India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কনুইয়ে চোট, ভারতের বিরুদ্ধে টি ২০ সিরিজে অনিশ্চিত ইংল্যান্ডের অলরাউন্ডার

Google Oneindia Bengali News

টেস্ট সিরিজ হারার পর ফের বড় ধাক্কা খেতে চলেছে ইংল্যান্ড। চোটের কারণে টি ২০ সিরিজে অনিশ্চিত হয়ে পড়েছেন দলের তারকা অলরাউন্ডার। ভারতে আইপিএল খেলার অভিজ্ঞতাসম্পন্ন জোফ্রা আর্চার ছিটকে যেতে পারেন শুক্রবার থেকে শুরু হতে চলা টি ২০ সিরিজ থেকেই। এখনই অস্ত্রোপচারের প্রয়োজন নেই। তবে আর্চারের তিন ফরম্যাটে কেরিয়ার যাতে দীর্ঘমেয়াদি হয় সেদিকে নজর রাখছেন ইংল্যান্ড কোচ ক্রিস সিলভারউড। আর্চারের চোটের দিকে নজর রাখছে মেডিক্যাল টিম। টি ২০ সিরিজে আর্চারের খেলা নিয়ে আরও কিছুটা সময় দেখে নিতে চাইছে ইংল্যান্ড। আর্চারের চোট চিন্তায় রাখবে আইপিএলে তাঁর দল রাজস্থান রয়্যালসকেও।

অনিশ্চিত আর্চার

অনিশ্চিত আর্চার

কনুইয়ের চোটের কারণে আমেদাবাদের মোতেরায় সিরিজের শেষ টেস্ট খেলতে পারেননি আর্চার। ২০২০ সালের প্রথমে কেপটাউনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট চলাকালীন এই চোট পান তিনি। স্ট্রেস ফ্র্যাকচারের কারণে তিনি শ্রীলঙ্কা ও ভারতে অনুষ্ঠেয় আইপিএল থেকে ছিটকেও যান। যদিও পরে শ্রীলঙ্কা সফর ও ভারতে আইপিএল স্থগিত হয়ে যায়। ফের এই চোট আর্চারকে ভোগাচ্ছে ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজে, বিশেষ করে তৃতীয় টেস্টের পর থেকে।

ঝুঁকি নয়

ঝুঁকি নয়

আর্চার যে টি ২০ সিরিজে অনিশ্চিত তা স্পষ্ট ইংল্যান্ড কোচ ক্রিস সিলভারউডের কথাতেও। এখনই অস্ত্রোপচার জরুরি না হলেও মেডিক্যাল টিম আর্চারের চোটের দিকে সতর্ক নজর রেখেছে বলেই জানিয়েছেন তিনি। টি ২০ সিরিজে জোর করে খেলাতে গিয়ে আর্চারের টেস্ট কেরিয়ারের ক্ষতি হোক তা একেবারেই চাইছে না টিম ম্যানেজমেন্ট। দ্বিতীয় টেস্টেও আর্চার খেলতে পারেননি চোটের জন্য। যদিও তখন ইংল্যান্ড শিবির থেকে দাবি করা হয়েছিল, এই চোটের সঙ্গে আগের কোনও চোটের ইতিহাস জড়িয়ে নেই।

তিন ফরম্যাটে চান কোচ

তিন ফরম্যাটে চান কোচ

ভারতের বিরুদ্ধে তৃতীয় টেস্টে মাত্র পাঁচ ওভার-সহ গোটা সিরিজে ৩৫.১ ওভার বল করেছেন আর্চার। তাতেই এই চোট টি ২০ স্পেশালিস্ট আর্চারের টেস্ট ভবিষ্যৎ নিয়ে সংশয় তৈরি করছে। যদিও ইংল্যান্ড কোচ চাইছেন তিন ফরম্যাটেই যাতে আর্চার খেলা চালিয়ে যেতে পারেন সেজন্য তাঁকে নিয়ে যাবতীয় পরিকল্পনা করা হচ্ছে। ঘরের মাঠে অগস্টে ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড। সেই সিরিজ, টি ২০ বিশ্বকাপ ও অ্যাশেজে ফিট আর্চারকে পেতে চান সিলভারউড।

আইপিএলে ইংল্যান্ডের ক্রিকেটাররা

আইপিএলে ইংল্যান্ডের ক্রিকেটাররা

ইংল্যান্ড কোচ সিলভারউড আরও জানিয়েছেন, আইপিএলের পুরোটাই খেলতে পারবেন ইংল্যান্ডের ক্রিকেটাররা। যদিও রাজস্থান রয়্যালস আইপিএল ফাইনালে উঠলে জস বাটলার, বেন স্টোকস, জোফ্রা আর্চারদের ৩০ মে অবধি ভারতেই থাকতে হবে। দেশের মাটিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ইংল্যান্ডের প্রথম টেস্ট শুরু ২ জুন।

English summary
India vs England T20 Series Will Commence From Friday. England Allrounder Jofra Archer Doubtful For T20 Series.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X