• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৩৫৯ আর নিরাপদ নয়, মোহালিতে দেখিয়ে দিল অস্ট্রেলিয়া! সেই সঙ্গে ভেঙে গেল একগুচ্ছ রেকর্ডও

মোহালিতে ম্য়াচ শুরুর আগে গাভাস্কার জানিয়েছিলেন অন্তত ৬০০ রানের ম্য়াচ তো হবেই। কার্যক্ষেত্রে রবিবার দুই দলের ইনিংস মিলিয়ে উঠল ৭১৭ রান। টসে জিতে ভারত প্রথমে ব্যাট নিয়েছিল। শিখর ধাওয়ানের শতরান (১৪৩) ও রোহিত শর্মার ৯৫ রানের ইনিংসের জোরে ভারত ৫০ ওভারে ৩৫৯ রানের পাহাড় গড়েছিল।

টি২০-র যুগে এই স্কোরও যে আর নিরাপদ নয় দেখিয়ে দিল অস্ট্রেলিয়া, বা বলা ভাল অ্যাশটন টার্নার। উসমান খোয়াজা ৯১ ও পিটার হ্যান্ডসকম্ব ১১৭ রান করে দলকে জয়ের রাস্তার রাখলেও অস্ট্রেলিয়া ফিনিশিং লাইন পার করতে পেরেছে টার্নারের ৪৩ বলে ৮৪ রানের ধুমধাড়াক্কা ইনিংসের জোরেই। ৬ উইকেট হারিয়ে ১৩ বল হাতে রেখেই জিতে যায় তারা।

আর এই বিশাল রানের ম্যাচে স্বাভাবিকভাবেই অনেক নড়াচড়া হল রেকর্ড বইয়ে। এক নজরে জেনে নেওয়া যাক এই রেকর্ড ভাঙা-গড়া সম্পর্কে।

সফল তাড়া করায় পাঁচে

সফল তাড়া করায় পাঁচে

ওয়ানডের ইতিহাসে আজ পর্যন্ত যে সফলভাবে তাড়া হওয়া সর্বোচ্চ রানের লক্ষ্যের তালিকায় ভারতের ৩৫৯ স্কোর রয়েছে ৫ নম্বরে। শীর্ষে অবশ্যই ২০০৬ সালের দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়ার সেই ঐতিহাসিক ম্যাচ।

ভারতের বিরুদ্ধে এটিই সেরা

ভারতের বিরুদ্ধে এটিই সেরা

মোহালির মাঠে বরাবরই রান বেশি ওঠে। এর আগে ২০০৭ সালে এই মাঠে ৩২২ রান তুলেও ভারত হেরেছিল পাকিস্তানের বিরুদ্ধে। এতদিন এটাই ছিল ভারতের বিপক্ষে সফলভাবে তাড়া করা সর্বোচ্চ রানের লক্ষ্য। রবিবারের ম্য়াচ এই রেকর্ড ভেঙে দিল।

সর্বোচ্চ রানে চার নম্বরে

সর্বোচ্চ রানে চার নম্বরে

শুধু তাই নয়, দুই ইনিংস মিলিয়ে রবিবার মোহালিতে ওঠা ৭১৭ রান ভারতের মাটিতে একটি ওয়ানডে-তে ওঠা সর্বোচ্চ রানের তালিকায় চার নম্বরে রয়েছে। ২০০৯ সালে রাজকোটে ভারত শ্রীলঙ্কার বিপক্ষে ৪১৪ রান তুলেছিল। শ্রীলঙ্কার ইনিংস থেমেছিল মাত্র ৩ রান পিছনে।

অস্ট্রেলিয়ার রেকর্ড

অস্ট্রেলিয়ার রেকর্ড

এটিই একদিনের ক্রিকেটে অস্ট্রেলিয়ার সফলভাবে তাড়া করা সর্বোচ্চ রান।

English summary
A plethora of records have broken during India vs Australia 4th ODI at Mohali. 
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X