• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভারত হায়দরাবাদে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামছে বিশ্বরেকর্ডের লক্ষ্যে! সম্ভাব্য একাদশ, পিচ ও আবহাওয়ার পূর্বাভাস

  • |
Google Oneindia Bengali News

অস্ট্রেলিয়া প্রথম টি ২০ আন্তর্জাতিকে ভারতকে হারিয়ে দিয়েছিল। গতকাল বৃষ্টিবিঘ্নিত ৮ ওভারের ম্যাচে ঘুরে দাঁড়িয়েছে রোহিত শর্মার দল। কাল সিরিজ নির্ণায়ক তৃতীয় টি ২০ আন্তর্জাতিক হায়দরাবাদের উপ্পলে। এই ম্যাচ জিতলে ভারত যেমন সিরিজ জিতবে, তেমনই এককভাবে দখল করবে এক ক্যালেন্ডার ইয়ারে সর্বাধিক টি ২০ আন্তর্জাতিক জেতার বিশ্বরেকর্ড।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জিতলেই বিশ্বরেকর্ড গড়বে ভারত

আজ দুই দলই নাগপুর থেকে হায়দরাবাদে পৌঁছে গিয়েছে। ভারতীয় ক্রিকেটাররা হোটেলেই রয়েছেন। অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ ও টিম ডেভিড হোটেল থেকে শহরের একটি মলে যান। ২০১৯ সালের পর এই প্রথম কোনও আন্তর্জাতিক ম্যাচ হবে হায়দরাবাদে। ২০১৯ সালের হায়দরাবাদে আইপিএলের কোনও ম্যাচও হয়নি। স্বাভাবিকভাবেই ক্রিকেটপ্রেমীদের উন্মাদনা তুঙ্গে। হায়দরাবাদে টস ফ্যাক্টর হয় না। ২০১৮ সালের আইপিএল থেকে ধরলে প্রথমে ও পরে ব্যাট করা দল জিতেছে ১৬টির মধ্যে ৮টি করে ম্যাচ। ২০১৯ সালের ডিসেম্বরে ভারত জিতেছিল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। ২০৮ রানের টার্গেট তাড়া করে ৬ উইকেটে জয় ছিনিয়ে নিয়েছিল ৮ বল বাকি থাকতে। ৫০ বলে অপরাজিত ৯৪ করে ম্যাচের সেরা হয়েছিলেন বিরাট কোহলি।

ভারত গতকাল ৮ ওভারের ম্যাচে ব্যাটারের সংখ্যা বাড়াতে ঋষভ পন্থকে নিয়েছিল। যদিও তাঁকে ব্যাট করতে নামতে হয়নি। কালকের ম্যাচে পন্থের জায়গায় কোনও বোলার আসতে পারেন। ভুবনেশ্বর কুমার কামব্যাক করেন কিনা সেটা দেখার। যুজবেন্দ্র চাহালের জায়গায় রবিচন্দ্রন অশ্বিনও আসতে পারেন প্রথম একাদশে। ভারতকে ডেথ বোলিংয়ের মান উন্নত করতে হবে। অস্ট্রেলিয়াকেও ভোগাচ্ছে ডেথ বোলিং। শন অ্যাবট ও ড্যানিয়েল স্যামসের মধ্যে যে কোনও একজন প্রথম একাদশের বাইরে থাকতে পারেন। ঘনঘন ম্যাচ হচ্ছে বলে অস্ট্রেলিয়া প্যাট কামিন্স ও জশ হ্যাজলউডকে খেলানোর বিষয়েও ভাবছে বলেই খবর। নাথান এলিস দলে ফিরতে পারেন। কেন রিচার্ডসন চোটের কারণে কাল খেলতে পারবেন না। ফলে হ্যাজলউড ও কামিন্সকে একসঙ্গে বিশ্রামও দিতে পারবে না অজিরা।

উপ্পলের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামের উইকেটে ঘাস দেখতে পাওয়া যায়নি। ফলে মনে করা হচ্ছে ব্যাটিং পিচে হাই স্কোরিং ম্য়াচ হতে পারে। গোটা সপ্তাহ শুষ্ক ও গরম থাকলেও সপ্তাহান্তে তা বদলাতে শুরু করেছে। আকাশে কালো মেঘের আনাগোনা রয়েছে। গোটা মাঠ অবশ্য ঢেকে রাখা হয়েছে। বৃষ্টি হলেও তা থামার পর যাতে ম্যাচ আয়োজনে অসুবিধা না হয় সেজন্য সবরকম প্রস্তুতি নিয়ে রেখেছে মহম্মদ আজহারউদ্দিনের নেতৃত্বাধীন হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন।

ভারতের সম্ভাব্য একাদশ- রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পাণ্ডিয়া, দীনেশ কার্তিক (উইকেটকিপার), অক্ষর প্যাটেল, হর্ষল প্যাটেল, ভুবনেশ্বর কুমার, জসপ্রীত বুমরাহ, যুজবেন্দ্র চাহাল বা রবিচন্দ্রন অশ্বিন

English summary
India Will Face Australia In The 3rd T20I In Hyderabad. Match Preview With Statistics, Probable XI Of Both The Teams, Pitch And Weather Report.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X