• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্বকাপের আগে শেষ সিরিজ, ঘোষিত হল দল! কারা থাকলেন, কারাই বা ছিটকে গেলেন, জেনে নিন

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজই বিশ্বকাপের আগে ভারতের শেষ আন্তর্জাতিক ক্রিকেট কর্মসূচী। শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) এই সিরিজের ভারতীয় টি২০ ও ওডিআই স্কোয়াড ঘোষণা করল বিসিসিআই। সব কটি ম্যাচেই নেতৃত্ব দেবেন বিরাট কোহলি। টি২০ দলে প্রথমবার ডাক পেলেন মায়াঙ্ক মারকান্ডে। আর একদিনের দল থেকে বাদ দেওয়া হল দীনেশ কার্তিককে।

একদিনের সিরিজের দলকে দুটি ভাগে ভাঙা হয়েছে প্রথম দুই ম্যাচের জন্য রয়েছে একটি দল আর শেষ তিন ম্যাচের জন্য আরেকটি দল বাছা হয়েছে। এই দুটি বা টি২০ - কোনও দলেই জায়গা হয়নি রবীন্দ্র জাদেজারও। প্রথম দুই ওডিআই-এর দলে থাকছেন সিদ্ধার্থ কল। বিশ্রাম পাচ্ছেন ভূবনেশ্বর কুমার। শেষ তিন ম্যাচে সিদ্ধার্থের বদলে দলে ফিরবেন তিনি। রোহিত শর্মাও প্রত্যেকটি ম্যাচেই থাকছেন তিনি।

দেখে নেওয়া যাক এদিনের নির্বাচিত তিনটি দল -

উমিয়াম লেক

উমিয়াম লেক

গুয়াহাটি থেকে শিলং আসার পথে সবচেয়ে প্রথমে পড়বে উমিয়াম লেক। এটি বড়াপানি নামেও পরিচিত। এটি উমিয়াম হাইড্রো ইলেকট্রিক প্রোজেক্টের মধ্যে অবস্থিত।

টি২০আই সিরিজের দল

টি২০আই সিরিজের দল

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহঅধিনায়ক), কেএল রাহুল, শিখর ধাওয়ান, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, এমএস ধোনি (উইকেটরক্ষক), হার্দিক পাণ্ডিয়া, ক্রুনাল পাণ্ডিয়া, বিজয় শঙ্কর, যুজবেন্দ্র চাহাল, জসপ্রিত বুমরা, উমেশ যাদব, সিদ্ধার্থ কল ও মায়াঙ্ক মারকান্ডে।

শিলং গলফ কোর্স

শিলং গলফ কোর্স

শিলং গলফ কোর্স থেকেও নিজের যাত্রা শুরু করতে পারেন আপনি। ব্রিটিশের সময়ে অসমের শিলং ছিল প্রধান প্রশাসনিক এলাকা। সেজন্য বহু ব্রিটিশের আনাগোনা ছিল। সেই সূত্রেই ১৮৯৮ সালে এই গলফ কোর্সটি গড়ে ওঠে এখানে। এটি ভারতের তৃতীয় সবচেয়ে পুরনো গলফের মাঠ।

প্রথম দুই ওডিআই-এর দল

প্রথম দুই ওডিআই-এর দল

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহঅধিনায়ক), শিখর ধাওয়ান, আম্বাতি রায়ডু, কেদার যাদব, এমএস ধোনি (উইকেটরক্ষক), হার্দিক পাণ্ডিয়া, জসপ্রিত বুমরা, মহম্মদ শামি, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, বিজয় শঙ্কর, ঋষভ পন্থ, সিদ্ধার্থ কল ও কেএল রাহুল

শিলং ক্যাথিড্রাল

শিলং ক্যাথিড্রাল

এরপরে আপনার গন্তব্য হতে পারে শিলং ক্যাথিড্রাল। উত্তর-পূর্ব ভারতের অন্যতম বড় ক্যাথিড্রাল এটি।

শেষ তিন ওডিআই-এর দল

শেষ তিন ওডিআই-এর দল

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহঅধিনায়ক), শিখর ধাওয়ান, আম্বাতি রায়ডু, কেদার যাদব, এমএস ধোনি (উইকেটরক্ষক), হার্দিক পাণ্ডিয়া, জসপ্রিত বুমরা, মহম্মদ শামি, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, বিজয় শঙ্কর, ঋষভ পন্থ, ভুবনেশ্বর কুমার ও কেএল রাহুল

শিলং পাহাড়

শিলং পাহাড়

ক্যাথিড্রালের পরে আপনি যেতে পারেন শিলং পাহাড়ে। এই পাহাড়ের উপর থেকে গোটা শহরটিকে দেখতে পাবেন। সেখান থেকে শপিং সারতে বড়বাজার বলে খ্যাত কেনাকাটার বাজারে যেতে পারবেন আপনি।

দরজা বন্ধ হল

দরজা বন্ধ হল

এই দল নির্বাচন থেকে পরিষ্কার বিশ্বকাপে ভারতে স্পিনার হিসেবে কুলদীপ যাদ ও যুজবেন্দ্র চাহালকেই চুড়ান্ত করেছে। তৃতীয় স্পিনার বা অলরাউন্ডার হিসেবেও তাঁর ব্রিটিশভূমের বিমানের টিকিট মিলবে না। এশিয়া কাপে দলে ফিরে বিশ্বকাপের দলের দৌড়ে বেশ ভালই করেছিলেন জাদেজা। কিন্তু কুল-চা জুটি তাঁকে পিছনে ফেলে দিয়েছেন।

এলিফ্যান্ট ফলস

এলিফ্যান্ট ফলস

শপিং ও খাওয়া-দাওয়া সেরে আপনি ফের বেরিয়ে পড়তে পারেন। চলে যেতে পারেন 'এলিফ্যান্ট ফলস' নামের জলপ্রপাত দর্শনে।

লেক

লেক

শিলংয়ের পুলিশ বাজার থেকে হাঁটা পথে ঘুরে আসতে পারেন লেডি হায়দরি লেক ও ওয়ার্ডস লেক। কৃত্তিমভাবে তৈরি এই লেকের চারিদিক ঘিরে রয়েছে বড় বটানিক্য়াল গার্ডেন।

ডন বসকো মিউজিয়াম

ডন বসকো মিউজিয়াম

শিলং শহর থেকে মাত্র দশ মিনিট দূরত্বে অবস্থিত ডন বসকো মিউজিয়ামে গেলে দেখতে পাবেন উত্তর-পূর্ব ভারতের নানা ইতিহাসকে এখানে সযত্নে আগলে রাখা হয়েছে।

জলপ্রপাত

জলপ্রপাত

সেভেন সিস্টার ফলস, সুইট ফলস, নোহখালিকাই ফলস, বিশপ ফলস, বিডন ফলস ইত্যাদি দিয়ে আপনাকে স্বাগত জানাতে তৈরি শিলং। ভাড়া গাড়িকে বললেই এই সবকটিতে নিয়ে যাবে আপনাকে।

English summary

 BCCI has announced squad for the two-match T20I series and five-match ODI series against Australia. 
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X