• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Ind vs Ban: রোহিতের সঙ্গে টস করতে যাবেন লিটন! বাংলাদেশ সিরিজের আগে ফুরফুরে বিরাটরা

  • |
Google Oneindia Bengali News

ভারতের বিরুদ্ধে একদিনের সিরিজ খেলতে নামার আগে চোট জর্জরিত বাংলাদেশ। অধিনায়ক তামিম ইকবাল কুঁচকির চোটের কারণে ছিটকে যাওয়ায় লিটন দাসের নেতৃত্বে ওডিআই সিরিজ খেলবে টাইগাররা। ঢাকায় পৌঁছে আজ থেকে অনুশীলনে নেমে পড়ল ভারত। বিরাট কোহলিদের দেখা গেল ফুরফুরে মেজাজেই।

রোহিতের সঙ্গে টস করতে যাবেন লিটন

লিটন দাস বাংলাদেশকে গত এপ্রিল মাসে টি ২০ আন্তর্জাতিকে নেতৃত্ব দিয়েছেন। তবে একদিনের আন্তর্জাতিকে দেশের অধিনায়ক হিসেবে অভিষেক হবে রবিবার। যে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে লিটন অধিনায়কত্ব করেছিলেন, সেই ম্যাচে তিনি আউট হন প্রথম বলেই। তবে সম্প্রতি তিনি দারুণ ফর্মে রয়েছেন। চলতি বছর একদিনের আন্তর্জাতিকে বাংলাদেশের হয়ে সর্বাধিক ৫০০ রান করেছেন ১০ ইনিংসে, স্ট্রাইক রেট ৬২.৫০।

ভারতের মতো দলের বিরুদ্ধে সিরিজ থেকে তামিমের চোট পেয়ে ছিটকে যাওয়াকে দুর্ভাগ্যজনক বলে অভিহিত করেছেন বিসিবি-র ক্রিকেট অপারেশনস চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি বলেন, লিটন আমাদের দলে অভিজ্ঞ প্লেয়ারদের একজন এবং অধিনায়কত্বের দক্ষতার পরিচয়ও তিনি দিয়েছেন। ম্যাচের পরিস্থিতি আঁচ করার ক্ষেত্রে লিটনের দক্ষতার সঙ্গে তাঁর ক্রিকেট মস্তিষ্কের প্রশংসাও করেছেন জালাল। তামিমের পরিবর্ত হিসেবে কারও নাম ঘোষণা করেনি বাংলাদেশ। প্রথম ম্যাচে খেলতে পারবেন না তাসকিন আহমেদ। তাঁর ব্যাকআপ হিসেবে ডাক পেয়েছেন শরিফুল ইসলাম।

তামিমের নেতৃত্বে চলতি বছর বাংলাদেশ ১২টির মধ্যে আটটি একদিনের আন্তর্জাতিকে জয়লাভ করেছে। এই সিরিজে ভারত নামছে পূর্ণশক্তি নিয়েই। কিন্তু বাংলাদেশের শক্তি কমছে তামিম ও তাসকিন না থাকায়। ওডিআই সুপার লিগে বাংলাদেশ রয়েছে পাঁচে, আগামী বছর বিশ্বকাপে সরাসরি যোগ্যতা অর্জনকারী ৭টি দলের মধ্যে একটি বাংলাদেশ। টাইগাররা যেমন বিশ্বকাপের আগে ভারতের বিরুদ্ধে ভালো খেলে আত্মবিশ্বাস বাড়াতে চাইছে, তেমনই ভারতও ওডিআই ও টেস্ট সিরিজ জিতেই ফিরতে বদ্ধপরিকর। আজ থেকে অনুশীলনও শুরু করে দিয়েছে জোরকদমে। হেড কোচ রাহুল দ্রাবিড় বেশ কিছুটা সময় কাটান লোকেশ রাহুলের সঙ্গে। রোহিত শর্মা, বিরাট কোহলি নিউজিল্যান্ড সফরে যাননি। ফের মাঠে ফিরে এবং নেটে সময় কাটিয়ে তাঁরা যে স্বস্তিতেই তা বোঝাতে এদিনের অনুশীলনের ছবি শেয়ার করেছেন দুজনেই।

নিউজিল্যান্ডে একদিনের সিরিজে পরাস্ত হয়েছে ভারত। শিখর ধাওয়ানের নেতৃত্বে। বাংলাদেশ সফর থেকেই আগামী বছরের বিশ্বকাপের প্রস্তুতি শুরু করছে মেন ইন ব্লু। রবিবারের ম্যাচের পর দ্বিতীয় ওডিআই মীরপুরেই ডিসেম্বরের ৭ তারিখ। এরপর ১০ তারিখ তৃতীয় ওডিআই চট্টগ্রামে। ১৪ ডিসেম্বর থেকে প্রথম টেস্ট চট্টগ্রামেই। ২২ ডিসেম্বর থেকে দ্বিতীয় টেস্ট ঢাকার মীরপুরে।

English summary
Indian Players Including Captain Rohit, KL Rahul, Virat Kohli Started Practice In Dhaka. Liton Das Will Lead Bangladesh In ODIs.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X