• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে কোয়ারেন্টাইন যুদ্ধে বিসিসিআইয়ের অস্ত্র চিঠি!

বর্ডার-গাভাসকর ট্রফির সিডনি তথা তৃতীয় টেস্টের আগে বিসিসিআই ও ক্রিকেট অস্ট্রেলিয়ার দ্বন্দ্ব চরমে পৌঁছেছে। করোনা ভাইরাসের আবহে ক্যাঙারুর দেশে কড়া কোয়ারেন্টাইন বিধি নিয়ে সরব হয়েছে টিম ইন্ডিয়া। পরিস্থিতি এমন যে ব্রিসবেনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ টেস্ট না খেলেই টিম ইন্ডিয়া দেশে ফিরে আসতে চাইছে বলে এক রিপোর্টে দাবি করা হয়েছে। তা যে সত্যি, ক্রিকেট অস্ট্রেলিয়াকে পাঠানো বিসিসিআইয়ের চিঠিও তা প্রমাণ করে।

বিসিসিআইয়ের চিঠি

বিসিসিআইয়ের চিঠি

সিডনি টেস্টের পর ব্রিসবেনে পৌঁছেও ভারতীয় দলের ক্রিকেটারদের কোয়ারেন্টাইনে থাকতে হবে, অস্ট্রেলিয়া প্রশাসনের এই নিয়মের তীব্র বিরোধিতা করেছে বিসিসিআই। এই ইস্যুতে সৌরভ গঙ্গোপাধ্যায় শিবির ক্রিকেট অস্ট্রেলিয়াকে চিঠি লিখেছে বলে সূত্রের খবর। বক্তব্য, ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন পর্ব সেরে সংযুক্ত আরব আমিরশাহীতে আইপিএলে অংশ নিয়েছিল টিম ইন্ডিয়ার ক্রিকেটাররা। অস্ট্রেলিয়া পৌঁছেও তাঁদের আইসোলেশনে থাকতে হয়েছিল। সেক্ষেত্রে ব্রিসবেনে ফের কড়া বিধির মধ্যে পড়ার কোনও মানে হয় না বলে জানিয়েছে বিসিসিআই।

বিতর্কের সূত্রপাত

বিতর্কের সূত্রপাত

গত অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় রয়েছে ভারতীয় ক্রিকেট দল। ইতিমধ্যে দুই দলের মধ্যে তিন ম্যাচের ওয়ান ডে, টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হয়েছে। ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে দুটি টেস্ট ম্যাচও হয়ে গিয়েছে। আগামী সাত জানুয়ারি থেকে সিডনিতে দুই দলের মধ্যে তৃতীয় টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হতে চলেছে। যে শহরে করোনা ভাইরাস প্রভাব ফেলেছে অনেকটা। অতিমারী থেকে বাঁচতে ভারত ও অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের হোটেল কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে। এখান ব্রিসবেনে চতুর্থ টেস্ট খেলতে গিয়েও দুই দলের সদস্য কড়া কোয়ারেন্টাইন বিধি মানতে হবে বলে জানিয়েছে প্রশাসন। তা নিয়েই বিতর্ক তুঙ্গে পৌঁছেছে।

টিম ইন্ডিয়ার বিরোধিতা

টিম ইন্ডিয়ার বিরোধিতা

মেলবোর্ন থেকে সিডনি রওনা হওয়ার আগে ভারতীয় ক্রিকেট দলের সব সদস্যদের কোভিড ১৯ টেস্ট করা হয়েছিল। প্রত্যেকের রিপোর্ট নেগেটিভ আসে। তবু অজিঙ্ক রাহানে শিবিরকে সিডনি-তে হোটেল কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে। এত কিছুর পর ব্রিসবেনেও আইসোলেশনের নিয়ম মানতে রাজি হচ্ছে না ভারতীয় টিম ম্যানেজমেন্ট। এতে দলের ক্রিকেটারদের শরীর ও মনে নেতিবাচক প্রভাব পড়বে বলে আশঙ্কা করেছে রবি শাস্ত্রী শিবির।

অনড় অস্ট্রেলিয়া, ক্ষুব্ধ বিসিসিআই

অনড় অস্ট্রেলিয়া, ক্ষুব্ধ বিসিসিআই

যদিও এই ইস্যুতে নিজেদের অবস্থান থেকে একচুল নড়তে রাজি নয় অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড প্রশাসন। উল্টে সে রাজ্যের স্বাস্থ্য মন্ত্রী রোজ বেটসের 'করোনাকালে টিম ইন্ডিয়া সরকারি বিধি না মানতে চাইলে ফিরে যেতে পারেন' মন্তব্য যে বিসিসিআই ভাল চোখে দেখছে না, তা স্পষ্ট। নিজেদের খারাপ লাগার বিষয়টি ক্রিকেট অস্ট্রেলিয়াকে চিঠিতে স্পষ্ট করেছে সৌরভ গঙ্গোপাধ্যায় শিবির।

English summary
India vs Australia 2020-21 : BCCI formally approaches CA ovet quarantine
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X