• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্বকাপের আগে ভারতের শেষ ম্যাচ কি কলকাতায়! রাজনৈতিক উত্তেজনায় তৈরি হল বিরাট সম্ভাবনা

প্রতিদিনই বেড়ে চলেছে ভারত-পাকিস্তান দুই দেশের রাজনৈতিক উত্তেজনা। তারমধ্যেই বিশ্বকাপের আগে, শেষ আন্তর্জাতিক সিরিজ খেলছে ভারত। টি২০ সিরিজ নির্বিঘ্নে শেষ হলেও ওডিআই সিরিজে দেশের রাজনৈতিক অবস্থার প্রভাব পড়তে চলেছে। আর তার জন্যই হঠাত করেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১ টি ওডিআই ম্যাচ পাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে কলকাতার ইডেন গার্ডেন্স স্টেডিয়ামের।

বিশ্বকাপের আগে ভারতের শেষ ম্যাচ কি কলকাতায়

শনিবার থেকেই হায়দরাবাদে শুরু হচ্ছে একদিনের সিরিজ। পরের ২টি ম্যাচ হবে নাগপুর ও রাঁচিতে। এই তিনটি ম্যাচের স্থান কাল - সব অপরিবর্তিতই থাকছে। সমস্যা দেখা দিয়ছে পরের দুটি ম্যাচ নিয়ে। এই ম্যাচ দুটি হওয়ার কথা ছিল যথাক্রমে মোহালি ও দিল্লি-তে। কিন্তু ভারত-পাক উত্তেজনা বাড়ায় এই দুই কেন্দ্র থেকে ম্যাচ সরানোর কথা শুরু হয়েছে।

বিশেষ করে মোহালি ক্রিকেট স্টেডিয়ামটি ভারতীয় বায়ুসেনার ঘাঁটির মধ্যেই অবস্থিত। বিমান ওঠা নামার পথেই পড়ে মাঠটি। সেই সঙ্গে এর আলোকস্তম্ভগুলির দৈর্ঘও কম। সপ মিলিয়ে ম্যাচ হলে বায়ুসেনার শিবিরের কার্যক্রমে অসুবিধা হতে পার। আর এই চুড়ান্ত উত্তেজনার পরিবেশে বাহিনীকে যে কোনও পরিস্থিতির মোকাবিলায় তৈরি থাকতে হচ্ছে। তবে দিল্লিতে ম্য়াচ আয়োজনের কী সমস্যা তা এখনও স্পষ্ট নয়।

এই দুই কেন্দ্রের বিকল্প হিসেবে ভেসে উঠেছে কলকাতার নাম। সেই সেই সঙ্গে দ্বিতীয় টি২০আই-এর কেন্দ্র অর্থাত বেঙ্গালুরুর কথাও ভাবা হচ্ছে। দুই জায়গাতেই আপতত মাঠ তৈরি রাখতে নির্দেশ দেওয়া হয়েছে। চুড়ান্ত সিদ্ধান্ত ২-১ দিনের মধ্যেই জানিয়ে দেওয়া হবে। সেই ক্ষেত্রে বিশ্বকাপের আগে শেষবার কলকাতাতেি মাঠে নামতে পারে বিরাট বাহিনী।

English summary
The fourth and fifth match of India vs Australia ODI series might be relocated elsewhere due to the ascending tensions between India and Pakistan.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X