• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিডনি টেস্টে ভারতীয় দলে ব্যাপক রদবদল! অভিষেকের মুখে এক বাঁ-হাতি! ফিরবেন রাহুলও!

মেলবোর্নে বক্সিং ডে টেস্ট দাপট নিয়ে জিতেও স্বস্তি পাচ্ছে না ভারতীয় ক্রিকেট দল। বর্ডার-গাভাসকর ট্রফির দ্বিতীয় টেস্টে ব্যর্থ হয়েছেন এমন কয়েক জন ক্রিকেটার, যাঁদের পারফরম্যান্স চোখে পড়েনি অ্যাডিলেডেও। ফলে তাঁদের বাইরে রেখেই টিম ইন্ডিয়া যে সিডনি টেস্টের জন্য প্রথম একাদশ সাজাতে পারে, তা এক রিপোর্টে দাবি করা হয়েছে। সেক্ষেত্রে তৃতীয় টেস্টে ভারতীয় দলে এক বাঁ-হাতি ফাস্ট বোলারের অভিষেক ঘটতে পারে বলে অনুমান। রোহিত শর্মার সঙ্গে টিম ইন্ডিয়ার টেস্ট দলে প্রত্যাবর্তন ঘটতে পারে কেএল রাহুলেরও।

খেলতে পারেন টি নটরাজন

খেলতে পারেন টি নটরাজন

অ্যাডিলেড টেস্টে চোট পেয়ে বর্ডার-গাভাসকর ট্রফির থেকেই ছিটকে গিয়েছেন মহম্মদ শামি। পরিবর্তে মুম্বইয়ের পেসার শার্দুল ঠাকুরকে ভারতের টেস্ট স্কোয়াডে অন্তর্ভূক্ত করা হয়। দলে রয়েছেন নভদীপ সাইনিও। অন্যদিকে তরুণ বাঁ-হাতি ফাস্ট বোলার টি-নটরাজনকেও রিজার্ভ হিসেবে টিম ইন্ডিয়ার টেস্ট দলের সঙ্গে যুক্ত করে রাখা হয়েছে। ইতিমধ্যে মেলবোর্ন টেস্টে পায়ে চোট পেয়েছেন ভারতের অন্যতম স্ট্রাইক বোলার উমেশ যাদব। সিডনি টেস্টে যে তিনি খেলতে পারবেন না, তা প্রায় নিশ্চিত। পরিবর্তে শার্দুল, সাইনিকে হারিয়ে ভারতের প্রথম একাদশে বাঁ-হাতি নটরাজনকে সুযোগ পেতে পারেন বলে খবর।

কেন নটরাজন?

কেন নটরাজন?

খুব বড় অঘটন না ঘটলে সিডনি টেস্টে ভারতীয় টেস্ট দলের হয়ে অভিষেক ঘটতে চলেছে তরুণ টি নটরাজনের। যিনি আইপিএল ২০২০-তে ৬০-এর বেশি ইয়র্কার ডেলিভারি করে ক্রিকেট বিশ্বের নজর কেড়েছিলেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদেরই মাটিতে ওয়ান ডে ও টি-টোয়েন্টিতে নজরকাড়া পারফরম্যান্স করা তামিলনাড়ুর ফাস্ট বোলারকে টিম ইন্ডিয়ার বোলিং বিভাগে বৈচিত্র আনার জন্য নেওয়া হতে পারে বলে সূত্রের খবর। বর্তমানে ভারতীয় টেস্ট দলে যে ক'জন ফাস্ট বোলার রয়েছেন, তাঁরা প্রত্যেকেই ডান হাতি। টি নটরাজনের অন্তর্ভূক্তি সেই আক্রমণে অন্য স্বাদ আমদানি করবে বলে ভারতীয় টিম ম্যানেজমেন্টের বিশ্বাস।

খেলতে পারেন রাহুল

খেলতে পারেন রাহুল

সিডনি টেস্টে ভারতের প্রথম একাদশে সুযোগ পেতে পারেন কেএল রাহুল। তিনি হনুমা বিহারীর পরিবর্তে খেলতে পারেন বলে এক রিপোর্টে দাবি করা হয়েছে। অ্যাডিলেড এবং মেলবোর্নে ব্যাট হাতে পুরোপুরি ব্যর্থ হয়েছেন হনুমা। সেই জায়গায় দুর্দান্ত ছন্দে থাকা কেএল রাহুল আলাদা কিছু করে দেখাবেন বলেই আশা।

মায়াঙ্কের পরিবর্তে রোহিত

মায়াঙ্কের পরিবর্তে রোহিত

১৪ দিনের কোয়ারেন্টাইন পর্ব কাটিয়ে রোহিত শর্মা যে পুরোপুরি ম্যাচ ফিট হয়ে গিয়েছেন, তা বলা মুশকিল। তবে গত দুই টেস্টে ওপেনার মায়াঙ্ক আগরওয়ালের ব্যর্থতা ভারতীয় দলে হিটম্যানের অন্তর্ভূক্তি অবশ্যম্ভাবী করে তুলেছে বলে মনে করেন ক্রিকেট বিশেষজ্ঞদের একটা অংশ। সেক্ষেত্রে সিডনিতে শুভমান গিলের সঙ্গে ওপেন করতে দেখা যেতে পারে রোহিত শর্মাকে।

কেমন হতে পারে দল?

কেমন হতে পারে দল?

শুভমান গিল, রোহিত শর্মা, চেতেশ্বর পূজারা, কেএল রাহুল, অজিঙ্ক রাহানে (অধিনায়ক), ঋষভ পন্থ (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রণ অশ্বিন, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ, টি নটরাজন।

অজিদের আউট হওয়ার ভয় তাড়া করছে, ভারতীয় বোলিংয়ের প্রশংসা, স্বদেশিদের সমালোচনায় কী মত পন্টিংয়ের

English summary
India vs Australia 2020-21 : Natarajan will get a chance to make his test debut in Sydney, Rahul also in race
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X