• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গোলাপি বলে ইংল্যান্ডকে বেসামাল করতে বোলারদের বিরাট নির্দেশ

অ্যাডিলেডে দিন-রাতের টেস্টে ভারতের বিপর্যয়ের পুনরাবৃত্তি মোতেরায় ঘটানোর হুঙ্কার ছেড়েছে ইংল্যান্ড। জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রড, জোফ্রা আর্চাররা নতুন স্টেডিয়ামে বল হাতে আগুন ঝরাতে মুখিয়ে রয়েছেন বলে দাবি করেছিলেন বেন স্টোকস। জো রুট, জ্যাক ক্রলিরাও নানাভাবে ভারতের উপর মানসিক চাপ তৈরির কৌশল নিলেও তা সপাটে মাঠের বাইরে পাঠালেন বিরাট কোহলি। ভারত অধিনায়ক বলেন, আমরা আমাদের শক্তির উপর ফোকাস রাখছি। ইংল্যান্ড দলেরও বেশ কিছু দুর্বলতা রয়েছে। সেগুলি চিহ্নিত করেই বোলারদের আক্রমণে যেতে বলেছি। ফলে সিমাররা সহায়তা পাবেন বলে মনে করলে সেটা ইংল্যান্ডের বিপক্ষেও যেতে পারে কিন্তু।

ইংল্যান্ডকে বেসামাল করতে বোলারদের এই নির্দেশ বিরাটের

এই টেস্টে শতরান করলে অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি শতরানের রেকর্ড গড়বেন বিরাট। বিরাটের টেস্ট শতরানের সংখ্যা ২৭, শেষবার তাঁর ব্যাটে শতরান এসেছে ২০১৯ সালে ইডেনে বাংলাদেশের বিরুদ্ধে গোলাপি বলে দিন-রাতের টেস্টে। অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি ৪১টি শতরান পেয়ে বিরাট কোহলি ও রিকি পন্টিং যুগ্মভাবে প্রথম স্থানে রয়েছেন। মোতেরা টেস্ট ভারত জিতলে বিরাটের নেতৃত্বে ২২টি টেস্ট জয় আসবে। বিরাট টপকে যাবেন মহেন্দ্র সিং ধোনির ২১টি টেস্ট জয়ের রেকর্ড। মহম্মদ আজহারউদ্দিনের নেতৃত্বে ভারত জিতেছে ১৩টি টেস্ট, সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বে ১০টিতে, সুনীল গাভাসকরের অধিনায়কত্বে ভারত সাতটি টেস্ট জিতেছে।

তবে মোতেরা টেস্ট শুরুর আগের দিন সাংবাদিকদের বিরাট বুঝিয়ে দিলেন এইসব ব্যক্তিগত রেকর্ডকে বিশেষ গুরুত্ব দিচ্ছেন না তিনি। তাঁর কথায়, অধিনায়ক হিসেবে রেকর্ড তাঁর বা অন্য কারও কাছে গুরুত্বহীন। আমাকে যে দায়িত্ব দেওয়া হয়েছে আমি তা পালনে সেরাটা দিতে পারছি কিনা সেটাই আমার কাছে গুরুত্বপূর্ণ। আমি এটা বিশ্বাস করি, ভবিষ্যতেও করব। বাইরে থেকে রেকর্ডের মতো বিষয়গুলি অনেকের ভালো লাগতেই পারে, কিন্তু আমার কাছে গুরুত্ব নেই। মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্বে খেলার সময় অনেক কিছু শিখেছি। আমাদের মধ্যে যে পারস্পরিক সম্মান ও সুসম্পর্ক সেটা ওইসব রেকর্ডের চেয়ে অনেক বেশি গুরুত্বের। আমি ভারতকে সব সময় শীর্ষে রাখতে চাই। আমার পরেও যে অধিনায়ক হবেন, তাঁরও সেই একই লক্ষ্য থাকবে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার বিষয়টি মাথায় না রেখে সিরিজের শেষ দুটি টেস্ট জেতাই লক্ষ্য বলে জানিয়ে দিয়েছেন ভারত অধিনায়ক। তিনি বলেন, এটা জিতে পরেরটা ড্র করব, এমন কিছুই ভাবছি না। দুটি টেস্টই জিততে চাই।

English summary
Third Test Between India and England from Wednesday. India Aware Of England's Weaknesses As Virat Kohli Tells His Bowlers To Exploit Them.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X