• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোতেরায় ভারতের কাছে টেস্ট হারের পর রুটদের জব্বর খোঁচা বয়কটের

আমেদাবাদের মোতেরায় নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারতের কাছে দুই দিনের মধ্যেই ১০ উইকেটে টেস্ট হারের সম্মুখীন হয়েছে ইংল্যান্ড। প্রথম টেস্ট জেতার পর টানা দুটি টেস্টে হেরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলার দরজা বন্ধ হয়ে গিয়েছে জো রুটদের সামনে। পিচ নিয়ে ইংল্যান্ডের প্রাক্তনদের মধ্যে মতানৈক্য থাকলেও দলের খেলা নিয়ে প্রবল সমালোচনায় রুটবাহিনীকে বিদ্ধ করছেন ইংল্যান্ডের প্রাক্তনরা।

মোতেরায় ভারতের কাছে টেস্ট হারের পর রুটদের জব্বর খোঁচা বয়কটের

স্বভাবসিদ্ধ ভঙ্গিমায় সোজা কথায় জিওফ্রে বয়কট বলে দিয়েছেন, যেহেতু পিচ কেমন করতে হবে সেই সংক্রান্ত কোনও বাধ্যতামূলক নিয়ম নেই তাই পিচ নিয়ে প্রশ্ন তোলার প্রশ্নই নেই। তাছাড়া পিচে টস জিতে পছন্দমতো সিদ্ধান্ত আমরাই নিয়েছিলাম। ভারত আমাদের সব বিভাগে টেক্কা দিয়েছে এটা মেনে নিতে দ্বিধা নেই। ভারত যেখানে এই টেস্টে নেমেছিল তিন স্পিনার ও দুই পেসারে, সেখানে ইংল্যান্ড একমাত্র বিশেষজ্ঞ স্পিনার জ্যাক লিচের সঙ্গে নামিয়েছিল তিন পেসার অ্যান্ডারসন, ব্রড, আর্চারকে। ইংল্যান্ডের দল গঠন নিয়ে সমালোচনা করে বয়কট নিজের কলামে লিখেছেন, টার্নিং পিচে তিন পেসার খেলানোর এমন উজ্জ্বল ভাবনা কার মাথায় এসেছিল আমি জানতে আগ্রহী। ইংল্যান্ড বোধ হয় ভুলেই গিয়েছিল গোলাপি বলে টেস্ট খেলতে তারা অ্যাডিলেডে নামছে না, খেলতে নামছে আমেদাবাদে।

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক নাসের হুসেন তাঁর কলামে লিখেছেন, পিচ বা তৃতীয় আম্পায়ারের সংশয়ী সিদ্ধান্ত নিয়ে আলোচনা চলতেই পারে, চলবেও। সেটা নিয়ে কে আলোচনা করবে তা বড় কথা নয়। বড় কথা হলো, ইংল্যান্ড একটা গুরুত্বপূর্ণ টস জিতেছিল। ২ উইকেটে ৭৪ থেকে ১১২ রানে অল আউট হয়ে যায় প্রথম ইনিংসে। সে কারণেই এই টেস্টে হারতে হয়েছে। ডিফেন্সিভ শট খেলতে আরেকটু বেশি সতর্ক থাকলে ইংল্যান্ডের এমন অবস্থা হতো না বলেই মনে করেন নাসের। অক্ষর ও অশ্বিনকে সামলাতে এই দলের আরও ভালো পরিকল্পনা ও প্রস্তুতি দরকার বলেও মত তাঁর।

ইংল্যান্ডের আরেক অধিনায়ক মাইকেল ভন পিচ নিয়ে যুবরাজ সিংয়ের সমালোচনা করা টুইট রিটুইট করে ধন্যবাদ জানিয়েছেন। সেইসঙ্গে তিনি বলেছেন, এমনটা চললে টেস্ট ম্যাচ দেখাতে আর আগ্রহী হবে না সম্প্রচারকারী সংস্থা।

English summary
India Beat England In Motera Pink Ball Test. Former England Cricketers Including Geoffrey Boycott Critical Over England Team Selection On A Turning Track.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X