• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএল ২০২০তে ১০ ম্যাচের পারফর্ম্যান্সে দেশের জার্সিতে ডাক বরুণ চক্রবর্তীর, কী বললেন নাইট স্পিনার

  • |

আইপিএল ২০২০তে ভালো খেলার সুফল। ভারতের অস্ট্রেলিয়া সফরে ডাক পেলেন কেকেআরের রহস্যময় স্পিনার বরুণ চক্রবর্তী। ২৭ নভেম্বর থেকে ৩টি একদিনের ম্যাচ খেলবে ভারত। এরপর ৪ ডিসেম্বর থেকে ৩ ম্যাচের টি-২০ সিরিজ রয়েছে। সেই টি-২০ সিরিজের জন্যেই রবিবার ভারতীয় দলে ডাক পেয়েছেন বরুণ চক্রবর্তী।

আইপিএলের পারফর্ম্যান্সে ভারতীয় দলে জায়গা করে নিলেন চক্রবর্তী

আইপিএলের পারফর্ম্যান্সে ভারতীয় দলে জায়গা করে নিলেন চক্রবর্তী

এক বছর আগে আইপিএলে অভিষেক। পাঞ্জাবের জার্সিতে ১ ম্যাচ খেলে চোট পেয়ে বাইরে। পরের বছর আইপিএল ২০২০তে কেকেআর জার্সিতে এখনও পর্যন্ত ১১ ম্যাচে খেলে নামের পাশে ১৩ উইকেট। আইপিএলের ভারতীয়দের মধ্য়ে রহস্যময় স্পিনার হিসেবে সুনাম পেয়েছেন।

দিল্লি ম্যাচে পাঁচ উইকেট পাওয়ার পর তাঁকে ঘিরে চর্চাও তুঙ্গে। এর মাঝেই অপ্রত্যাশিত সুযোগ এসে গেল।বিশেষজ্ঞরা তো বটেই, এমনকি বরুণ চক্রবর্তী নিজেও আশা করেননি চলতি বছরের ১০টি আইপিএল ম্যাচের পারফর্ম্যান্স দিয়ে ভারতীয় দলে জায়গা করে নেবেন।

বরুণ চক্রবর্তীর প্রতিক্রিয়া

বরুণ চক্রবর্তীর প্রতিক্রিয়া

আইপিএল থেকে হঠাৎ করে দেশের জার্সিতে খেলার সুযোগ এসে পড়ার পর প্রাথমিক প্রতিক্রিয়া বিস্ময় প্রকাশ করেন বরুণ। 'বুঝতে পারছি না আমার সঙ্গে ঠিক কী হচ্ছে!' ঠিক এমনটাই বলেছেন চক্রবর্তী। এরপর বিসিসিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে বরুণ বলেন, 'পাঞ্জাব ম্যাচের শেষে জানতে পারি আমি জাতীয় দলে সুযোগ পেয়েছি। আমার কাছে এটা অবাস্তব বলে মনে হচ্ছে। খুশি প্রকাশের ভাষা খুঁজে পাচ্ছি না।'

দেশের জার্সিতে সুযোগ পাওয়া নিয়ে কী বললেন বরুণ

দেশের জার্সিতে সুযোগ পাওয়া নিয়ে কী বললেন বরুণ

সঙ্গে বরুণ চক্রবর্তী জুড়েছেন, ' আইপিএলে ধারাবাহিকভাবে পারফর্ম করে যাওয়াটাই প্রাথমিকভাবে লক্ষ্য ছিল। ভারতীয় দলে সুযোগ পাওয়ার পর আশা করি দেশের জার্সিতেও ধারাবাহিকতা দেখাতে পারব। জাতীয় নির্বাচকরা আমার উপর আস্থা রাখায় তাঁদেরকে ধন্যবাদ জানাই।'

স্থাপত্যকর থেকে দেশের জার্সিতে খেলার সুযোগ

স্থাপত্যকর থেকে দেশের জার্সিতে খেলার সুযোগ

প্রসঙ্গত কয়েক বছর আগে স্থাপত্যকর হিসেবে নিজের কেরিয়ার তৈরি করতে চেয়েছিলেন চক্রবর্তী। আর্থিক চাপের মুখে পড়ে ক্রিকেটে ফিরে স্পিনার হিসেবে নিজেকে মেনে ধরেন। পরবর্তী সময় তামিলনাড়ু প্রিমিয়ার লিগ বা টিএনপিএলে সাফল্য পাওয়ার পর সেখান থেকে স্পটারদের নজরে এসে বিশ্বের সবচেয়ে ধনী ও জনপ্রিয় টি-২০ লিগ আইপিএলে সুযোগ এসে পড়ে। আইপিএলে নাইটদের হয়ে ভালো খেলে এবার ভারতের হয়ে অজি সফরে সুযোগ পেয়ে গেলেন চক্রবর্তী। প্রসঙ্গত ২০২১ সালে ভারতের মাটিতে টি-২০ ক্রিকেট বিশ্বকাপ রয়েছে। দেশের হয়ে টি-২০তে ধারাবাহিকতা দেখাতে পারলে বিশ্বকাপ খেলার সুযোগও পেয়ে যেতে পারেন চক্রবর্তী।

কলকাতাঃ আনন্দপুরে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল দোতলা বাড়ি

কবে অবসর নিচ্ছেন গেইল, বিধ্বংসী ইনিংসে কেকেআর বধের পর জানিয়ে দিলেন ইউনিভার্স বস

English summary
India vs Australia: Varun Chakravarthy surprise for India call-up says Feels surreal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X