• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারত বনাম অস্ট্রেলিয়া: অজি দলে স্মিথ-ওয়ার্নার থাকলেও ঘরের মাঠে ভারতকেই ফেভারিট বাছলেন ইরফান

  • |

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ শেষ হলেই ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই পরীক্ষা ভারতের। শেষবার ২০১৯ সালে মার্চে ভারত সফরে এসে ওডিআই সিরিজ জিতে ফিরেছিল অজি দল। এবার অজিব্রিগেডে স্মিথ-ওয়ার্নার জুড়েছেন। যারপর দল অনেক বেশি শক্তিশালী। অস্ট্রেলিয়া দারুণ দল হলেও ফিঞ্চদের বিরুদ্ধে ঘরের মাঠে ভারতই ফেভারিট বললেন ইরফান পাঠান।

সিরিজ শুরু কবে দেখে, দেখে নিন সূচি

সিরিজ শুরু কবে দেখে, দেখে নিন সূচি

১৪ জানুয়ারি ওয়াংখেড়েতে ম্যাচ দিয়ে ভারত-অস্ট্রেলিয়া ওডিআই সিরিজ শুরু হচ্ছে। ১৭ জানুয়ারি রাজকোটে দ্বিতীয় ম্যাচ ও ১৯ জানুয়ারি বেঙ্গালুরুর চিন্নাস্বামীতে তৃতীয় ওডিআই রয়েছে।

ইরফান যা বললেন

ইরফান যা বললেন

ভারত অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে ইরফান বলেছেন,'প্রতিভা ও আত্মবিশ্বাসের দিক থেকে ভারত এখন অস্ট্রেলিয়ার থেকে অনেক এগিয়ে। ভারত এখন অস্ট্রেলিয়ার বাউন্স সহায়ক পিচেও আগুন ঝড়াতে পারে।'

ভারত-অস্ট্রেলিয়া দ্বৈরথের স্মৃতিতে ডুব পাঠানের

ভারত-অস্ট্রেলিয়া দ্বৈরথের স্মৃতিতে ডুব পাঠানের

এই প্রসঙ্গে স্মৃতির পাতায় ফিরে গিয়ে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট কেরিয়ার অভিষেকের উল্লেখ করেছেন পাঠান। ২০০৩ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাডিলেডে পাঠানের টেস্ট অভিষেক হয়েছিল। সেই ম্যাচে ম্যাথু হেডেনকে আউট করে আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম শিকার করেছিলেন পাঠান।

এরপর তাঁকে আর পিছন ফিরে তাকাতে হয়নি। সেই ম্যাচের কথা উল্লেখ করে পাঠান জুড়়েছেন, 'এভাবেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারত চোখে চোখ রেখে লড়াই করা শুরু করেছিল।' উল্লেখ্য অ্যাডিলেড টেস্ট জয় দিয়ে দীর্ঘ ২১ বছর পর অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট ম্যাচ জিতেছিল ভারত। এরপর ভারত সেই সিরিজে পারথ টেস্টেও জেতে। পারথে ম্যাচ সেরা হয়েছিলেন পাঠান।

শেষবার ভারত-অস্ট্রেলিয়া ওডিআই সিরিজের ফল

শেষবার ভারত সফরে এসে অস্ট্রেলিয়া ভারতকে ৩-২ ব্যবধানে ওডিআই সিরিজে হারিয়েছিল।

English summary
India vs Australia odi series: Irfan Pathan picks India to beat Australia
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X