• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একার কাঁধেই বইলেন ভারতের ব্য়াটিং - ৪০তম শতরানের পথে ভেঙে গেল পন্টিং-সহ অনেকের রেকর্ড

আরও একবার প্রায় একার কাঁধেই বইলেন ভারতীয় ব্য়াটিং। নাগপুরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় ওডিআই ম্যাচে ১২০ বলে ১১৬ রানের ইনিংস খেললেন বিরাট কোহলি। তিনি ছাড়া ভারতীয় ব্য়াটসম্য়ানদের মধ্যে ২৫ পার করেছেন একমাত্র বিজয় শঙ্কর (৪৬)। সত্যি বলতে এই দুজনের ৮১ রানের জুটিই ভারতকে বড় রান তোলার আশা দেখিয়েছিল।

পরিসংখ্যান বলছে বিরাট তাঁর এদিনের ইনিংস খেলার পথে ৪৫ শতাংশ আক্রমণ করেছেন। ৭ শতাংশ ক্ষেত্রে পরাস্ত হয়েছেন। আর বাকি ভারতীয় দল একই পিচে আক্রমণাত্মক শট খেলেছে ম৩৪ শতাংশ আর পরাস্ত হয়েছে ১৫ শতাংশ। তাও বিজয় শঙ্করের ইনিংসটি রয়েছে। নাহলে বিরাটের পাশে বাকি ভারতীয় দলের ব্য়াটিং-এর পরিসংখ্য়ানটা আরও খারাপ দেখাত।

<blockquote class="twitter-tweet blockquote" data-lang="en"><p lang="en" dir="ltr">Virat Kohli: 115 for 1 from 119 balls with 45% attacking shots and 7% false shots.<br><br>Rest of India: 122 for 9 from 170 balls with 34% attacking shots and 15% false shots.<br><br>Kohli looked as if he was playing on a different pitch. <a href="https://twitter.com/hashtag/INDvAUS?src=hash&ref_src=twsrc%5Etfw">#INDvAUS</a></p>— The Cricket Prof. (@CricProf) <a href="https://twitter.com/CricProf/status/1102894216533950465?ref_src=twsrc%5Etfw">March 5, 2019</a></blockquote> <script async src="https://platform.twitter.com/widgets.js" charset="utf-8"></script>

আর তাঁর এই দুরন্ত ব্য়াটিংয়ে আরও কয়েকটি রেকর্ড হয়ে গেল। এক নজরে সেগুলি দেখে নেওয়া যাক -

সবার আগে ৯০০০-এ

সবার আগে ৯০০০-এ

একদিনের ক্রিকেটের ইতিহাসে ষষ্ঠ অধিনায়ক হিসেবে এদিন তিনি ৯০০০ রানের গণ্ডি অতিক্রম করলেন। আর এই ৬ জনের মধ্যে তিনিই দ্রুততম। এই অনেক পেছনে ফেললেন রিকি পন্টিংকে।

৩x৭ শতরানে প্রথম

৩x৭ শতরানে প্রথম

প্রথম ক্রিকেটার হিসেবে একদিনের ক্রিকেটে তিনি মোট ৩টি দেশের বিরুদ্ধে ৭ বা তার বেশি সংখ্যক শতরান করলেন। এদিনের শতরানে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাঁর ৭টি শতরান হল। এছাড়া, ৮টি শতরান আছে শ্রীলঙ্কা ও ৭টি শতরান আছে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে।

বাকি থাকল ৯

বাকি থাকল ৯

একদিনের ক্রিকেটে সচিন তেন্ডুলকারের অকল্পনীয় সব রেকর্ডের মধ্যে একটি খুব তাড়াতাড়িই ভাঙতে চলেছে। একদিনের ক্রিকেটে সর্বোচ্চ ৪৯টি শতরান করেছিলেন সচিন। বিরাটের থেকে আর মাত্র ৯টি শতরান দূরে আছেন তিনি।

সামনে রইলেন শুধু পন্টিং-সচিন

সামনে রইলেন শুধু পন্টিং-সচিন

এদিনের শতরানে আন্তর্জাতিক ক্রিকেটে কোহলির মোট শতরানের সংখ্যা দাঁড়াল ৬৫। শতরানের সংখ্যায় সামনে থাকলেন রিকি পন্টিং (৭১) ও ১০০ শতরানের মালিক সচিন তেন্ডুলকার।

সচিন-সৌরভ-সেওয়াগের ক্লাবে

সচিন-সৌরভ-সেওয়াগের ক্লাবে

এদিন কোহলি ১০টি বাউন্ডারি মারেন। যার ফলে সচিন তেন্ডুলকার, সৌরভ গঙ্গোপাধ্যায় ও বীরেন্দ্র সেওয়াগের পর চতুর্থ ভারতীয় হিসেবে তিনি ওডিআই-তে ১০০০টি বাউন্ডারি মারার মাইলফলক পার করলেন।

English summary
Indian skipper Virat Kohli breaks a plethora of record with 40th ODI century en route to 116 runs against Australia in the second ODI in Nagpur. &#13;
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X