• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারত বনাম অস্ট্রেলিয়া: কামিন্সের বিষাক্ত বাউন্সারের আঘাত, সিরিজ থেকে ছিটকে গেলেন শামি

  • |

ডনের দেশে অ্যাডিলেডে টেস্টে লজ্জার ব্যাটিংয়ের কারণে প্রথম মহারণ হেরে সিরিজে ০-১ পিছিয়ে পরার পর ভারতীয় শিবিরে এবার জোর ধাক্কা। ডান হাতের কব্জির হাড়ে চোটের কারণে অজিভূমে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন ভারতের তারকা পেসার মহম্মদ শামি।

কীভাবে চোট

কীভাবে চোট

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ের সময় বিপক্ষের পেসার প্যাট কামিন্সের বিষাক্ত বাউন্সার শামির হাত হাতে এসে আছড়ে পড়ে। এরপরই সুশ্রুষা নিতে ফিজিওকে মাঠে ডেকে নিয়েছিলেন শামি। যন্ত্রণা নিরাময়ের স্প্রের পর ভারতীয় পেসারের হাতে টেপ করে দেওয়া হয়। এরপর ব্যাটিং করতে ক্রিজে ফিরে ব্যাট ধরলে শামি ফের যন্ত্রণায় ভুগতে থাকেন। দ্বিতীয়বারের জন্যে ফিজিও ডেকে সুশ্রুষা চলে। এরপরই পরিস্থিতি খারাপ বুঝে চোটের কারণে মাঠ ছাড়েন তিনি। পরে অজিদের ব্যাটিংয়ের সময় তাঁকে আর ভারতীয় দলের হয়ে বোলিং ও ফিল্ডিং করতে দেখা যায়নি।

স্ক্যান রিপোর্ট কী বলছে

স্ক্যান রিপোর্ট কী বলছে

পরে শামিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়ে হাতের স্ক্যান হয়। জানা গিয়েছে, শামির হাতের কব্জির হাড়ে চিড় ধরেছে। ফলে টেস্ট সিরিজ থেকে ভারতীয় পেসার ছিটকে গেলেন। অ্যাডিলেডে টেস্টে চোট তাঁকে সিরিজের বাকি তিন টেস্টে থেকে ছিটকে দিল।

শামির ছিটকে যাওয়া বড় ধাক্কা

শামির ছিটকে যাওয়া বড় ধাক্কা

শামি ছিটকে যাওয়ার কারণে অজিভূমে বোলিংয়ে শক্তি হারাল ভারত। ইতিমধ্য়েই অ্যাডিলেডে টেস্টে হেরে সিরিজে ০-১ পিছিয়ে ভারত। এই অবস্থায় বিরাট পিতৃত্বকালীন ছুটি নিয়ে দেশে ফিরছেন। সেই সঙ্গে বোলিংয়ে শামি ছিটকে যাওয়া ভারতীয় দলে বড় শূন্যতা তৈরি করে দিল।

নেই অভিজ্ঞ ইশান্ত

নেই অভিজ্ঞ ইশান্ত

প্রসঙ্গত এবছর আগেই চোটের কারণে অজিদের বিরুদ্ধে টেস্টে ইশান্ত শর্মা নেই। চোট থেকে তিনি পুরো ফিট হলেও অস্ট্রেলিয়া পৌঁছে তাঁকে হার্ড কোয়ারেন্টাইনে থাকতে হবে। ফলে ম্যাচ প্র্যাকটিসের কোনও সুযোগ না পেয়েই ইশান্তকে তৃতীয় ম্যাচে মাঠে নামানোর ঝুঁকি নিতে হত। অতীতে ইশান্তের চোটের পর তড়িঘড়ি তাঁকে সুস্থ করে নিউজিল্যান্ডে টেস্ট সিরিজে খেলিয়ে ভারতকে ভুগতে হয়। কিউয়িদের ডেরায় ফের চোটে পরায় ভারত বোলিংয়ে শক্তি হারিয়েছিল। এবার সেই কারণেই ইশান্তকে ঘরোয়া ক্রিকেটে খেলিয়ে তারপর ম্যানেজমেন্ট দেশের হয়ে সুযোগ দিতে চেয়েছে। একেই নেই ইশান্ত, এবার চোটে পরলেন শামি। ফলে ডনের দেশে টেস্ট সিরিজ রক্ষা করে বর্ডার গাভাসকর ট্রফি নিজেদের অধীনে রাখার চ্যালেঞ্জে বুমরাহ ও উমেশের উপর বাড়তি চাপ তৈরি হল।

কলকাতাঃ রবীন্দ্র সংস্কৃতি আমাদের গর্ব এই স্লোগান সামনে রেখে টিমসিপির বিক্ষোভ

English summary
India vs Australia Test: Mohammed Shami ruled out of Test series after suffering fracture in hand
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X