• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হ্যান্ডকম্বের শতরান, খোয়াজার ৯১, কিন্তু ম্য়াচ ঘোরালেন টার্নার! মোহালিতে সিরিজ ২-২ করল অস্ট্রেলিয়া

মোহালিতে চতুর্থ একদিনের ম্যাচে রেকর্ড গড়ল অস্ট্রেলিয়া। খোয়াজার আরও এক বড় রান (৯১), হ্যান্ডসকম্ব (১১৭)-এর প্রথম শতরানের পরেও ভারত জেতার জায়গাতেই ছিল। কিন্তু ৪৩ বলে ৮৪ রানে মারকাটারি ইনিংস খেলে ম্য়াচ ঘোরালেন এই ম্যাচেই দলে ফেরা অ্যাশটন টার্নার। ফলে ১৩ বল বাকি থাকতেই ৬ উইকেটে ৩৫৯ রান তুলে সিরিজে সমতা ফেরাল অস্ট্রেলিয়া।

ম্য়াচ ঘোরালেন টার্নার, মোহালিতে সিরিজ ২-২ করল অস্ট্রেলিয়া

এটাই অস্ট্রেলিয়ার সর্বোচ্চ রান তাড়া করার রেকর্ড। ভারপতীয় হবোলাররা প্রত্যেকেই মার খেলেও ৩ উইকেট নিলেন জসপ্রিত বুমরা। এই ম্য়াচে দলে ঢোকা ভুবনেশ্বর কুমার নিলেন ৬৭ রান দিয়ে ১ উইকেট, আর চাহাল ১০ ওভারে ৮০ রান দিলেন। রইলেন উইকেটহীন।

<blockquote class="twitter-tweet blockquote" data-lang="en"><p lang="en" dir="ltr">That's that from Mohali.<br><br>What a finish this by Australia. They win the 4th ODI by 4 wickets and level the 5 match series 2-2. Onto Delhi for the decider <a href="https://twitter.com/hashtag/INDvAUS?src=hash&ref_src=twsrc%5Etfw">#INDvAUS</a> <a href="https://t.co/ODegTmcG1k">pic.twitter.com/ODegTmcG1k</a></p>— BCCI (@BCCI) <a href="https://twitter.com/BCCI/status/1104775359004729345?ref_src=twsrc%5Etfw">March 10, 2019</a></blockquote> <script async src="https://platform.twitter.com/widgets.js" charset="utf-8"></script>

এদিন, অস্ট্রেলিয়ার রান তাড়ার শুরুটা কিন্তু ভাল হয়নি। প্রথম ওভারেই শূন্য রানে অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চকে ফিরিয়ে দেন ভুবনেশ্বর কুমার। অস্থা আরও সঙ্গিন হয়ে পড়ে বুমরার ইয়র্কারে শন মার্শ (৬) এলবি়ব্লু হওয়াতে। কিন্তু ১২/২ থেকে অস্ট্রেলিয়াকে টেনে তোলেন হ্যান্ডসকম্ব ও খোয়াজা।

মারধরের রাস্তায় না গিয়ে দৌড়ে রান তোলার উপরই তারা মন দিয়েছিলেন। এই সুযোগে কোহলি পঞ্চম বোলারের ওবারে বিজয় শঙ্কর ও কোদার যাদকে দিয়ে করিয়ে নেন। কিন্তু তাতে দুই ব্য়াটসম্যানই ক্রিজে সেট হয়ে যান। আর তারপরই ধীরে ধীরে হাত খুলতে শুরু করেন। কিন্তু বুমরা আক্রমণে ফিরেই একটি দুর্ধর্ষ বাউন্সারে ফিরিয়ে দেন খোয়াজাকে। ক্রিজে এসেই মারতে শুরু করেছিলেন ম্যাক্সওয়েল। কিন্তু মারতে গিয়েই কুলদীপের বলে এলবিডব্লু হন তিনি। অপরদিকে এদিন তাঁর প্রথম একদিনের শতরানটি করে যান হ্যান্ডসকম্ব। শেষ পর্যন্ত আউট হলেন চাহালের বলে।

<blockquote class="twitter-tweet blockquote" data-lang="en"><p lang="en" dir="ltr">WICKET<br><br>Chahal strikes! Huge moment in the game! Peter Handscomb departs. Australia 271/5 <a href="https://twitter.com/hashtag/INDvAUS?src=hash&ref_src=twsrc%5Etfw">#INDvAUS</a> <a href="https://t.co/YRnWAmhCwW">pic.twitter.com/YRnWAmhCwW</a></p>— BCCI (@BCCI) <a href="https://twitter.com/BCCI/status/1104765455082766337?ref_src=twsrc%5Etfw">March 10, 2019</a></blockquote> <script async src="https://platform.twitter.com/widgets.js" charset="utf-8"></script>

এরপরেই মাঠে আসে অজি সারপ্রাইজ। ভারতের সব বোলারকে মাঠের সব প্রান্ত দিয়ে ওড়ালেন টার্নার। লম্বা ব্যাটসম্যান পা বাড়িয়ে খেলে নির্বিষ করে দিলেন স্পিনারদের। আর জোরে বোলারদের গায়ের জোরে করলেন পাল্টা আক্রমণ।

তবে ভারত এদিন তাঁকে তিন-তিনটি সুযোগ দিয়েছে। ৩৮ রানে তাঁকে স্টাম্পিংয়ের সুযোগ নষ্ট করেন পন্থ। ৪৭তম ওভারে পর পর দুবার তাঁর ক্যাচ ফেলেন যথাক্রমে কেদার যাদব ও শিখর ধাওয়ান। এই সুযোগগুলি কাজে লাগালে ভারত জিততেই পারত।

<blockquote class="twitter-tweet blockquote" data-lang="en"><p lang="en" dir="ltr">Innings Break<br><br>143 from <a href="https://twitter.com/SDhawan25?ref_src=twsrc%5Etfw">@SDhawan25</a> and a gritty 95 from <a href="https://twitter.com/ImRo45?ref_src=twsrc%5Etfw">@ImRo45</a> guides <a href="https://twitter.com/hashtag/TeamIndia?src=hash&ref_src=twsrc%5Etfw">#TeamIndia</a> to a total of 358/9 in 50 overs <a href="https://twitter.com/hashtag/INDvAUS?src=hash&ref_src=twsrc%5Etfw">#INDvAUS</a> <a href="https://t.co/n2VjIinjCv">pic.twitter.com/n2VjIinjCv</a></p>— BCCI (@BCCI) <a href="https://twitter.com/BCCI/status/1104709153560223744?ref_src=twsrc%5Etfw">March 10, 2019</a></blockquote> <script async src="https://platform.twitter.com/widgets.js" charset="utf-8"></script>

তার আগে ধাওয়ানের ষোড়শ শতরান ও রোহিত শর্মার ৯৫ রানের ইনিংসে ভর দিয়ে ভারত ৯ উইকেটে ৩৫৮ রান তুলেছিল। এই দুইজন ছাড়া ২৪ বলে ৩৬ রান করেন পন্থ এবং ১৫ বলে ২৪ রান করেন বিজয় শঙ্কর।

English summary
Ashton Turner's special innings helps Australia seal a run record chase against India in the fourth ODI at Mohali. &#13;
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X