• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আজই হয়ত শেষ ম্যাচ, রাঁচি তৈরি 'ঘরের ছেলে'কে বিদায় দিতে - 'নিজের নামে' আঘাত করে তৈরি হচ্ছেন ধোনিও

শুক্রবারই রাঁচিতে তৃতীয় একদিনের ম্যাচে মুখোমুখি হচ্ছে ভারত ও অস্ট্রেলিয়া। কিন্তু রাঁচির তা নিয়ে মাথাব্যথা নেই। গোটা শহর আপাতত তৈরি হচ্ছে ঘরের ছেলেকে জমজমাট বিদায় জানানোর জন্য। জল্পনা রয়েছে বিশ্বকাপের পর ধোনি হয়ত আর খেলবেন না। সেক্ষেত্রে এই ম্যাচই ঘরের মাঠে ৩৭ বছরের ধোনির শেষ ম্যাচ হতে পারে। মুখে না বললেও কাজের মধ্য দিয়ে ধোনিও সেই রকম ইঙ্গিত দিয়েছেন।

আজই হয়ত ঘরের মাঠে শেষ ম্যাচ ধোনির

ম্যাচের আগের দিনটাই ধরা যাক, সকাল সকাল চোখে সানগ্লাস, ফুলস্লিভ জার্সিতে মাঠে হাজির তিনি। প্রথমেই গিয়ে ডেকে তুললেন পিচ কিউরেটর এসবি সিং-কে। তারপর তাঁকে নিয়ে দীর্ঘক্ষণ চলল তাঁর পিচ পর্যবেক্ষণ। হাত দিয়ে টিপে পরখ করলেন, এসবি সিং-এর সঙ্গে আরো কিছুক্ষণ আলোচনা করে তারপর চললেন নেট অনুশীলনের দিকে।

প্রথমে জোরে বোলারদের বিরুদ্ধে ব্যাটের একেবারে মাঝখান দিয়ে বল খেলে গা গরম করলেন। তারপর পাশের নেটে গেলেন থ্রো-ডাউন নিতে। তারপরই দেখা গেল সেই ভিন্টেজ ধোনি-কে। একের পর এক বল নিচের হাতের জোরে ওড়ালেন গ্যালারিতে। সাউথ ব্লক স্ট্যান্ড তাঁরই নামে। একের পর এক বল নিশানা করে মারলেন নিজের নামের উপরেই।

ঝাড়খণ্ড ক্রিকেট অ্যাসোসিয়েশনের সেক্রেটারি দেবাশীষ চক্রবর্তী জানিয়েছেন, এই মাঠের প্রতিটি ঘাস ধোনির চেনা। পিচ তৈরিতে কী কী ব্যবহার করা হয়েছে ধোনির জানা। তাঁর প্রাক্তন কোচ চঞ্চল ভট্টাচার্যও জানিয়েছেন ধোনিকে অনেকদিন পর এরকম বিস্ফোরক মেজাজে ব্য়াট করতে দেখলেন। তিনি বলছেন, শুক্রবার জেএসসিএ স্টেডিয়ামে দর্শকরা সেই আগের ধোনি-মনোরঞ্জনের সাক্ষী হতে পারেন।

English summary
The 3rd ODI match between India and Australia in Ranchi could be MS Dhoni's final game at home.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X