India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

হার্দিকের নেতৃত্বে ভারত আজ নামছে টি ২০ খেলতে, ডার্বিশায়ারের বিরুদ্ধে ম্যাচ কখন থেকে কোথায় দেখা যাবে?

Google Oneindia Bengali News

ভারত-ইংল্যান্ড এজবাস্টন টেস্ট আজ ভারতীয় সময় বিকেল তিনটে থেকে শুরু হচ্ছে। ভারতের সাদা বলের দল আজ আবার খেলতে নামছে টি ২০ প্রস্তুতি ম্যাচ। এজবাস্টন টেস্ট শেষ হওয়ার কথা ৫ জুলাই। জুলাইয়ের ৭ তারিখ থেকে শুরু ভারত-ইংল্যান্ড টি ২০ আন্তর্জাতিক সিরিজ। তার আগে আজ ডার্বিশায়ার ও রবিবার নর্দাম্পটনশায়ারের বিরুদ্ধে দুটি টি ২০ প্রস্তুতি ম্য়াচ খেলবে ভারতের টি ২০ দল।

হার্দিকরা খেলবেন ডার্বির বিরুদ্ধে

আয়ারল্যান্ড সফরে হার্দিক পাণ্ডিয়ার নেতৃত্বাধীন ভারত দুটি ম্য়াচেই জয় পেয়েছে। দ্বিতীয় ম্যাচে অবশ্য কষ্টার্জিত জয় এসেছিল, ২২৫ রানে তুলে হার্দিকরা শেষ ওভারে জিতেছিলেন ৪ রানে। ১৭ সদস্যের দলের ১৪ জন ক্রিকেটারই ওই সিরিজের দুটি ম্যাচে খেলেন। রাহুল ত্রিপাঠী, ভেঙ্কটেশ আইয়ার ও অর্শদীপ সিং একটিও ম্যাচে সুযোগ পাননি। রোহিত শর্মা টি ২০ আন্তর্জাতিক ও একদিনের আন্তর্জাতিক সিরিজে ভারতকে নেতৃত্ব দেবেন। করোনামুক্ত না হওয়ায় তিনি এজবাস্টন টেস্টে খেলতে পারছেন না। ফলে দুটি প্রস্তুতি ম্যাচে হার্দিকই ভারতীয় দলকে নেতৃত্ব দিতে পারেন।

টি ২০ প্রস্তুতি

টি ২০ প্রস্তুতি

টেস্ট দলের পাঁচ সদস্য প্রথম টি ২০ আন্তর্জাতিকের দলে না থাকলেও দ্বিতীয় ও তৃতীয় টি ২০ আন্তর্জাতিকের দলে রয়েছেন। তাঁরা হলেন বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা ও জসপ্রীত বুমরাহ। প্রথম টি ২০ আন্তর্জাতিকের দলে থাকলেও যাঁরা সিরিজের পরের দুটি ম্যাচের দলে নেই সেই ক্রিকেটাররা হলেন ঋতুরাজ গায়কোয়াড়, সঞ্জু স্যামসন, রাহুল ত্রিপাঠী, ভেঙ্কটেশ আইয়ার ও অর্শদীপ সিং। এই পরিস্থিতিতে তাঁরা সুযোগ পেলে নিশ্চিতভাবেই নিজেদের প্রমাণ করতে মুখিয়ে থাকবেন। যদিও বড় অঘটন না ঘটলে এই ক্রিকেটারদের যে অস্ট্রেলিয়ায় টি ২০ বিশ্বকাপের দলে রাখার ভাবনা নির্বাচকদের নেই তা স্পষ্ট।

ডার্বিশায়ার শক্তিশালী

ভারত অবশ্য টি ২০ সিরিজের প্রস্তুতি নিচ্ছে দুটি শক্তিশালী কাউন্টি দলের বিরুদ্ধেই। চলতি ভাইটালিটি ব্লাস্টে ডার্বিশায়ার রয়েছে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে, নর্দাম্পটনশায়ার রয়েছে পঞ্চম স্থানে। ৯টি দলের এই প্রতিযোগিতায় প্রথম চারটি দল নর্থ গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনালে উঠতে পারবে। ডার্বিশায়ারের টি ২০ রেকর্ড খারাপ হলেও মিকি আর্থার কোচ হয়ে আসার পর তাদের পারফরম্যান্স উল্লেখযোগ্যভাবে ভালো হয়েছে। রবিবার ডারহ্যামকে হারালেই তারা পৌঁছে যাবে শেষ আটে। তার আগে ভারতের মতো দলের বিরুদ্ধে খেলে নিজেদের যাচাই করে নিতে পারবে ডার্বি। অধিনায়ক শন মাসুদ দারুণ ফর্মে রয়েছেন। স্কটল্যান্ডের মার্ক ওয়াট, আইপিএলে লখনউ সুপার জায়ান্টসে থাকা হেডেন কের, দীর্ঘদেহী সিমার জর্জ স্ক্রিমশ দারুণ ছন্দে রয়েছেন। ফলে জমজমাট লড়াইয়ের অপেক্ষা।

কোথায় দেখবেন কখন থেকে?

ভারত-ডার্বিশায়ার ম্যাচে গ্যালারি যে ভর্তি থাকবে তা বোঝা গিয়েছে টিকিট বিক্রির পরিস্থিতি দেখেই। আগ্রহ তুঙ্গে। দ্য ইনকোরা কাউন্টি গ্রাউন্ডে। ম্যাচটি শুরু হবে স্থানীয় সময় রাত সাতটা এবং ভারতীয় সময় রাত সাড়ে ১১টা থেকে। খেলা সরাসরি সম্প্রচারিত হবে ডার্বিশায়ারের ইউটিউব চ্যানেলে।

English summary
India Will Face Derbyshire In T20 Warm-Up Game Tonight. How To Watch Online Live In India And When The Match Will Start.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X