাচ। যদিও সুনীল গাভাসকরের মতো প্রাক্তনরা রিপ্লে দেখে পরিষ্কার বলেন, বল মাটিতে পড়েছে আগে। প্রথমদিকে মনে হচ্ছিল বল ও মাটির মধ্যে স্টোকসের ডান হাতের কনিষ্ঠা ছিল। যদিও পরে বোঝা যায় যে বল মাটিতেই আগে পড়েছিল। রুট অনেকক্ষণ ধরে আম্পায়ারের সঙ্গে কথা বলে মাথা নাড়তে নাড়তে ফিরে আসেন। স্টোকসের হাবভাবেও অসন্তোষের ছাপ ছিল স্পষ্ট। যদিও বিরাট কোহলি রিপ্লে দেখার পর অবাক হন ইংল্যান্ডের আচরণ দেখে। ওভারের শেষেও আম্পায়ারদের সঙ্গে কথা বলতে দেখা যায় ব্রডকে।

English summary
India vs England Third Test at Motera In Ahmedabad. India In Commanding Position After England Bundled Out On Day One Of Pink Ball Test.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X